বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > দেশে ফিরলেন কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম
কেকেআর এর প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম (ছবি: কেকেআর টুইটার)
কেকেআর এর প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম (ছবি: কেকেআর টুইটার)

দেশে ফিরলেন কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম

  • ম্যাককালাম, ফ্লেমিং ছাড়াও এই দলে ছিলেন কিউই তারকা লকি ফার্গুসন, আম্পায়ার ক্রিস গ্যাফেনি এবং সঞ্চালক ও ধারাভাষ্যকার সাইমন ডুল ও স্কট স্টাইরিস। রবিবার তাদের স্থানিয় সময়ে সন্ধে ৬টায় অকল্যান্ডে নামেন তাঁরা। ২০২১ আইপিএল স্থগিত হওয়ার পরে ভারত থেকে ভায়া টোকিও হয়ে নিজেদের দেশে ফেরেন এই কিউই দল।

অবশেষে নিজের দেশে পৌঁছালেন কলকাতা নাইট রাইডার্সের হেড স্যার ব্রেন্ডন ম্যাককালাম। তাঁর সঙ্গে নিজেদের দেশের মাটিতে পা রাখলেন চেন্নাই সুপার কিংসের হেড কোচ স্টিফেন ফ্লেমিং। ১৪তম আইপিএল স্থগিত হওয়ার পরে এটা নিউজিল্যান্ডের দ্বিতীয় দল যারা ভারত থেকে নিজেদের দেশে ফিরলেন। 

ম্যাককালাম, ফ্লেমিং ছাড়াও এই দলে ছিলেন কিউই তারকা লকি ফার্গুসন, আম্পায়ার ক্রিস গ্যাফেনি এবং সঞ্চালক ও ধারাভাষ্যকার সাইমন ডুল ও স্কট স্টাইরিস। রবিবার তাদের স্থানিয় সময়ে সন্ধে ৬টায় অকল্যান্ডে নামেন তাঁরা। ২০২১ আইপিএল স্থগিত হওয়ার পরে ভারত থেকে ভায়া টোকিও হয়ে নিজেদের দেশে ফেরেন এই কিউই দল। 

ভারতে ভয়াবহ করোনার জন্য স্থগিত করা হয় ২০২১ আইপিএল-কে। দলের মধ্যে ক্রিকেটার ও সাপোর্টিং স্টাফরা যেভাবে করোনায় আক্রান্ত হচ্ছিলেন তাতে টুর্নামেন্ট বন্ধ করা ছাড়া উদ্যোক্তাদের কাছে আর কোনও উপায় ছিলনা। এবারের আইপিএল স্থগিত হতেই নিজের নিজের দেশে রওনা দিয়েছেন বহু ক্রিকেটার ও আইপিএল-এর সঙ্গে যুক্ত থাকা বহু বিদেশি সদস্য।

একদিকে যখন অস্ট্রেলিয়া সরকার ক্রিকেটারদের দেশে ফেরার ক্ষেত্রে লাল চোখ দেখিয়েছে, অন্যদিকে তখন নিউজিল্যান্ড সরকার ক্রিকেটারদের দেশে ফেরার ক্ষেত্রে কোনও বিধি নিষেধ রাখেনি। আর তাই নিজেদের দেশে শান্তিতেই পৌঁছে গেলেন কিউই তারকারা।  

ভারত থেকে দেশে ফেরার প্রথম দলে ছিলেন ট্রেন্ট বোল্ট, অ্যাডাম মিলনে, ফিন অ্যালেন, জিমি নিশামরা। তাঁরা শনিবার নিজেদের দেশে ফিরেছেন। কেকেআর এর কিউই ব্যাটসম্যান টিম সেইফার্ট কোভিড পজিটিভ হওয়ায় আপাতত তাঁর দেশে ফেরা আটকে গেছে। যখন টিম সেইফার্ট নিজের নিভৃতবাস কাটিয়ে কোভিড নেগেটিভ হওয়ার প্রণাম দেবেন তখনই তাঁকে তাঁর দেশে পাঠিয়ে দেওয়া হবে।  

বন্ধ করুন