বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > কোহলির থেকে ২৫৫রান পিছনে,তবে IPL-এ সর্বোচ্চ রানের লিস্টে দুইয়ে উঠতে পারেন বাটলার

কোহলির থেকে ২৫৫রান পিছনে,তবে IPL-এ সর্বোচ্চ রানের লিস্টে দুইয়ে উঠতে পারেন বাটলার

বিরাট কোহলি এবং জোস বাটলার।

আইপিএল ২০১৬ মরশুমে ১৬ ইনিংসে ৮১.০৮ গড়ে বিরাট কোহলি ৯৭৩ রান করেছিলেন। এই সময়ে রান মেশিন হিসেবে পরিচিত এই ব্যাটসম্যান চারটি সেঞ্চুরি করেছিলেন। বাটলার এই মরশুমে এখনও পর্যন্ত ৭১৮ রান করেছেন এবং এখনও কোহলির থেকে ২৫৫ রান পিছিয়ে রয়েছেন।

রাজস্থান রয়্যালসের ওপেনার জোস বাটলার আইপিএল ২০২২-এ দুর্দান্ত ফর্মে রয়েছেন। এখনও পর্যন্ত ১৫ ম্যাচ খেলে এই ব্রিটিশ প্লেয়ার ৫১.২৯ গড়ে ৭১৮ রান করে ফেলেছেন। মরশুমের শুরুতে, বাটলার খুব দ্রুত ব্যাটিং করছিলেন, প্রথম ৭ ম্যাচে তিনি তিনটি হাফ সেঞ্চুরির সহ সমান সংখ্যক সেঞ্চুরি করেছিলেন। তখন মনে করা হয়েছিল যে, তিনি এক মরশুমে বিরাট কোহলির করা ৯৭৩ রানের রেকর্ড ভেঙে দিতে পারবেন। তবে টুর্নামেন্টের পরের অর্ধে বাটলারকে তাঁর ফর্ম নিয়ে কিছুটা লড়াই করতে দেখা গিয়েছে। পারফরম্যান্সের এই অভাব বিরাট কোহলি এবং তাঁর রানের মধ্যে বিশাল ব্যবধান তৈরি করেছে। এখন বাটলারের পক্ষে কোহলির এই রেকর্ড ভাঙা খুবই কঠিন, তবে তিনি অন্য কিংবদন্তি ব্যাটসম্যানদের পেছনে ফেলতে পারেন।

এখন কোহলি বাটলারের মধ্যে ২৫৫ রানের ব্যবধান

আইপিএল ২০১৬ মরশুমে ১৬ ইনিংসে ৮১.০৮ গড়ে বিরাট কোহলি ৯৭৩ রান করেছিলেন। এই সময়ে রান মেশিন হিসেবে পরিচিত এই ব্যাটসম্যান চারটি সেঞ্চুরি করেছিলেন। বাটলার এই মরশুমে এখনও পর্যন্ত ৭১৮ রান করেছেন এবং এখনও কোহলির থেকে ২৫৫ রান পিছিয়ে রয়েছেন। বাটলার এই মরশুমে সর্বাধিক আরও দু'টি ম্যাচ খেলতে পারেন। যে কারণে এখন আর কোহলির রেকর্ডের কাছাকাছি পৌছানোটাও তাঁর পক্ষে বেশ কঠিন।

আরও পড়ুন: IPL-এর ইতিহাস ফ্যাফের দলের বিরুদ্ধে, সেটা অতিক্রম করতে পারবে কি RCB?

কোহলির রেকর্ড না ভাঙলেও, এই কিংবদন্তিদের রেকর্ড ভাঙতে পারেন বাটলার

আইপিএলের এক মরশুমে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় বর্তমানে বাটলার রয়েছেন ষষ্ঠ স্থানে। বাটলারের চেয়ে এগিয়ে রয়েছেন কোহলি (৯৭৩), ডেভিড ওয়ার্নার (৮৪৮), কেন উইলিয়ামসন (৭৩৫), ক্রিস গেইল (৭৩৩) এবং মাইকেল হাসি (৭৩৩)। আজ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে ১৬ রান করলে বাটলার ক্রিস গেইল এবং মাইকেল হাসিকে ছাড়িয়ে যাবেন। অন্যদিকে, তিনি ১৮ রান করলে কেন উইলিয়ামসনকেও ছাড়িয়ে যাবেন। ডেভিড ওয়ার্নারকে হারাতে বাটলারের এখনও ১৩১ রান প্রয়োজন। রাজস্থান যদি ফাইনালে উঠতে সক্ষম হয়, তবে তিনি এই রেকর্ডটিও ভাঙতে পারেন বলে আশা করা যেতে পারে।

বন্ধ করুন