বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ‘শান্ত, গোছানো, ঠাণ্ডা মাথার’, CSK টিমে তরুণ ধোনিকে খুঁজে পেলেন উত্থাপ্পা
মহেন্দ্র সিং ধোনি।
মহেন্দ্র সিং ধোনি।

‘শান্ত, গোছানো, ঠাণ্ডা মাথার’, CSK টিমে তরুণ ধোনিকে খুঁজে পেলেন উত্থাপ্পা

  • ঠাণ্ডা মাথার, শান্ত স্বভাবের হওয়ার জন্য ধোনিকে ‘ক্যাপ্টেন কুল’ বলা হয়ে থাকে।কঠিন পরিস্থিতিতেও খুব ঠাণ্ডা মাথায় সিদ্ধান্ত নেন ধোনি। যে কারণে অধিনায়ক হিসেবে তাঁর সাফল্যের হারও বেশি। আর এ রকমই ঠাণ্ডা মাথার ক্রিকেটার চেন্নাই দলেই খুঁজে পেয়েছেন উত্থাপ্পা।

২০২১ আইপিএলে চেন্নাই সুপার কিংস জার্সিতে দুরন্ত ছন্দে রয়েছেন তিনি। ঠাণ্ডা মাথার, শান্ত স্বভাবের এই ক্রিকেটারের সঙ্গে মহেন্দ্র সিং ধোনির মিল খুঁজে পেয়েছেন সিএসকে-র আর এক ব্যাটসম্যান রবিন উত্থাপ্পা। জানেন সেই প্লেয়ার কে?

রুতুরাজ গায়কোয়াড়ের মধ্যে ধোনির ছায়া দেখতে পেয়েছেন উত্থাপ্পা। ঠাণ্ডা মাথার, শান্ত স্বভাবের হওয়ার জন্য ধোনিকে ‘ক্যাপ্টেন কুল’ বলা হয়ে থাকে।কঠিন পরিস্থিতিতেও খুব ঠাণ্ডা মাথায় সিদ্ধান্ত নেন ধোনি। যে কারণে অধিনায়ক হিসেবে তাঁর সাফল্যের হারও বেশি। আর এই ঠাণ্ডা মাথার, শান্ত স্বভাবের হওয়ার জন্য ধোনির সঙ্গে রুতুর মিল খুঁজে পেয়েছেন উত্থাপ্পা।

সিএসকে নিজেদের অফিসিয়াল টুইটারে একটি ভিডিও পোস্ট করেছে, সেখানে উত্থাপ্পাকে বলতে শোনা গিয়েছে, ‘ও (রুতুরাজ) অসাধারণ প্রতিভা। আমাদের ভাগ্য যে ওর মতো ক্রিকেটারকে দলে পেয়েছি। এবং ওর স্বভাব অনেকটা মাহির মতো- শান্ত গোছানো, ঠাণ্ডা মাথার ছেলে ও। এবং মানুষ হিসেবেও ও সত্যিই খুবই ভাল।’

১০ ম্যাচ খেলে ৩৬২ রান করে ফেলেছেন রুতুরাজ। তাঁর সর্বোচ্চ রান ৮৮। গড় ৪০.২২। স্ট্রাইকরেট ১৩৭.১২। ইতিমধ্যে ৩টি অর্ধশতরান করে ফেলেছেন তিনি।

আর রুতুর চেন্নাই সুপার কিংস সংযুক্ত আরব আমিরশাহী পর্বে তিনটি ম্যাচ খেলে তিনটিতেই জিতেছে। মোট ১০ ম্যাচের মধ্যে ৮টিত ম্যাচে জিতেছে ধোনি ব্রিগেড। ১৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকার শীর্ষে রয়েছে চেন্নাই।

বন্ধ করুন