বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘অধিনায়কত্ব সকলের কাজ নয়,’ পঞ্জাব কিংসের প্রাক্তনীর গলায় মায়াঙ্কের সমালোচনা
পঞ্জাব কিংসের প্রাক্তনীর গলায় মায়াঙ্কের সমালোচনা

‘অধিনায়কত্ব সকলের কাজ নয়,’ পঞ্জাব কিংসের প্রাক্তনীর গলায় মায়াঙ্কের সমালোচনা

  • অধিনায়কত্ব পাওয়ার পর মায়াঙ্ক আগরওয়ালের পারফরম্যান্সে অবনতি দেখা যায়। গত মরশুমে মায়াঙ্ক আগরওয়াল ৪০.০৯ গড়ে ৪৪১ রান করেছিলেন কিন্তু এই মরশুমে তিনি ১৭.৭৩ গড়ে মাত্র ১৯৫ রান করেন। এ ছাড়া তার অধিনায়কত্বও তেমন ভালো ছিল না। এত দুর্দান্ত দল হয়েও প্লে অফে উঠতে পারেনি পঞ্জাব কিংসের দল।

পঞ্জাব কিংসের প্রাক্তন স্পিনার পীযূষ চাওলা ২০২২ আইপিএল-এ মায়াঙ্ক আগরওয়ালের খারাপ পারফরম্যান্সের জন্য একটি বড় প্রতিক্রিয়া দিয়েছেন। পীযুষ চাওলা বলেছেন, অধিনায়কত্বের চাপে আইপিএলে ভালো পারফর্ম করতে পারেননি মায়াঙ্ক আগরওয়াল। তাঁর মতে অধিনায়কত্ব মায়াঙ্ক আগরওয়ালের জন্য নয়। ২০২২ আইপিএল নিলামের আগে কেএল রাহুলকে পঞ্জাব কিংস ছেড়ে দিয়েছিল। একই সময়ে দল মায়াঙ্ক আগরওয়ালকে ধরে রেখেছিল এবং তার কাঁধে এই মরশুমের অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল।

অধিনায়কত্ব পাওয়ার পর মায়াঙ্ক আগরওয়ালের পারফরম্যান্সে অবনতি দেখা যায়। গত মরশুমে মায়াঙ্ক আগরওয়াল ৪০.০৯ গড়ে ৪৪১ রান করেছিলেন কিন্তু এই মরশুমে তিনি ১৭.৭৩ গড়ে মাত্র ১৯৫ রান করেন। এ ছাড়া তার অধিনায়কত্বও তেমন ভালো ছিল না। এত দুর্দান্ত দল হয়েও প্লে অফে উঠতে পারেনি পঞ্জাব কিংসের দল। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে লিগে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবে পঞ্জাব কিংস। এর আগে মায়াঙ্ক আগরওয়ালকে নিয়ে বড়সড় প্রতিক্রিয়া দিয়েছিলেন পীযূষ চাওলা। 

ইএসপিএন ক্রিকইনফোতে একটি কথোপকথনের সময় পীযূষ চাওলা বলেন, ‘গত বছর মায়াঙ্ক আগরওয়ালের পারফরম্যান্সের কারণে পঞ্জাব কিংস তার উপর অনেক বিশ্বাস করেছিল। তবে সেই আস্থা রাখতে পারেননি তিনি। আমি মনে করি না পূর্বে তার কোনও অধিনায়কত্বের অভিজ্ঞতা ছিল। তা ঘরোয়া ক্রিকেটে হোক বা ইন্ডিয়া এ-এর হয়ে। আইপিএলের সময় তার অধিনায়কত্বেও এর ঝলক দেখা যায়। অধিনায়কত্বের চাপ খুবই আলাদা এবং তার প্রভাব তার ব্যাটিংয়ে স্পষ্ট দেখা গেছে। অধিনায়কত্ব সবার দ্বারা হয় না এবং এই বিষয়টা এখান দেখা যাচ্ছে।’ 

বন্ধ করুন