বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL দলে সুযোগ না পেয়ে ১৮০ ডিগ্রি পাল্টি খেলেন, রঞ্জি খেলার সিদ্ধান্ত ইশান্তের
ইশান্ত শর্মা।

IPL দলে সুযোগ না পেয়ে ১৮০ ডিগ্রি পাল্টি খেলেন, রঞ্জি খেলার সিদ্ধান্ত ইশান্তের

  • আজ বৃহস্পতিবারই তামিলনাড়ুর বিরুদ্ধে প্রথম রঞ্জির ম্যাচ খেলতে নামবে দিল্লি। এই ম্যাচটি অবশ্য খেলতে পারবেন না ইশান্ত। কারণ, করোনা বিধি অনুযায়ী তাঁকে পাঁচ দিন আইসোলেশনে থাকতে হবে। ২৪ ফেব্রুয়ারি ঝাড়খণ্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ইশান্ত খেলতে পারবেন।

সম্প্রতি ইশান্ত শর্মা জানিয়েছিলেন, তিনি আইপিএলে খেলবেন না। কিন্তু আইপিএলে দল না পেয়ে একেবারে উলটপুরাণ। হঠাৎ করেই মত বদলে ফেললেন ইশান্ত। দিল্লির হয়ে রঞ্জি খেলার সিদ্ধান্ত নিয়েছেন ইশান্ত শর্মা। তমিলনাড়ুর বিরুদ্ধে প্রথম ম্যাচের আগেই গুয়াহাটিতে দলের সঙ্গে যোগ দেবেন অভিজ্ঞ ফাস্ট বোলার। আগে ইশান্ত রঞ্জি ট্রফির গ্রুপ পর্বে না খেলার সিদ্ধান্ত নেন। 

আজ বৃহস্পতিবারই তামিলনাড়ুর বিরুদ্ধে প্রথম রঞ্জির ম্যাচ খেলতে নামবে দিল্লি। এই ম্যাচটি অবশ্য খেলতে পারবেন না ইশান্ত। কারণ, করোনা বিধি অনুযায়ী তাঁকে পাঁচ দিন আইসোলেশনে থাকতে হবে। ২৪ ফেব্রুয়ারি ঝাড়খণ্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ইশান্ত খেলতে পারবেন। দিল্লি রঞ্জি দলের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘দ্বিতীয় ম্যাচ থেকে ইশান্ত খেলতে পারবে। প্রথম ম্যাচ থেকেই পাওয়া গেলে দল উপকৃত হত। আমরা ইশান্তকে দলে স্বাগত জানাচ্ছি। দলের অন্যরা উৎসাহ পাবে।’

আইপিএলে দল না পেলেও, আগামী মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠের সিরিজে ইশান্ত সম্ভবত জাতীয় দলে দাক পাবেন। যদিও টেস্ট একাদশে এখন নিয়মিত নন তিনি। দিল্লি ক্রিকেট সংস্থার এক কর্তার মতে, আইপিএল-এ দল না পেয়েই মত বদল করেছেন ইশান্ত। তিনি বলেছেন, ‘রঞ্জি ট্রফিতেও না খেললে ওকে যে কোনও দলেই নেওয়ার কথা ভাবা কঠিন হত। না খেললে জাতীয় নির্বাচকরাই বা কী করে ওকে দলে রাখার কথা ভাববেন। আইপিএল-এ দল পেলে অন্য রকম হতে পারত।’ 

৩৩ বছরের ইশান্ত ১০৫টি টেস্ট খেলেছেন। মহম্মদ সিরাজ এবং প্রসিদ্ধ কৃষ্ণ দলে আসার পর থেকেই প্রথম একাদশে তেমন সুযোগ পাচ্ছেন না ইশান্ত। দক্ষিণ আফ্রিকা সফরে একটিও টেস্ট খেলেননি তিনি।

ইশান্তের পাশাপাশি দিল্লি দলে যোগ দেবেন আর এক ফাস্ট বোলার নবদীপ সাইনি। তিনিও সম্ভবত ঝাড়খণ্ড ম্যাচ থেকে খেলবেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের দলে থাকায় নবদীপকে আইসোলেশনে থাকতে হবে না।

বন্ধ করুন