বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > শুরুতে ডানহাতি ব্যাটসম্যান ছিলেন, বর্ডারকে দেখে বাঁ-হাতে ব্যাট ধরা শুরু করেন প্রাক্তন CSK তারকা, বাকিটা ইতিহাস

শুরুতে ডানহাতি ব্যাটসম্যান ছিলেন, বর্ডারকে দেখে বাঁ-হাতে ব্যাট ধরা শুরু করেন প্রাক্তন CSK তারকা, বাকিটা ইতিহাস

ধোনি, হাসি ও রায়না। - ফাইল ছবি।

কীভাবে ডানহাতি ব্যাটসম্যান থেকে বাঁ-হাতি ব্যাটসম্যান হয়ে উঠলেন, নিজেই জানালেন প্রাক্তন অজি তারকা।

দেশের হয়ে ৭৯টি টেস্ট, ১৮৫টি ওয়ান ডে ও ৩৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। তিন ফর্ম্যাট মিলিয়ে ২২টি শতরান ও ৭২টি অর্ধশতরান-সহ আন্তর্জাতিক ক্রিকেটে ১২৩৯৮ রান সংগ্রহ করেছেন। ৫৯টি আইপিএল ম্যাচে ১৫টি হাফ-সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি-সহ ১৯৭৭ রান রয়েছে ঝুলিতে। এহেন এক তারকা ক্রিকেটার নাকি শুরুতে ডানহাতি ব্যাটসম্যান ছিলেন, পরে তিনি বাঁ-হাতে ব্যাট ধরা শুরু করেন এবং আন্তর্জাতিক ক্রিকেটের সুপারস্টারে পরিণত হন।

এমনই মজাদার গল্প শোনালেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ক্রিকেটার তথা বর্তমান ব্যাটিং কোচ মাইক হাসি। অজি তারকা জানান যে, কীভাবে তাঁর আদর্শ ক্রিকেটার অ্যালান বর্ডারের জন্য বদলে ফেলেছিলেন ব্যাটিং স্টাইল। বর্ডারকে দেখেই তিনি বাঁ-হাতে ব্যাট ধরা শুরু করেন।

হাসি বলেন, ‘আমার ক্রিকেটিং হিরো হলেন অ্যালান বর্ডার, যিনি অস্ট্রেলিয়ার বাঁ-হাতি ব্যাটসম্যান। আমি আপনাদের একটা ছোট্ট মজাদার গল্প বলি। আমার বয়স যখন ৮-৯ বছর, ততদিন পর্যন্ত আমি ডানহাতে ব্যাট করতাম। তবে আমি অ্যলান বর্ডারকে এতটাই পছন্দ করতাম যে, তাঁর মতো বাঁ-হাতি ব্যাটসম্যান হওয়ার জন্য বাঁ-হাতে ব্যাট ধরা শুরু করি।’

উল্লেখ্য, ক্রিকেটার হিসেবে দীর্ঘদিন চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নেমেছেন মাইক হাসি। ২০১০ ও ২০১১ সালে চেন্নাইয়ের আইপিএল জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন তিনি। পরে ২০১৮ সালে সিএসকের ব্যাটিং কোচ নিযুক্ত হন অজি তারকা।

বন্ধ করুন