বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ফ্যাফকে স্টাম্প করতে না পারা কার্তিকের বড় ভুল, KKR-এর হারের কারণও: আকাশ চোপড়া

ফ্যাফকে স্টাম্প করতে না পারা কার্তিকের বড় ভুল, KKR-এর হারের কারণও: আকাশ চোপড়া

দীনেশ কার্তিক।

চেন্নাই সুপার কিংসের ইনিংসের তৃতীয় ওভারে বল করছিলেন শাকিব। সেই ওভারে ফ্যাফ ডু'প্লেসিকে সহজেই স্টাম্প আউট করতে পারতেন কলকাতা দলের উইকেটকিপার কার্তিক। কিন্তু সেই সুযোগ নষ্ট করেন তিনি। দ্বিতীয় বার জীবন ফিরে পেয়ে ঘুরে দাঁড়ান ফ্যাফ। তাঁর ৫৯ বলে ৮৬ রানের উপর ভর করে চেন্নাই নিজেদের ভিত মজবুত করে।

একটি ছোট ভুলই ম্যাচের পুরো ফলাফল বদলে দিতে পারে। সেটাই শুক্রবার ঘটল কলকাতা নাইট রাইডার্স ম্যাচে। দীনেশ কার্তিকের একটা মিসের খেসারত দিতে হল পুরো কলকাতা টিমকে। ফ্যাফ ডু'প্লেসিকে স্টাম্প আউট করার সুযোগ নষ্ট করেছিলেন দীনেশ কার্তিক। তার মূল্যই চোকাল নাইটরা।

চেন্নাই সুপার কিংসের ইনিংসের তৃতীয় ওভারে বল করছিলেন শাকিব আল হাসান। সেই ওভারেই ফ্যাফ ডু'প্লেসিকে সহজেই স্টাম্প আউট করতে পারতেন কলকাতা দলের উইকেটকিপার কার্তিক। কিন্তু সেই সুযোগ নষ্ট করেন তিনি। এ দিকে দ্বিতীয় বার জীবন ফিরে পেয়ে ঘুরে দাঁড়ান ফ্যাফ। বিধ্বংসী মেজাজে নাইট বোলারদের মাঠের বাইরে পাঠাতে থাকেন। তাঁর ৫৯ বলে ৮৬ রানের উপর ভর করেই চেন্নাই নিজেদের ভিত মজবুত করে। ১৯২ রানের পাহাড় গড়ে তারা। ফ্যাফ ডু'প্লেসি সেই সময় আউট হয়ে গেলে হয়তো শুক্রবার দুবাইয়ে অন্য রকম ইতিহাস লেখা হতে পারত।

নিজের ইউটিউব চ্যানেলে ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া বলেছেন, ‘ফ্যাফ ডু'প্লেসি নতুন প্রাণ ফিরে পায়। চাপ তো ছিলই, আর সেটা ফাইনাল লড়াইও ছিল, তবে সেই সময়ে সব কিছু ঠিকঠাক হচ্ছিল, আর ফ্যাফ একটি ম্যাচ উইনিং ইনিংসও খেলে দেয়। দীনেশ কার্তিক নিশ্চয়ই এখনও মর্মাহত হয়ে রয়েছে। যদি স্টাম্পিংয়ের সুযোগটা ও নষ্ট না করত, তবে হয়তো সবটা অন্য রকম হতে পারত।’

এর পাশাপাশি রুতুরাজ গায়কোয়াড়কে নিয়ে উচ্ছ্বসিত প্রশংসা করেছেন চোপড়া। তিনি বলেছেন, ‘রুতুরাজ গায়কোয়াড় আজকের সিএসকে-র প্লেয়ার এবং আগামী দিনে ভারতের প্লেয়ার। আমি এই প্লেয়ারটিকে খুবই পছন্দ করি। এই প্রথম বার আইপিএলের ইমার্জিং প্লেয়ার হয়েছেন এবং কমলা টুপিও দখল করেছেন। সব কিছুই যেন তিনি টপকে গিয়েছেন।’

শুক্রবার আইপিএল ফাইনালে কলকাতাকে একেবারে উড়িয়ে দিয়েছে চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে চেন্নাই সুপার কিংস। ৩ উইকেটে ১৯২ রান করে তারা। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৬৫ রান করে কলকাতা। ২৭ রানে ম্যাচ জিতে যায় চেন্নাই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘সিভিক ভলান্টিয়ার ও গ্রিন পুলিশ কী?’, সিপি-র জবাব শুনে হতবাক নির্বাচন কমিশন সমর্থকদের টিফো লাগানোর জন্য কাঠগড়ায় মোহনবাগান,অভিযোগ উঠল ফেডারেশনের নিয়ম ভঙ্গের ট্রেন হবে না,জনগর্জনের আগে মাথায় বাজ! উত্তরবঙ্গ থেকে তৃণমূলের ভাড়ার রেল বাতিল সামনে গৌরী, মেয়ে সুহানার কোমর জড়িয়ে পার্টিতে নাচলেন শাহরুখ ন্যানির কাছে নয়, সর্বক্ষণ মেয়ে রাহাকে কোলে নিয়ে ঘুরলেন, কাছ ছাড়া করলেন না রণবীর রহস্যময়ীকে আদুরে চুমু, প্রেমে ইস্তেহার প্রসেনজিৎ-পুত্রের, বুম্বাদার হবু বউমা… ঝাড়খণ্ডে স্টেজ শো করতে এসে গণধর্ষণের শিকার ছত্তিশগড়ের যুবতী, গ্রেফতার ২ রামের কথা বলে ইস্তফা দিলেন ওই রাজ্য়ের কংগ্রেস নেতা, পথ দেখাচ্ছে বাংলা! মহাশিবরাত্রিতে কীভাবে নিবেদন করবেন শিবলিঙ্গে বেলপত্র, জেনে নিন তার সঠিক বিধি ‘শুরু থেকে আপনি…’, হবু শ্বশুরমশাইকে নিয়ে আবেগঘন রাধিকা, ফাঁস করলেন বিরাট সিক্রেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.