বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > মুম্বই ম্যাচের পরে ব্যাট করা নিয়ে কোচের সঙ্গে দীর্ঘ আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল: রাহুল
ব্যাট হাতে ক্রিস গেইল ও কেএল রাহুল (ছবি: আইপিএল)
ব্যাট হাতে ক্রিস গেইল ও কেএল রাহুল (ছবি: আইপিএল)

মুম্বই ম্যাচের পরে ব্যাট করা নিয়ে কোচের সঙ্গে দীর্ঘ আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল: রাহুল

আমি ভেবেছিলাম এই উইকেটটা আরও সহজ করে হবে। কিন্তু তা হয়নি। আমরা জানতাম আমরা কত রান তাড়া করছি সেটা আমাদের খুব সাহায্য করেছে।

শুভব্রত মুখার্জি: চলতি আইপিএলে খুব একটা ভাল ফর্মে ছিলনা পঞ্জাব কিংস দল। পরপর বেশ কয়েকটা ম্যাচ হারের পরে শুক্রবারের ম্যাচে তারা অবশ্য পাঁচবারের চ্যাম্পিয়ন দল এবং গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে দুরন্তভাবে ঘুরে দাড়িয়েছে।

এই ম্যাচে পঞ্জাব রবি বিষ্ণোইকে এনেছিল। তিনি বল হাতে যথেষ্ট ভাল পারফরমেন্স করেছেন। মহম্মদ শামি ও দুরন্ত পারফরম্যান্স করেছেন। মাত্র ২১ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন তিনি। মুম্বই প্রথমে ব্যাট করে চিপকের উইকেটে ১৩১ রান করেছিল। যা মাত্র একটি উইকেট খুইয়ে সহজেই করে ফেলে পঞ্জাব। রাহুল ৬০ রানে এবং গেইল ৪৩ রানে অপরাজিত থাকেন।

 

ম্যাচ শেষের পরে দ্বিতীয় ব্যাটিং অর্থাৎ পরবর্তীতে ব্যাট করা নিয়ে রাহুল জানালেন ' কোচের সঙ্গে পরে ব্যাট করা নিয়ে আমার দীর্ঘ আলোচনা হয়েছে। আমি মনে করি উইকেটটা বেশ স্টিকি ছিল। বল থেমে থেমে ব্যাটে আসছিল। প্রথম কয়েকটা ম্যাচে আমরা বেশ ভাল ব্যাট করেছি। আমি মনে করি পরবর্তীতে রান ডিফেন্ড করতে গিয়ে বোলারদের উপর চাপ বাড়ছিল। ওই কন্ডিশনে বোলারদের বল করতে পারাটা খুব গুরুত্বপূর্ণ ছিল। আমরা শুনেছি এখানে পরের দিকে প্রচুর শিশির পরে। তাই আমি মনে করেছিলাম এই উইকেটটাকে আরও সহজ করে দেবে। কিন্তু তা হয়নি। আমরা জানতাম কত রান আমরা তাড়া করছি সেটা আমাদের খুব সাহায্য করেছে।'

বন্ধ করুন