বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > গেইলের প্রাক্তন IPL টিম তাঁকে নিলামে চাইছে, শেষ পর্যন্ত কী করবেন ইউনিভার্স বস?
ক্রিস গেইল।

গেইলের প্রাক্তন IPL টিম তাঁকে নিলামে চাইছে, শেষ পর্যন্ত কী করবেন ইউনিভার্স বস?

  • দু'টি আইপিএল ফ্র্যাঞ্চাইজি গেইলকে পেতে মরিয়া। যে কারণে তাঁকে নিলামে অংশ নিতে বলেছিল। এই দু'টি ফ্র্যাঞ্চাইজি টিমে আগেও খেলেছেন গেইল। এমনটাই দাবি এক সংবাদমাধ্যমের।

২০০৯ সাল থেকে আইপিএল খেলছেন ক্রিস গেইল। প্রথম বছর কলকাতা নাইট রাইডার্সে খেলেছিলেন গেইল। কিন্তু এই প্রথম বার আইপিএল ২০২২-এর জন্য নিজের নাম নথিভুক্ত করাননি ক্রিস গেইল। অথচ ইউনিভার্স বস বিশ্ব জুড়ে বিভিন্ন লিগে খেলা চালিয়ে যাচ্ছেন। তবে গেইল না চাইলেও তাঁকে পেতে মরিয়া আইপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি। 

ক্রিকবাজের মতে, দু'টি আইপিএল ফ্র্যাঞ্চাইজি গেইলকে পেতে মরিয়া। যে কারণে তাঁকে নিলামে অংশ নিতে বলেছিল। এই দু'টি ফ্র্যাঞ্চাইজি টিমে আগেও খেলেছেন গেইল। তবে তাঁকে এই প্রস্তাব দেওয়া হলেও নাকি গেইল তা প্রত্যাখ্যান করেছেন। গেইল ছাড়াও তারা বেন স্টোকস এবং মিচেল স্টার্কের সঙ্গেও যোগাযোগ করেছিল, কিন্তু সেই ক্রিকেটাররাও এই বছর আইপিএলে অংশ নেবেন না বলে জানিয়েছেন। স্বাভাবিক ভাবেই অনেকেই মনে করছেন ক্রিস গেইলের আইপিএল কেরিয়ার সম্ভবত এ বার শেষ হয়ে গেল। 

২০১১ থেকে ২০১৭ সাল গেইল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অপরিহার্য সদস্য ছিলেন। তিনি ২০১১ থেকে ২০১৩ সালের মধ্যে স্বপ্নের ছন্দে ছিলেন। দু'বার তিনি ৭০০ রানের বেশি করেছিলেন। ২০১৮ সালে তিনি পঞ্জাব কিংসে যান। তার পর ২০২১ পর্যন্ত পঞ্জাব টিমেই খেলেছেন। কিন্তু গত বার সে ভাবে ভালো পারফরম্যান্স করতে পারেননি গেইল। তাই তাঁকে রিটেন করেনি পঞ্জাব।

এ বার ১০ দলে আইপিএল হবে। লখনউ এবং আহমেদাবাদের দু'টি নতুন ফ্র্যাঞ্চাইজির অন্তর্ভুক্তি হয়েছে। স্বাভাবিক ভাবেই এ বার আইপিএল ঘিরে উত্তেজনা আরও বেশি থাকবে। অথচ ইউনিভার্স বস-ই অনুপস্থিত থাকছেন ২০২২ আইপিএলে। তাই মন খারাপ গেইল ভক্তদের। 

বন্ধ করুন