বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > এখনও IPL খেলার খোয়াব ৪২-এর গেইলের, জানালেন পছন্দের দলের নাম

এখনও IPL খেলার খোয়াব ৪২-এর গেইলের, জানালেন পছন্দের দলের নাম

ক্রিস গেইল ফের আইপিএলে খেলতে চান।

গত দুই মরশুমে গেইল মাত্র ১৭টি ম্যাচ খেললেও, আইপিএল কেরিয়ারে তিনি মোট ১৪২টি ম্যাচে ১৪৮.৯৬-র গড়ে ৪৯৬৫ রান করেছেন। আইপিএলে এক ইনিংসে সর্বকালের সর্বোচ্চ ১৭৫ রানও এসেছে গেইলের ব্যাট থেকেই।

বছরের পর বছর ধরে আইপিএলের প্রভাব, প্রতিপত্তি, জনপ্রিয়তা, সবই বেড়েছে। আইপিএল ব্র্যান্ডের এই খ্যাতির পিছনে বিরাট বড় অবদান রয়েছে ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলের। তবে এই মরশুমে তিনি নিলামেই নাম দেননি। অভিমান থেকে। তবে যাবতীয় মান-অভিমান ভুলে ফের আইপিএলে খেলার স্বপ্ন দেখছেন ৪২-এর গেইল।

সেপ্টেম্বরেই গেইলের ৪৩ হয়ে যাবে। তবে বয়স নিয়ে না ভেবে আইপিএলে ফেরার ভাবনাচিন্তা শুরু করে দিয়েছেন গেইল। জানিয়ে দিয়েছেন তাঁর পছন্দের দলের নামও। তিনি বলেছেন, ‘পরের বছর আমি ফিরছি। ওদের আমায় প্রয়োজন। আমি আইপিএলে তিনটি দল কলকাতা, আরসিবি ও পঞ্জাবের হয়ে খেলেছি। আরসিবি বা পঞ্জাবের হয়ে আমি অন্তত একটি আইপিএল জিততে চাই। আরসিবির হয়ে দারুণ সময় কাটিয়েছি এবং আইপিএলে ওদের হয়ে সবথেকে বেশি সফলতা পেয়েছি আমি। পঞ্জাবও ভাল দল। আমি বরবারই চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। সুতরাং, দেখা যাক কী হয়।’

ক্রিস গেইল ইচ্ছে প্রকাশ করলেও, বুড়ো তারকার উপর ফ্র্যাঞ্চাইজিগুলো আদৌ নির্ভর করবে কিনা, সেটাও ভাবনার বিষয়।

গত দুই মরশুমে গেইল মাত্র ১৭টি ম্যাচ খেললেও, আইপিএল কেরিয়ারে তিনি মোট ১৪২টি ম্যাচে ১৪৮.৯৬-র গড়ে ৪৯৬৫ রান করেছেন। আইপিএলে এক ইনিংসে সর্বকালের সর্বোচ্চ ১৭৫ রানও এসেছে গেইলের ব্যাট থেকেই।

তবে এই বছর আইপিএলের নিলামে তাঁর নাম না রাখার কারণ বলতে গিয়ে, একরাশ অভিমান ঝড়ে পড়ে গেইলের গলায়। Mirror-কে দেওয়া এক সাক্ষাৎকারে গেইল বলেছেন, ‘গত দুই বছরে আইপিএল যে ভাবে চলেছে, তাতে আমায় সঠিক ভাবে ট্রিট করা হয়নি।আইপিএলের জন্য এত কিছু করার পরেও, ওরা আমায় যোগ্য সম্মান না দেওয়ায় আমার মনে হয়েছে আমার ড্রাফটে ঢোকার কোনও প্রয়োজন নেই। ক্রিকেটের পরেও জীবন রয়েছে এবং আমিও মানিয়ে নেওয়ার চেষ্টা করছি।’ কিন্তু সব অভিমান ভুলে ফের তিনি আইপিএলে অংশ নিতে চান, এমন দাবিতে বেশ আলোড়নই পড়ে গিয়েছে।

বন্ধ করুন