বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: ব্যাটিংয়ের সময় আমার উপর ছড়ি ঘোরানোর চেষ্টা করত বিরাট, বিস্ফোরক দাবি গেইলের!

IPL 2023: ব্যাটিংয়ের সময় আমার উপর ছড়ি ঘোরানোর চেষ্টা করত বিরাট, বিস্ফোরক দাবি গেইলের!

ক্রিস গেইল, এবি ডি'ভিলিয়ার্স এবং বিরাট কোহলি। ছবি- এএফপি 

দীর্ঘদিন ধরে আইপিএলে একই দলের হয়ে খেলেছেন বিরাট কোহলি এবং ক্রিস গেইল। আরসিবির জার্সি গায়ে করেছেন একাধিক রেকর্ডও। বিরাটের সঙ্গে ব্যাটিং করার অভিজ্ঞতার কথা প্রকাশ্যে আনলেন গেইল।

জাতীয় দল থেকে আইপিএল। বিভিন্ন ক্ষেত্রে দাপিয়ে খেলেন তিনি। দলের প্রয়োজনীয় সময় ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। চাপে থেকেও ম্যাচ জিতিয়েছেন দলকে। খেলার প্রতি তাঁর দায়বদ্ধতা বিশ্ব ক্রিকেটের সেরা উদাহরণের মধ্যে পড়ে। বর্তমান সময়ের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলি। একথা বহুবার স্বীকার করেছেন প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটাররা।

জাতীয় দল হোক কিংবা আইপিএল দল। প্রয়োজনে জ্বলে ওঠেন বিরাট। একথা এক বাক্যে মানেন ভারতীয় দল থেকে আইপিএলে তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সহ ক্রিকেটাররাও। সম্প্রতি জিও সিনেমার একটি অনুষ্ঠানে রয়্যাল চ্যালেঞ্জর্স ব্যাঙ্গালোরের তাঁর প্রাক্তন সতীর্থ ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলকে এবি ডি'ভিলিয়ার্স এবং বিরাট কোহলির মধ্যে ওপেনার হিসেবে সেরা সহ ক্রিকেটার নির্বাচিত করতে বলা হয়। সময় নষ্ট না করে গেইল জবাব দিয়ে দেন। তিনি মনে করেন, সেরা সহ ওপেনার হলেন বিরাট কোহলি। ব্যাঙ্গালোরের হয়ে ক্রিস গেইল বিভিন্ন সময় বিরাট কোহলি ও এবি ডি'ভিলিয়ার্সের সঙ্গে অনেকবার ওপেন করেছেন।

তবে বিরাটকে সেরা ওপেনার হিসেবে বেঁছে নিয়ে তিনি বলেন, 'আমি বিরাটের সঙ্গে অনেকবার ওপেন করেছি। তাই আমি বিরাটকে বেঁছে নিচ্ছি। যখন বিরাট ও আমি ব্যাটিং করতাম তখন ও খুব বেশি নির্দেশ দেওয়ার চেষ্টা করত। বিরাট বলতো, ওহ ক্রিস, এসো, প্রথম বল থেকেই শুরু করি। আমি বলতাম, তুমি বিষয়টাকে একটু সহজভাবে নাও। আমার ১৫টি টি-টোয়েন্টি সেঞ্চুরি আছে। তাই আমি জানি আমি এখানে কী করছি। তাই সহজভাবে নাও। তবে ওর সঙ্গে ব্যাটিং করাটা মজার আলাদা।'

গেইল আরসিবিতে যোগ দেওয়ার আগে কলকাতা নাইট রাইডার্সের অংশ ছিলেন‌। ২০১১ সালের আইপিএলের মাঝপথেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তুলে নেয় ক্রিস গেইলকে। আরসিবির সঙ্গে দীর্ঘ সময় কাটান তিনি। আরসিবি দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন তিনি। ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত আরসিবি ফ্র্যাঞ্চাইজিতে থাকাকালীন এই ওপেনার পাঁচটি সেঞ্চুরি করেন। করেন ৩০০০ রান। এই বছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পক্ষ থেকে ক্রিস গেইল এবং এবি ডি'ভিলিয়ার্সকে তাদের হল ফ্রেমে জায়গা দিয়েছে। তাদের জার্সি নম্বরও অন্য কোনও ক্রিকেটারকে দেওয়া হবে না বলে ঘোষণা করা হয়েছে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বাঁ-হাতি ব্যাটার হিসেবে এক টেস্ট সিরিজে সর্বোচ্চ রান, ভাঙলেন সৌরভ, গৌতমের নজির গাইবেন অরিজৎ-রিয়ানা, আম্বানি-পুত্রের প্রাক-বিয়ের উৎসবে শামিল হবেন শাহরুখ-সলমন গঙ্গাস্নান করতে যাওয়ার পথে ট্রাক্টর পড়ল পুকুরে, মৃত ১৫, কোথায় হল এই দুর্ঘটনা? জিমেল নাকি বন্ধ হয়ে যাচ্ছে? অনেকেই বলছেন এই কথা, গুগল জানাল নিজেদের সিদ্ধান্ত খালিস্তানি ভিডিয়ো ‘ফেক’, এডিট করে কণ্ঠস্বর বসানো হয়েছে: শুভেন্দু স্কুলে পড়াকালীন ডাকাতের থেকে প্রেম প্রস্তাব পান রিমঝিম! তারপর? অঞ্চল সভাপতির পদ থেকে অপসারিত শাহজাহানের ভাই সিরাজ, দায়িত্বে এলেন অজিত ‘প্রভাবশালী’! মিলছে না জামিন,পরিবারের অনুরোধে বালুকে মন্ত্রীত্ব থেকে সরান মমতা যশস্বীর আউট বাতিল হতেই চেহারা বদল ইংরেজদের,আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি স্টোকসরা কাউকে ছাড়ব না! প্রশ্নফাঁসের অভিযোগ উঠতেই চাকরির পরীক্ষা বাতিল করলেন যোগী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.