বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > এই বয়সেও দলকে ভরসা দিচ্ছেন ক্রিস গেইল, স্বীকার করলেন লোকেশ রাহুল
ব্যাট হাতে বাইশ গজে লোকেশ হারুল ও ক্রিস গেইল (ছবি: আইপিএল)
ব্যাট হাতে বাইশ গজে লোকেশ হারুল ও ক্রিস গেইল (ছবি: আইপিএল)

এই বয়সেও দলকে ভরসা দিচ্ছেন ক্রিস গেইল, স্বীকার করলেন লোকেশ রাহুল

  • বর্তমানে তিন নম্বরে ব্যাট করতে নামেন ক্রিস গেইল। লোকেশ ওপেন করলেও দলের প্রয়োজনে তাঁর সঙ্গে ওপেন করতে আসছেন না তিনি। পরে ব্যাট করতে নামছেন এবং নিজের অভিজ্ঞতা দিয়ে ব্যাট করছেন ‘ইউনিভার্স বস’। গেইলের জন্যই নিজের উপর থেকে চাপটা কমিয়ে ফেলতে পারছেন লোকেশ রাহুল।

বয়স তাঁর ৪১, কিন্তু দিনে দিনে তাঁর ব্যাট যেন আরও ধারালো হচ্ছে। তিনি দলকে যেন আরও বেশি ভরসা দিচ্ছেন। তিনি ক্রিস গেইল। শুক্রবার গেইলের ২৪বলে ৪৬ রানের ইনিংস বুঝিয়ে দিয়েছে এখনও কতটা ধ্বংসাত্মক হয়ে উঠতে পারেন তিনি। ৩৪ রানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মতো দলকে হারিয়ে গেইলের প্রশংসা করলেন পঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল।

লোকেশ রাহুল বলেন, ‘গেইলের বয়স নিয়ে অনেক কিছু লেখা হয়। ও খেলতে পারবে কি না সেই নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়। কিন্তু অধিনায়ক হিসেবে আমি জানি ও মাঠে নামলে কী পরিস্থিতি তৈরি হয়। আমি ওর সঙ্গে ৭-৮ বছর খেলছি। গেইল যেন আরও উন্নতি করেছে। ও ৩ নম্বরে ব্যাট করছে, যেটা আগে কখনও করেনি। দলের জন্য ও সেটা করতেও রাজি হয়েছে। ও এরকমই মানুষ। গেইল মাঠে নেমে আমার ওপর থেকে চাপটা কাটিয়ে দিয়েছে।’

বর্তমানে তিন নম্বরে ব্যাট করতে নামেন ক্রিস গেইল। লোকেশ ওপেন করলেও দলের প্রয়োজনে তাঁর সঙ্গে ওপেন করতে আসছেন না তিনি। পরে ব্যাট করতে নামছেন এবং নিজের অভিজ্ঞতা দিয়ে ব্যাট করছেন ‘ইউনিভার্স বস’। গেইলের জন্যই নিজের উপর থেকে চাপটা কমিয়ে ফেলতে পারছেন লোকেশ রাহুল।

পঞ্জাব অধিনায়ক মনে করেন, বয়স যত বাড়ছে তত ভয়ঙ্কর হয়ে উঠছেন ক্রিস গেইল। এদিন ব্যক্তিগত ৭রানে পঞ্জাবের ওপেনিং ব্যাটসম্যান প্রাভসিমরন সিং যখন আউট হচ্ছেন, তখন রাহুলদের দলের রান ছিল মাত্র ১৯। সেখান থেকে নিজের অভিজ্ঞতা দিয়ে রাহুলের সঙ্গে জুটি বেঁধে ৯৯ রান তোলেন গেইল। এদিনের ম্যাচে ক্রিস গেইলের সঙ্গে ৮০ রানের জুটি গড়েন রাহুল। ২৪ বলে ৪৬ রান করেন ‘ইউনিভার্স বস’। এদিন চার রানের জন্য নিজের অর্ধশতরান হাতছাড়া করেন তিনি।

বন্ধ করুন