বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > t20 WC এবং অ্যাসেজের গুরুত্ব IPL-এর চেয়ে অনেক বেশি, দাবি ক্রিস ওকসের
ক্রিস ওকস।
ক্রিস ওকস।

t20 WC এবং অ্যাসেজের গুরুত্ব IPL-এর চেয়ে অনেক বেশি, দাবি ক্রিস ওকসের

  • দেশের প্রতি নিজেদের দায়িত্ব সঠিক ভাবে পালন করার জন্য নাকি আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন ক্রিস ওকস, ডেভিড মালান এবং জনি বেয়ারস্টো।

আইপিএল থেকে হঠাৎ করেই সরে দাঁড়িয়েছেন ক্রিস ওকস, ডেভিড মালান, জনি বেয়ারস্টো। যা নিয়ে জোর বিতর্ক চলছে। প্রত্যেকেই অজুহাত দিয়েছেন, দেশের প্রতি দায়িত্ব পালন করার জন্যই নাকি তাঁরা আইপিএলে অংশ নেবেন না। এই নিয়ে এ বার মুখ খুলললেন ক্রিস ওকস।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে রয়েছেন ওকস। একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে ওকস বলেছেন, ‘বিশ্বকাপ এবং তার পরেই রয়েছে অ্যাসেজ। খুবই অল্প সময়ের মধ্যে দু'টি টুর্নামেন্ট রয়েছে। আমি আইপিএল খেলতে পারলে খুশিই হতাম। তবে বিশ্বকাপ এবং অ্যাসেজ এর থেকেও বড় টুর্নামেন্ট। কিছু তো ছাড়তেই হয়। এবং ২০১৯ গ্রীষ্মের মতোই, এ বার শীতে আমাদের সামনে বড় চ্যালেঞ্জ থাকছে।’

প্রায় ছ' বছর পর ওকস টি-টোয়েন্টি দলে ফিরেছে। তাই তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে নজর দিতে চান। মালান আবার ইংল্যান্ডের হয়ে অ্যাসেজ সিরিজ নিয়ে এখন থেকেই ভাবনাচিন্তা শুরু করেছেন। বেয়ারস্টো আবার ঠাঁসা ক্রীড়াসূচির কারণে আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন বলে জানিয়েছেন।

মালানরা মুখে যাই বলুন না কেন, একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হওয়ার কারণেই নাকি ব্যাপক ক্ষুব্ধ ব্রিটিশ ক্রিকেটাররা। দ্য সান-এ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ব্রিটিশ ক্রিকেটারদের দাবি, অনেক ভারতীয় ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফই নাকি হোটেলের বাইরে ঘুরে বেড়িয়েছেন। অথচ তাঁদের কোয়ারেন্টাইনে থাকার কথা ছিল। দু'জনকে আবার ডিপার্টমেন্টাল স্টোরেও ঘুরতে দেখা গিয়েছে। একজন ফটোশ্যুট করতে বেরিয়েছিলেন। এর সঙ্গে আবার বাসের পরিবর্তে ট্রেনে করে লন্ডন থেকে ম্যাঞ্চেস্টারে গিয়েছিল ভারতীয় দল। 

তা ছাড়া রবি শাস্ত্রী এবং বিরাট কোহলির বই প্রকাশ অনুষ্ঠানে যাওয়া নিয়ে বিতর্ক তো রয়েছেই। তাই ভারতীয় শিবিরে করোনা হানা দেওয়ার দায়টাও তাদের উপরেই বর্তায় বলে দাবি ব্রিটিশ ক্রিকেটারদের। আর সেই কারণেই ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়েছে বলে মনে করছেন তাঁরা। আর এই বিষয়টা কিছুতেই মেনে নিতে পারছেন না ব্রিটিশ ক্রিকেটাররা। অনেকেরই দাবি, এই ঘটনার প্রতিবাদেই আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন ইংল্যান্ডের তিন ক্রিকেটার। দেশের প্রতি দায়িত্ব পালনের দাবি নেহাৎ-ই অজুহাত।

বন্ধ করুন