বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ‘২৫০ রানও কম ছিল’: রাজস্থানের দুর্দান্ত জয়ের পর মস্করা ধোনির
চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (ছবি:আইপিএল)
চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (ছবি:আইপিএল)

‘২৫০ রানও কম ছিল’: রাজস্থানের দুর্দান্ত জয়ের পর মস্করা ধোনির

  • এমএস ধোনি ম্যাচের পর ব্যঙ্গাত্মকভাবে বলেছিলেন, যখন রাজস্থান দল  ১৭.৩  ওভারে  ১৯০ রানের লক্ষ্য অর্জন করেছে এবং তারা যেভাবে ব্যাটিং করছে, তাতে মনে হয়েছে ২৫০ রানের টার্গেট থাকলেও তারা সেটাও করে দিত পারত।

২ অক্টোবর আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ২০২১ আইপিএল এর ৪৭ তম ম্যাচটি খেলা হল। যেখানে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস। এই ম্যাচে দুটি দলই দুর্দান্ত পারফরম্যান্স করল। প্রথমে ব্যাট করে চেন্নাই চার উইকেটে ১৮৯ রান করে। সেই লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৭.৩ ওভারেই ১৯০ রান তুলে নেয় রাজস্থান রয়্যালস। নিজেদের এই লক্ষ্যে পৌঁছাতে মাত্র তিনটি উইকেট হারিয়েছিল সঞ্জু স্যামসনরা। এদিনের ম্যাচ হারার পরে মহেন্দ্র সিং ধোনি প্রতিপক্ষ দলের প্রশংসা করলেন। এবং রাজস্থান রয়্যালসের লড়াকু মেজাজের কথা স্বীকার করলেন।

এমএস ধোনি ম্যাচের পর ব্যঙ্গাত্মকভাবে বলেছিলেন, যখন রাজস্থান দল  ১৭.৩  ওভারে  ১৯০ রানের লক্ষ্য অর্জন করেছে এবং তারা যেভাবে ব্যাটিং করছে, তাতে মনে হয়েছে ২৫০ রানের টার্গেট থাকলেও তারা সেটাও করে দিত পারত। কারণ তাদের তখনও হাতে সাতটি উইকেট ছিল।

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি রাজস্থানের ওপেনার যশস্বী জসওয়াল এবং এভিন লুইসের প্রশংসা করলেন। এই দুই ব্যাটসম্যানই প্রথম ছয় ওভারে আক্রমণাত্মক ব্যাটিং করে CSK কে ম্যাচ থেকে ছিটকে দিয়েছিল। ধোনি ম্যাচের পর বলেছিলেন, ‘একটি খারাপ টস হারতে হয়েছিল। ১৯০ কিন্তু ভালো স্কোর ছিল, এবং শিশির সেটাকে সমতল করে দিয়েছিল এবং ব্যাটটিতে বল ভালোভাবে আসতে শুরু করেছিল। আপনাকে শুধু ভালো ব্যাটিং করতে হবে এবং তাদের ব্যাটসম্যানরা সেটা করেছে। ছয় ওভারে ম্যাচ ছিনিয়ে নিয়েছিল।’

তিনি আরও জানান, ‘আমি মনে করি ব্যাটসম্যানদের অবশ্যই দ্রুত মূল্যায়ন করতে হবে যে একটি ভালো স্কোর কোনটি। আপনি টি-টোয়েন্টি ফর্ম্যাটে কঠোর পরিশ্রম করতে থাকেন এবং তারপর বুঝতে পারেন যে এটি ১৬০-১৮০ রানের উইকেট নয়। তারা দ্রুত অবস্থার মূল্যায়ন করেছিল, এবং তারা সেই চাপকে মিডল অর্ডারে আসতে দেয়নি।’

বন্ধ করুন