বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > করোনার টিকার ব্যবস্থা করল সিএবি
টিকা নেওয়ার ব্যবস্থা করল সিএবি।
টিকা নেওয়ার ব্যবস্থা করল সিএবি।

করোনার টিকার ব্যবস্থা করল সিএবি

  • ৯মে ইডেনে আইপিএলের প্রথম ম্যাচ। প্রথম দিন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচ রয়েছে এখানে।

আইপিএল শুরুর আগে নয়া উদ্যোগ সিএবি-র। আইপিএলের সঙ্গে যুক্ত সকল কর্মী, সিএবি সদস্য, সিএবি-র গ্রাউন্ড স্টাফ সকলকে করোনার টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। কলকাতার একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে যুক্ত হয়েছে সিএবি। সেই হাসপাতালের তরফে  শুক্রবার থেকে সিএবি-র সদস্যদের টিকা দেওয়া হবে।

 আসলে এই বছর আইপিএলে তীব্র করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। একে একে ক্রিকেটাররা দেশে ফিরে যাচ্ছেন। এমনকী ম্যাচ অফিসিয়ালরাও করোনার জন্য আইপিএল থেকে সরে দাঁড়াচ্ছেন। এই অবস্থায় করোনার সঙ্গে লড়াই করার জন্য নিঃসন্দেহে একটি ভাল পদক্ষেপ করেছে সিএবি।

৯মে ইডেনে আইপিএলের প্রথম ম্যাচ। প্রথম দিন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচ রয়েছে এখানে। তার আগেই সিএবি-র যাঁরা এই ম্যাচের সঙ্গে যুুক্ত, তাঁদের প্রত্যেককেই করোনার টিকা দেওয়ার ব্যবস্থা করেছে সিএবি। তবে সরকারের নিয়ম মেনে তাঁদের বয়স ৪৫ বছরের বেশি হতে হবে।

সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বলেছেন, ‘এই উদ্যোগ স্টে সেফ ভ্যাকসিনেশন ড্রাইভের অন্তর্গত। এই প্রকল্পের মাধ্যমে আসলে নিজেকেও সুরক্ষিত করা যাবে এবং অন্যকেও টিকা নেওয়ার বিষয়ে আগ্রহী করা হবে।’ এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘যাঁদের ৪৫ বছরের উপর বয়স, তাঁদেরকে এই মুহূর্তে টিকা দেওয়া হবে। ১মে-র পর ১৮ বছরের উপর যাদের বয়স, তাদের তখন টিকা দেওয়া হবে। বিভিন্ন স্তরে খেলা বাংলা দলের খেলোয়াড়রা যাতে টিকা নিতে পারেন, তার জন্য আরও এ ধরনের উদ্যোগ নেওয়ার কথা ভাবা হচ্ছে। আম্পায়ার, স্কোরার, পর্যবেক্ষকরাও যাতে করোনার টিকা নিতে পারেন, সেই ব্য়বস্থাও করা হবে।’

বন্ধ করুন