বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > কোভিডের সঙ্গে লড়াই জিততে ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড
তখনও ফাঁকা মাঠে খেলা চলছে (ছবি: আইপিএল)
তখনও ফাঁকা মাঠে খেলা চলছে (ছবি: আইপিএল)

কোভিডের সঙ্গে লড়াই জিততে ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড

  • ভারতে কোভিডের জন্য আগেই অর্থ সাহায্য করছিলেন অস্ট্রেলিয়ার বহু ক্রিকেটার। এবার সাহায্য করতে এগিয়ে এসেছে অজি ক্রিকেট বোর্ড। রাষ্ট্রপুঞ্জের মাধ্যমে ভারতকে ৫০ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় আনুমানিক ৩৭ লক্ষ টাকা) অর্থ সাহায্য করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

কোভিড পরিস্থিতির সঙ্গে লড়াই করার জন্য ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। প্যাট কামিন্স, ব্রেট লি-র পরে এবার এগিয়ে এল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিল তারা। ভারতে কোভিডের জন্য আগেই অর্থ সাহায্য করছিলেন অস্ট্রেলিয়ার বহু ক্রিকেটার। এবার সাহায্য করতে এগিয়ে এসেছে অজি ক্রিকেট বোর্ড। রাষ্ট্রপুঞ্জের মাধ্যমে ভারতকে ৫০ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় আনুমানিক ৩৭ লক্ষ টাকা) অর্থ সাহায্য করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। গুরুতর অসুস্থ রোগীদের জন্য অক্সিজেন কিনতে এই অর্থ ব্যবহার করা হবে। পাশাপাশি, কোভিড পরীক্ষার জন্য প্রয়োজনীয় কিটও কেনা যেতে পারে।

বর্তমানে ভারত সহ বহু দেশে কোভিডের পরিস্থিতি খারাপ হচ্ছে। তা শুধু ভারত নয়, কোভিড জন্য যেই সব দেশ সমস্যায় পড়েছে তাদের সকলকে সাহায্যে করতে এগিয়ে এসেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। বোর্ডের কর্তা নিক হকলি বলেছেন, ‘অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যে একটি বিশেষ বন্ধন রয়েছে। ক্রিকেট হল তার মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ। গত সপ্তাহে প্যাট কামিন্স এবং ব্রেট লি যে ভাবে ভারতকে সাহায্য করেছে তা দেখে আমরা মুগ্ধ। তাই ইউনিসেফের মতো সংস্থার সঙ্গে গাঁটছড়া বাঁধতে পেরে আমরা গর্বিত।’

হকলি আরও জানিয়েছেন, ইউনিসেফ অস্ট্রেলিয়ার সঙ্গে গাঁটছড়া বেধে ভারতে অক্সিজেনের জোগান বাড়াতে এবং প্রতিষেধকের জোগান দিতে অর্থ সাহায্য করবে। দেশের এমন পরিস্থিতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া যেভাবে এগিয়ে এসেছে তাতে তাদরে সাধুবাদ জানাতেই হয়। এরফলে অস্ট্রেলিয়ার সঙ্গে ভারতের ক্রিকেট সম্পর্ক আরও মজবুত হবে।  

বন্ধ করুন