বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > GT vs CSK: স্লো পিচে স্পিনার দিয়ে বাজিমাত CSK-র, প্রথমে ফিল্ডিং ও ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্নের মুখে হার্দিক

GT vs CSK: স্লো পিচে স্পিনার দিয়ে বাজিমাত CSK-র, প্রথমে ফিল্ডিং ও ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্নের মুখে হার্দিক

ম্যাচ শেষে দুই দলের অধিনায়ক। ছবি- পিটিআই (PTI)

স্লো পিচে স্পিনার দিয়ে বাজিমাত করলেন মহেন্দ্র সিং ধোনি। শুধু তাই নয়, ফর্মে থাকা গুজরাটের ব্যাটিং অর্ডারকে চাপে ফেলে ম্যাচ জিতে ফাইনালে সিএসকে। 

এবারের আইপিএলের প্রথম থেকেই ছন্দে ছিল গুজরাট টাইটানস। শুধু গুজরাটই নয়, এই টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করে চেন্নাই সুপার কিংসও। গত বছরের ব্যর্থতা কাটিয়ে ফের এবার ফের চেনা ফর্মে দেখা যায় মহেন্দ্র সিং ধোনির দলকে। টুর্নামেন্টের শুরু থেকে যে ধারাবাহিকতা বজায় রেখেছে তারা, প্লেঅফের ম্যাচেও তা বজায় থাকে। নিজেদের ঘরের মাঠে দাপটের সঙ্গে গুজরাট টাইটানসকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিল সিএসকে।

তবে এই ম্যাচে গুজরাটকে জয়ের দেওয়া রান খুব একটা নিরাপদ ছিল না। বিশেষ করে এবারের আইপিএলে বড় রানের ম্যাচ হতে দেখা গিয়েছে। এমনকী গ্রুপ পর্বের শেষের দিকেও বড় রানের টার্গেট দিয়েও অনেক দল জিততে পারেনি। কিন্তু চিপকে প্রথমে ব্যাট করতে নেমে সাত উইকেট হারিয়ে মাত্র ১৭২ রান করে চেন্নাই। ম্যাচ জয়ের জন্য যা একেবারেই যথেষ্ট নয়। কিন্তু সেই ম্যাচই জেতালেন মাহি।

গোটা দেশ দেখল মাহি ম্যাজিক। তবে এই ১৭২ রান খুব একটা কঠিন ছিল না হার্দিক পান্ডিয়াদের জন্য। বিশেষ করে শেষ দুই ম্যাচে শতরান করেন শুভমন গিল। ফলে এই মুহূর্তে সেরা ফর্মে রয়েছেন তিনি। কিন্তু এই ম্যাচে তিনি শতরান করতে পারেনি ঠিক কথা। তবে তাঁর ব্যাট চলেছে মন্থর গতিতে। ৩৮ বলে মাত্র ৪২ রান করেন গিল। যার মধ্যে রয়েছে মাত্র ৪টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারি। গিলের রান না করতে পারার পিছনে অবশ্যই বেশ কিছু কারণ রয়েছে। তার মধ্যে প্রধান কারণ হচ্ছে, ম্যাচ যত গড়িয়েছে ততই পিচ স্লো হয়ে গিয়েছে। ফলে রান করতে সমস্যা হয়েছে গুজরাট ব্যাটারদের। আর তাতেই বাজিমাত করেন চেন্নাই স্পিনাররা। জাদেজা, থিকশনা ২টি করে উইকেট নেন। এছাড়াও দীপক চাহার এবং পথিরানা ২টি করে উইকেট সংগ্রহ করেন।

এই ম্যাচে যে স্লো বল এবং স্পিনারদের বিরুদ্ধে খেলতে যে বেশ সমস্যার মধ্যে পড়তে হয় গুজরাটের ক্রিকেটারদের তা কার্যত স্পষ্ট বোঝা যায়। রানই করতে পারছিলেন না তারা। ম্যাচ হারের জন্য চিপকের স্লো পিচ অনেকটাই প্রভাব ফেলে। পাশাপাশি তিন বলের মধ্যে পরপর দু'টি গুরুত্বপূর্ণ উইকেট হারায় গুজরাট। জাদেজার বলে ফিরে যান ডেভিড মিলার এবং দীপক চাহারের বলে ফিরে যান শুভমন গিল। এই ম্যাচের বড় টার্নিং পয়েন্ট এটা। এরপর আর কোনও ভাবেই ম্যাচে ফিরতে পারেনি গুজরাট। স্লো পিচ হওয়ায় স্পিনার ব্যবহার করে যান ধোনি। ধীর গতির পিচের অ্যাডভান্টেজ পুরোপুরি তুলে নেয় সিএসকে।

তবে এই ম্যাচ হারের পিছনে সবচেয়ে বড় কারণ হিসাবে উঠে এসেছে টসে জিতেও ফিল্ডিং নেওয়া। এই ম্য়াচে টসে জিতে প্রথমে ফিল্ডিং নেন হার্দিক। সেখানেই ম্যাচ হাতের বাইরে বেড়িয়ে যায়। স্লো পিচ জেনেও কেন বল নিলেন হার্দিক? প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে সব মহলে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আমার ভাই, স্বপ্ন সত্যি করার সময় এসে গিয়েছে- ধ্রব জুরেলের জন্য রিঙ্কুর বার্তা ধনু, মকর, কুম্ভ, মীনের সোমবার কেমন কাটবে? দেখে নিন ২৬ ফেব্রুয়ারির রাশিফল বছরে ৩ মাস ‘নো ওয়ার্ক পলিসি’, জুন থেকে অগস্ট কোথায় গিয়ে থাকেন সইফ-করিনা? জলে গেল দাসেনের শতরান, ‘৪১৪ রানের’ রুদ্ধশ্বাস ম্যাচে আফ্রিদিদের হারালেন বাবররা আম্পায়ার্স কল নিয়ে কাঁদছে ইংল্যান্ড, এদিকে সেভাবেই ৪ জন ভারতীয় আউট হয়ে হল রেকর্ড সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফলে শবে বরাতের জন্য আজ ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? মার্চে কোন ৯ দিন ছুটি থাকবে? মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ লাকি কে? ২৬ ফেব্রুয়ারির রাশিফল দেখে নিন ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.