বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > CSK IPL 2023 Auction Strategy: বিশ্বকাপের কিং, ঘরোয়া ক্রিকেটের বাদশা - ২ জনের জন্য নিলামে CSK অল-আউট ঝাঁপাবে?

CSK IPL 2023 Auction Strategy: বিশ্বকাপের কিং, ঘরোয়া ক্রিকেটের বাদশা - ২ জনের জন্য নিলামে CSK অল-আউট ঝাঁপাবে?

কাদের নিলামে নেবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস? (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)

CSK IPL 2023 Auction Strategy: এবারের আইপিএলের মিনি নিলামে নামার আগে চেন্নাই সুপার কিংসের হাতে ২০.৪৫ কোটি টাকা আছে। মিনি নিলাম থেকে সর্বাধিক সাতজন খেলোয়াড়কে নিতে পারবেন । সর্বাধিক দু'জন বিদেশি খেলোয়াড় নিতে পারবে।

অধিনায়কত্ব সমস্যায় ভুগতে হয়েছিল গতবার। মেলেনি সাফল্য। সেই পরিস্থিতিতে ২০২৩ সালের আইপিলের জন্য পুরনো রেসিপিতেই ফিরে গিয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। এবারের মিনি নিলামের আগে নিজেদের অধিকাংশ খেলোয়াড়কে ধরে রেখেছে। তবে মিনি নিলামে চেন্নাইকে কয়েকটি গুরুত্বপূর্ণ জায়গা ভরাট করতে হবে। নিলামে চেন্নাইয়ের কী কৌশল হবে, টা

চেন্নাই সুপার কিংসে কারা কারা আছেন? 

মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়ে, আম্বাতি রায়াডু, মইন আলি, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, মিচেল স্যান্টনার, ডোয়েন প্রিটোরিয়াস, মাথিসা পাথিরানা, মাহিশ থিকশানা, রাজবর্ধন হাঙ্গারগেকর, তুষার দেশপান্ডে, মুকেশ চৌধুরী, দীপক চাহার, প্রশান্ত সোলাঙ্কি, সিমরজিৎ সিং এবং শুভ্রাংশু সেনাপতি।

চেন্নাই সুপার কিংসের হাতে কত টাকা আছে?

এবারের আইপিএলের মিনি নিলামে নামার আগে চেন্নাইয়ের হাতে ২০.৪৫ কোটি টাকা আছে। মিনি নিলাম থেকে সর্বাধিক সাতজন খেলোয়াড়কে নিতে পারবে সিংহ বাহিনী। সর্বাধিক দু'জন বিদেশি খেলোয়াড় নিতে পারবে।

কোন কোন খেলোয়াড়দের জন্য ঝাঁপাতে পারে চেন্নাই সুপার কিংস?

১) ডোয়েন ব্র্যাভোর বিকল্প: এবার মিনি নিলামে স্যাম কারানের জন্য অল-আউট ঝাঁপাতে পারে চেন্নাই। কারণ চেন্নাইয়ের দীর্ঘদিনের ভরসা ব্র্যাভো খেলোয়াড় হিসেবে অবসর নিয়েছেন। তাঁর শূন্যস্থান পূরণের ক্ষেত্রে কারান সবথেকে ভালো বিকল্প হতে পারেন। যিনি পুরোপুরি ডেথ ওভারের বিশেষজ্ঞ হয়ে উঠেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপেও সেরা হয়েছিলেন। সেইসঙ্গে যে কোনও জায়গায় ঝোড়ো ব্যাটিং করতে পারেন। যে ভূমিকায় চেন্নাইয়ের জার্সিতেই সফল হয়েছিলেন কারান।

২) ভারতীয় টপ-অর্ডার ব্যাটার: রবিন উথাপ্পা যে দায়িত্ব পালন করতেন, সেই ভূমিকায় চেন্নাইয়ের একজন ভারতীয় ব্যাটার দরকার। সেটার জন্য এন জগদীশন বা মায়াঙ্ক আগরওয়ালের জন্য ঝাঁপাতে পারে চেন্নাই। বিশেষত জগদীশন যে দুর্ধর্ষ ছন্দে আছেন এবং কতটা বেধড়ক মেরে খেলতে পারেন, সেই প্রমাণ বিজয় হাজারে ট্রফি এবং রঞ্জি ট্রফিতে দিয়েছেন। বিজয় হাজারে ট্রফিতে এমন কীর্তি গড়েছেন, যা বিশ্বের কারও নেই। তাই তামিলনাড়ুর ব্যাটারের জন্যও অল-আউট যেতে পারে চেন্নাই।

আরও পড়ুন: 'রেকর্ড করেছি, জানতামই না', জানালেন বিশ্বরেকর্ড গড়া CSK-র প্রাক্তনী জগদীশন

৩) ভারতীয় পেসার: গতবার আইপিএলে মুকেশ চৌধুরী ভালো পারফরম্যান্স করলেও এবার নিলামে আরও এক ভারতীয় বোলারকে দলে নিতে চাইবেন ধোনিরা। কারণ দীপক চাহার থাকলেও সার্বিকভাবে চেন্নাইয়ের ভারতীয় পেস অ্যাটাক বেশ অনিভজ্ঞ। সেক্ষেত্রে জয়দেব উনাদকাটের জন্য ঝাঁপাতে পারে চেন্নাই। যিনি সম্প্রতি দারুণ ছন্দে আছেন। ধোনির অধিনায়কত্বে আইপিএলও খেলেছিলেন।

৪) ভারতীয় উইকেটকিপার-ব্যাটার: ধোনি থাকায় আপাতত ভারতীয় উইকেটকিপার-ব্যাটারের তেমন প্রয়োজন হবে না। কিন্তু ভবিষ্যতের দিকে তাকিয়ে ধোনির নেতৃত্বে গ্রুমিংয়ের জন্য এবার এক ভারতীয় উইকেটকিপার-ব্যাটারকে নিতে পারে চেন্নাই। সেক্ষেত্রে জগদীশনও বিকল্প হতে পারেন। তাঁকে পেয়ে গেলে হয়ত অন্য কোনও বিকল্পের দিকে ঝুঁকবে না চেন্নাই।

আরও পড়ুন: IPL 2023: সত্যি হল জল্পনা, আর আইপিএল খেলবেন না ব্র্যাভো, দেখা যাবে নতুন ভূমিকায়

৫) বিদেশি পেসার: বিকল্প হিসেবে এক বিদেশি পেসারকে (কারান ও প্রিটোরিয়াস পেস বোলিং করেন) নিতে চাইবে চেন্নাই। সেক্ষেত্রে চেন্নাইয়ের প্রথম পছন্দ হতে পারেন আয়ারল্যান্ডের জোশুয়া লিটল। যিনি এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ ফর্মে ছিলেন। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা?

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.