বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > CSK IPL Auction 2023 Review: নিলামে অধরা ব্র্যাভোর বিকল্প, কাটল না ধোনির চিন্তা - দেখুন CSK-র সম্ভাব্য একাদশ

CSK IPL Auction 2023 Review: নিলামে অধরা ব্র্যাভোর বিকল্প, কাটল না ধোনির চিন্তা - দেখুন CSK-র সম্ভাব্য একাদশ

মহেন্দ্র সিং ধোনি। (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)

CSK IPL Auction 2023 Review: আইপিএলের মিনি নিলামে সাতজনকে নিয়েছে চেন্নাই সুপার কিংস। তাঁরা হলেন - বেন স্টোকস, শেখ রশিদ, নিশান্ত সিন্ধু, কাইল জেমিসন, অজয় মণ্ডল এবং ভাগবত বর্মা। তবে অধরা থাকল ডোয়েন ব্র্যাভোর বিকল্প।

প্রায় ১৬.৫ কোটি টাকা নিয়ে আইপিএল মিনি নিলামে বেন স্টোকসকে নিল। কিন্তু ডোয়েন ব্র্যাভোর শূন্যস্থান পূরণ করতে পারল না চেন্নাই সুপার কিংস। এবারের আইপিএলের মিনি নিলামে মহেন্দ্র সিং ধোনির দল কেমন করল, কী কী দুশ্চিন্তা থেকে গেল এবং সম্ভাব্য প্রথম একাদশ, দেখে নিন -

চেন্নাই সুপার কিংসের পুরো স্কোয়াড

রিটেন করা খেলোয়াড়: মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়ে, আম্বাতি রায়াডু, মইন আলি, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, ডোয়েন প্রিটোরিয়াস, মাথিসা পাথিরানা, মাহিশ থিকশানা, মিচেল স্যান্টনার, রাজবর্ধন হাঙ্গারগেকর, দীপক চাহার, তুষার দেশপান্ডে, মুকেশ চৌধুরী, সিমরজিৎ সিং, প্রশান্ত সোলাঙ্কি এবং শুভ্রাংশু সেনাপতি।

নিলামে কোন কোন খেলোয়াড়কে নিয়েছে চেন্নাই? বেন স্টোকস (১৬.২৫ কোটি টাকা), শেখ রশিদ (২০ লাখ টাকা), নিশান্ত সিন্ধু (২০ লাখ টাকা), কাইল জেমিসন (১ কোটি টাকা), অজয় মণ্ডল (২০ লাখ টাকা) এবং ভাগবত বর্মা (২০ লাখ টাকা)।

মিনি নিলামে কেমন পারফরম্যান্স করল চেন্নাই সুপার কিংস?

১) এবার নিলামে স্টোকসকে নিয়ে মাস্টারস্ট্রোক দিয়েছে চেন্নাই। স্টোকস আসার পর ব্যাটিং লাইন-আপ শক্তিশালী হবে ধোনিদের। বল হাতে তাঁকে পাওয়ার প্লে'তে ব্যবহার করতে পারবে। এমনকী তাঁকে দিয়ে ইনিংস শুরুও করতে পারবেন ধোনি। সেইসঙ্গে গত মরশুমে জাদেজার ব্যর্থতার পর ধোনি পরবর্তী যুগে সম্ভবত নয়া অধিনায়কও পেয়ে গিয়েছে চেন্নাই।

২) গতবার চোটের জন্য চাহার ছিটকে যাওয়ার চেন্নাইয়ের পেস বোলিং লাইন-আপ বেশ অনভিজ্ঞ ছিল। এবার চাহার থাকবেন। সঙ্গে জেমিসনকে নেওয়ায় পাওয়ার প্লে'তে চেন্নাইয়ের বোলিং আরও মজবুত হবে। ৬ ফুট ৮ ইঞ্চির কিউয়ি পেসারের বাড়তি গতি এবং বাড়তি বাউন্সে বিপক্ষের ব্যাটাররা সমস্যায় পড়তে পারেন। যদিও চেন্নাইয়ে যে পিচে ধোনিরা খেলেন, তা এমনিতেই স্পিনিং ট্র্যাক (কম বাউন্স) হয়ে থাকে। ফলে হোম ম্যাচে জেমিসনকে কতটা ব্যবহার করা হবে, তা নিয়ে ধন্দ আছে।

আরও পড়ুন: এটা কি CSK-র মাস্টার স্ট্রোক! মাহির পরে কি স্টোকস হবেন দলের ভবিষ্যতের নেতা?

৩) বাকি যে পাঁচজনকে নিয়েছে চেন্নাই, তাঁরা মূলত ভবিষ্যতের বিনিয়োগ। এই মুহূর্তে দাঁড়িয়ে তাঁরা প্রথম একাদশে সুযোগ পাবেন না। কিন্তু ধোনির নেতৃত্বে তাঁরা বেড়ে উঠতে পারবেন।

নিলামের পরও কোন কোন অস্বস্তি থাকল চেন্নাই সুপার কিংসের?

১) ডোয়েন ব্র্যাভোর শূন্যস্থান কে পূরণ করবেন, আইপিএল শুরুর আগে ধোনিদের সেই প্রশ্নের উত্তর খুঁজতে হবে। নিলামে স্যাম কারানকে নেওয়ার চেষ্টা করলেও ইংল্যান্ডের তারকাকে নিতে পারেনি চেন্নাই। স্টোকসকে নিলেও তিনি ব্র্যাভোর পুরোপুরি বিকল্প নন। বোলিংয়ের ক্ষেত্রে ব্র্যাভোর শূন্যস্থান পুরোপুরি পূরণ করতে পারবেন না। সেই পরিস্থিতিতে দু'জন খেলোয়াড়কে দিয়ে ব্র্যাভোর শূন্যস্থান পূরণ করতে হবে। কে হবেন তাঁরা, সেই উত্তর খুঁজতে হবে ধোনি এবং স্টিফেন ফ্লেমিংকে।

২) চেন্নাইয়ের ডেথ বোলিংয়ের জন্য ধোনিকে বেশি মাথা ঘামাতে হত না। একদিক থেকে ব্র্যাভো বল করতেন। কিন্তু এবার সেই দায়িত্বটা কে পালন করবেন, তা খুঁজে বের করতে হবে চেন্নাইকে। স্টোকস ডেথ ওভারের বিশেষজ্ঞ নন। জেমিসনকে নেওয়া হলেও তাঁকে ডেথ বোলারের বিশেষজ্ঞ বলা যাবে না।

আরও পড়ুন: IPL Auction 2023: ভাষায় নয়, CSK-এর হলুদ রং দিয়েই নিজের মনের অনুভূতি প্রকাশ করলেন বেন স্টোকস

৩) নিলামে রবিন উত্থাপ্পার পুরোপুরি বিকল্প খুঁজে পায়নি চেন্নাই। রাহানেকে নেওয়া হলেও তিনি একেবারেই উত্থাপ্পার বিকল্প নয়। বরং রায়াডুর বিকল্প হওয়ার দৌড়ে থাকতে পারেন। সেক্ষেত্রে তিন নম্বরে নেমে উত্থাপ্পা যে কাজটা করতেন, সেটা সম্ভবত মইনকে দিয়ে সেটা করতে হবে ধোনিকে।

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য প্রথম একাদশ: রুতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়ে, মইন আলি, আম্বাতি রায়াডু, রবীন্দ্র জাদেজা, বেন স্টোকস, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), শিবম দুবে, মাহিশ থিকশানা, দীপক চাহার এবং মুকেশ চৌধুরী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো রান্নাঘরে চাল, আটা রাখতে গিয়ে এই ভুল করে ফেলছেন না তো! রইল জরুরি বাস্তুটিপস ইয়ান বোথাম নন- কোন ক্রিকেটারকে সর্বকালের সেরা ইংরেজ বোলার বাছলেন গ্রেম সোয়ান ‌ ‘‌নিহতদের নিকটজনের হাতে আর্থিক সহায়তা পৌঁছবে’‌, রেমাল নিয়ে আশ্বাস মমতার প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের 'পোর্শে' কাণ্ডে কিশোরের রক্তের নমুনা সরিয়ে ফেলা হয়! কী ঘটেছিল? ধৃত ২ ডাক্তার প্রকাশ্য রাস্তায় গুলিতে প্রাণ গেল ৩৭ বছরে অভিনেতার! বিনোদন জগতের 'মুখ' হয়েও সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকেন যাঁরা KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের T20 WC 2024: লামিচানের ভিসা পেতে আমেরিকার রাষ্ট্রদূতের সঙ্গে কথা নেপাল সরকারের

Latest IPL News

জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী IPL ফাইনালের পর BCCI সচিবের সঙ্গে দীর্ঘ আলোচনা, তবে কি রাহুলের পরিবর্ত গম্ভীরই? ভিডিয়ো কলে সল্টকে চুম্বন বরুণের, কথা রাখল নাইটরা, চুটিয়ে উপভোগ ইংরেজ ব্যাটারের বরুণ-রাসেলকে রিটেন করার সিদ্ধান্ত সঠিক ছিল, ট্রফি জয়ের পর সমালোচকদের তোপ নায়ারের শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.