বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL নিলামে না কিনে আদিখ্যেতা করে রায়নার ভিডিয়ো পোস্ট CSK-এর, ক্ষোভ উগড়ালেন ভক্তরা
সুরেশ রায়না।

IPL নিলামে না কিনে আদিখ্যেতা করে রায়নার ভিডিয়ো পোস্ট CSK-এর, ক্ষোভ উগড়ালেন ভক্তরা

  • আইপিএলের ২০৫ ম্যাচে ৫৫২৮ রান সহ, রায়না আইপিএল ইতিহাসে চতুর্থ-সর্বোচ্চ রান সংগ্রাহক। চেন্নাই ফ্র্যাঞ্চাইজির হয়ে ১১ বছর ধরে তিনি খেলেছেন। মহেন্দ্র সিং ধোনিকে ছাপিয়ে সিএসকে-র জার্সিতে তাঁর সংগ্রহ ৪৬৮৭ রান। চেন্নাই টিমের সর্বোচ্চ রানসংগ্রাহক রায়নাই।

২০২২ আইপিএলের মেগা নিলামে সুরেশ রায়নাকে কোনও ফ্র্যাঞ্চাইজি কেনেনি। অবিক্রিত রয়ে গিয়েছেন তিনি। এমন কী বছরের পর বছর চেন্নাই সুপার কিংস-কে সাফল্য এনে দিতে যিনি অন্যতম বড় ভূমিকা নিয়েছিলেন, সেই রায়নাকে দলে নেওয়ার বিষয়ে কোনও রকম আগ্রহ দেখায়নি মহেন্দ্র সিং ধোনির টিম। অথচ সেই রায়নার ভিডিয়ো পোস্ট করে তাঁকে কুর্নিশ জানানোর আদিখ্যেতা দেখে তেলেবেগুনে জ্বলে উঠেছে রায়নার ভক্তরা। অনেকেরই দাবি, এ যেন অনেকটা  ‘জুতো মেরে গরু দান’।

সিএসকে যে ভিডিয়ো পোস্ট করেছে, তাতে দেখা গিয়েছে, ২০০৮ থেকে ২০২১ সালের মধ্যে সিএসকে-তে রায়না যত বছর খেলেছে, সেই জার্নি তুলে ধরা হয়েছে। ৪৬ সেকেন্ডের সিএসকে সুরেশ রায়নার অবদানকে এ ভাবে কুর্নিশ জানাতে চেয়েছেন।

আর এতেই ক্ষোভ উগড়ে দিয়েছেন রায়নার ভক্তরা। কেউ বিরক্ত হয়ে লিখেছেন, ‘লোক দেখানোর দরকার নেই’। কেউ আবার লিখেছেন, ‘লোক দেখানো সহানুভূতি’। আবার একজন ভক্ত লিখেছেন, ‘সবচেয়ে নির্লজ্জ ফ্র্যাঞ্চাইজি সিএসকে। এমন ভান করছে যেন রায়নার সাথে কোনও সমস্যা নেই ..কিন্তু নিলামের সময় তাঁকে সম্মানটুকুও দেখাতে পারেনি..ধোনি এই ফ্র্যাঞ্চাইজি ছেড়ে যাওয়ার পর, খুব তাড়াতাড়ি পতন হবে সিএসকে-র।’

আইপিএলের ২০৫ ম্যাচে ৫৫২৮ রান সহ, রায়না আইপিএল ইতিহাসে চতুর্থ-সর্বোচ্চ রান সংগ্রাহক। চেন্নাই ফ্র্যাঞ্চাইজির হয়ে ১১ বছর ধরে তিনি খেলেছেন। মহেন্দ্র সিং ধোনিকে ছাপিয়ে সিএসকে-র জার্সিতে তাঁর সংগ্রহ ৪৬৮৭ রান। চেন্নাই টিমের সর্বোচ্চ রানসংগ্রাহক রায়নাই।

কেন রায়নাকে এই বছর দলে নেওয়া হয়নি, সেই বিষয়ে ব্যাখ্যা দিতে গিয়ে সিএসকে সিইও কাশি বিশ্বনাথন জানিয়েছেন, ফ্যাফ ডু'প্লেসি, রায়নার মতো তারকাদের মিস করবে ফ্র্যাঞ্চাইজি। তবে দলের কম্বিনেশনে দু'জনে ফিট করবেন না বলেই তাঁদের জন্য ঝাঁপানো হয়নি।

কাশি বিশ্বনাথনের দাবি, ‘রায়না গত ১২ বছর ধরে দলের অন্যতম ধারাবাহিক পারফর্মার। রায়নাকে না রাখার সিদ্ধান্ত নেওয়া বেশ কঠিন ছিল। তবে একই সময় বুঝতে হবে আমরা ভবিষ্যতের জন্য কোন কম্পোজিশনে নির্ভর করব! ওরা এই কম্বিনেশনে খাপ খাচ্ছিল না। ও মোটেই ফিট করবে না আমাদের দলে। তবে আমরা রায়নাকে তো বটেই, ফ্যাফকেও মিস করব।’

বন্ধ করুন