বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > CSK vs DC: ৭ ম্যাচ পরে প্রথম একাদশে ফিরেই টানা তৃতীয় হাফ-সেঞ্চুরি কনওয়ের
ডেভন কনওয়ে। ছবি- আইপিএল।
ডেভন কনওয়ে। ছবি- আইপিএল।

CSK vs DC: ৭ ম্যাচ পরে প্রথম একাদশে ফিরেই টানা তৃতীয় হাফ-সেঞ্চুরি কনওয়ের

  • মোটে ৪টি IPL ম্যাচে মাঠে নেমেই সার্বিক ক্রিকেট কেরিয়ারে ব্যাটিং গড়ের নিরিখে উল্লেখযোগ্য নজির গড়েন চেন্নাই সুপার কিংসের কিউয়ি তারকা।

কলকাতার বিরুদ্ধে আইপিএল ২০২২-এর উদ্বোধনী ম্যাচে চেন্নাইয়ের হয়ে প্রথমবার মাঠে নামেন ডেভন কনওয়ে। অভিষেক আইপিএল ম্যাচে মাত্র ৩ রান করে আউট হন কিউয়ি তারকা। তার পরেই তাঁকে রিজার্ভ বেঞ্চে চলে যেতে হয়। ফের মাঠে নামার সুযোগ হয় ৭টি ম্যাচ বাইরে থাকার পরে।

অবশেষে সিএসকের ৯ নম্বর ম্যাচে দ্বিতীয়বার মাঠে নামেন কনওয়ে। সানরাইজার্সের বিরুদ্ধে সেই ম্যাচে ৮টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৫৫ বলে ৮৫ রান করে অপরাজিত থাকেন ডেভন। আরসিবির বিরুদ্ধে পরের ম্যাচে কনওয়ে ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৫৬ রান করে আউট হন। এবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ফের হাফ-সেঞ্চুরি করেন তিনি।

আরও পড়ুন:- SRH vs RCB: সেরা ফিনিশারের তকমার মাঝেই সাজঘরে কার্তিকের সামনে মাথা ঝোঁকালেন কোহলি, মুহূর্তে ভাইরাল ভিডিয়ো

ডিওয়াই পাতিল স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৭টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৪৯ বলে ৮৭ রান করে মাঠ ছাড়েন কনওয়ে। সুতরাং, চলতি আইপিএলের চার ম্যাচে মাঠে নেমে টানা তৃতীয় হাফ-সেঞ্চুরি করলেন তিনি। আর সেই সুবাদেই চেন্নাইয়ের হয়ে সব থেকে বেশি ৭৭.০০ গড়ে তৃতীয় সর্বোচ্চ ২৩১ রানের মালিক হয়ে ওঠেন ডেভন।

এবারের আইপিএলে চেন্নাইয়ের হয়ে সব থেকে বেশি ৩০৬ রান করেছেন রুতুরাজ গায়কোয়াড়। ২৭৯ রান করেছেন শিবম দুবে। তার পরেই রয়েছেন কনওয়ে। উল্লেখযোগ্য বিষয় হল, রুতুরাজ ১১টি ও দুবে ৯টি ম্যাচে মাঠে নেমেছেন।

আরও পড়ুন:- SRH vs RCB: একাই ৫ উইকেট ১০.৭৫ কোটির হাসারাঙ্গার, হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের পথে বড়সড় পদক্ষেপ আরসিবির

এখনও পর্যন্ত মোটে ৪টি আইপিএল ম্যাচ খেললেও কনওয়ের টেস্ট (৬৩.৯১), ওয়ান ডে (৭৫.০০), আন্তর্জাতিক টি-২০ (৫০.১৬) ও ইন্ডিয়ান প্রিমিয়র লিগ (৭৭.০০), সবেরই ব্যাটিং গড় ৫০-এর উপরে।

বন্ধ করুন