বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > CSK vs DC: কোনও বোলার যা করতে পারেননি, IPL-এ ডু'প্লেসিকে সেভাবেই আউট করলেন আবেশ

CSK vs DC: কোনও বোলার যা করতে পারেননি, IPL-এ ডু'প্লেসিকে সেভাবেই আউট করলেন আবেশ

ফ্যাফ ডু'প্লেসিকে আউট করে উচ্ছ্বাস আবেশ খানের। ছবি- আইপিএল।

ম্যাচের দ্বিতীয় ওভারে আবেশ খানের বলে সাজঘরে ফেরেন ফ্যাফ ডু'প্লেসি।

সব জল্পনার অবসান ঘটিয়ে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের হয়ে ওপেন করতে মাঠে নামেন ফ্যাফ ডু'প্লেসি। নতুন মরশুমে ম্যাচের শুরুতে ব্যাট করার বিকল্পের অভাব নেই। তাই জল্পনা ছিল ডু'প্লেসির বদলে ইনিংসের শুরুতে অন্য কাউকে দেখা যাবে কিনা। তবে প্রাক্তন দক্ষিণ আফ্রিকা অধিনায়কের ওপরই আস্থা দেখান সিএসকে টিম ম্যানেজমেন্ট। 

শেন ওয়াটসন অবসর নেওয়ায় ফলে রুতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে জুটি বেঁধে মাঠে নামেন ফ্যাফ। হলুদ ব্রিগেডের জার্সি গায়ে প্রায় এক দশক খেলা হয়ে গেছে তাঁর। আশা ছিল স্বভাবোচিত ভঙ্গিমায় চেন্নাইকে শক্ত ভিতে বসিয়ে দেবেন। আইপিএল খেলছেন ২০১১ সাল থেকে। মাঝে সিএসকের নির্বাসনের ফলে দু'বছর খেলেছেন রাইজিং পুণে সুপারজায়েন্টসের হয়ে, তবে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বেই। ৩২ গড় ও ১২৯.০৪ স্ট্রাইক রেট নিয়ে ডু'প্লেসির করা ২৩০২ রান যে কোনও অধিনায়কেই ভরসা জোগাবে।

তবে মরশুমের প্রথম ম্যাচে ধোনির ভরসার মান রাখতে পারলেন না ফ্যাফ। দ্বিতীয় ওভারে পাঁচ বল খেলে শূন্য রানেই সাজঘরে ফিরতে হয় তাঁকে। তরুণ আবেশ খানের দ্রুত গতিতে ভিতরের দিকে ধেয়ে আসা বলে পরাস্ত হন ৩৬ বছর বয়সী প্রোটিয়া। বল গিয়ে লাগে তাঁর প্যাডে। গায়কোয়াড়ের সঙ্গে পরামর্শ করে আম্পায়রের নির্ণয়কে চ্যালেঞ্জ না করার সিদ্ধান্ত নেন তিনি। 

এর ফলে ডু'প্লেসির দখলে থাকা এক অনন্য রেকর্ডে ছেদ পড়ে। নিজের ৭৮তম ইনিংসে আইপিএল কেরিয়ারে প্রথমবার এলবিডব্লু হন তিনি। তাঁর ব্যাটিং স্টান্স ও ক্রিজে নড়াচড়া দেখে এলবিডব্লু করা সহজ মনে হলেও আবেশ খানই প্রথম তাঁকে এইভাবে আউট করেন।

বন্ধ করুন