বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > CSK vs GT, IPL 2023: রশিদের ব্যাটিংয়ে চাপে পড়ে গিয়েছিলেন ধোনি, বাধ্য হন সময় নষ্ট করতে- মঞ্জরেকর

CSK vs GT, IPL 2023: রশিদের ব্যাটিংয়ে চাপে পড়ে গিয়েছিলেন ধোনি, বাধ্য হন সময় নষ্ট করতে- মঞ্জরেকর

মহেন্দ্র সিং ধোনি।

গুজরাট টাইটান্সের মতো ধারাবাহিক ভাবে ভালো খেলা দলের বিরুদ্ধে ১৫ রানে জয় ছিনিয়ে নেয় চেন্নাই সুপার কিংস। সেটাও আবার প্রথম কোয়ালিফায়ারে। যে ম্যাচ জিতে সিএসকে পৌঁছে গিয়েছে আইপিএলের ফাইনালে। কিন্তু মহেন্দ্র সিংহ ধোনি সময় চুরি না করলে বিপদে পড়তে পারত তাঁর দল।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন বেশ কয়েক বছর হয়ে গেল। এই মুহূর্তে আইপিএলে নেতৃত্ব দিচ্ছেন চেন্নাই সুপার কিংস দলকে। বরাবর তাঁর বুদ্ধি, পরিকল্পনা সব দিক থেকেই তিনি বিপক্ষের থেকে কয়েক ধাপ এগিয়ে থাকার চেষ্টা করেন। ম্যাচের পরিস্থিতি বুঝে কখন কী সিদ্ধান্ত নিতে হবে, তাতে একেবারে সিদ্ধহস্ত তিনি। আর সেই প্রমাণ যেন তিনি আরও একবার রেখে গেলেন চলতি আইপিএলের কোয়ালিফায়ার-ওয়ানের ম্যাচে।

দলের অন্যতম সেরা বোলিং অস্ত্র মাহিশা পাথিরানাকে আইনের ফাঁক গলে বোলিং করাতে যে পরিমিত ঝুঁকিটা তিনি নিলেন, তা এক কথায় অনবদ্য। আর সেই সম্বন্ধে বলতে গিয়েই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরের বক্তব্য, ইচ্ছা করেই সব জেনে বুঝেই আম্পায়ারের সঙ্গে কথা বলে সময় নষ্ট করেছেন ধোনি, যাতে আইনের গেরো কাটিয়ে সময় মতো পাথিরানাকে দিয়ে বোলিং করানো যায়।

আরও পড়ুন: প্লে-অফে ৫ রানে ৫ উইকেট নিয়ে রেকর্ড আকাশের, ভাঙলেন ১৪ বছর আগের কুম্বলের নজিরও

চিপকে কোয়ালিফায়ার-ওয়ানে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ম্যাচে ঘটেছে ঘটনাটি। মাথিশা পাথিরানা বেশ কিছুক্ষণ মাঠের বাইরে ছিলেন। ফলে মাঠে নামার পরে তাঁকে ওই নির্দিষ্ট সময় কাটানোর পরেই তাঁকে আম্পায়াররা বল করতে ফের অনুমতি দিতেন।‌ ফলে গুজরাটের ব্যাটিংয়ের সময়ে ১৬তম ওভারে মাথিশা পাথিরানার হাতে বল তুলে দেন ধোনি। তবে আম্পায়াররা বাধা দেন পাথিরানা নির্ধারিত সময় মাঠে না থাকায়। এই সময়েই আম্পায়ারদের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলতে দেখা যায় ধোনিকে। মঞ্জরেকর দাবি করেছেন, এই ভাবে ইচ্ছা করেই সময় নষ্ট করেছেন ধোনি। যাতে পাথিরানা ১৬তম ওভারে বল করতে পারেন।

আরও পড়ুন: ভারতীয়দের মধ্যে IPL-এর ৫০ ইনিংসে সবচেয়ে বেশি রান, সচিনের রেকর্ড গুঁড়িয়ে দিলেন রুতুরাজ

বিষয়টি নিয়ে ইএসপিএন ক্রিকইনফোতে সঞ্জয় মঞ্জরেকর বলেছেন, ‘আমরা জানি না সঠিক কী ঘটেছে। পাথিরানা ৯ (৪) মিনিট মনে হয় মাঠের বাইরে ছিল। আমি জানি না, বিষয়টি নিয়ে যখন ধোনি এবং আম্পায়ারের যে আলোচনা হয়েছে. সেই সময়টা এখানে ধরা হয়েছে কিনা? আমরা জাবি, মাঠে যখন খেলা চালু রয়েছে সেই সময়কেই বৈধ সময় হিসেবে গণনা করা হয়। আমার মনে হয়েছে, ধোনি খুব মরিয়া ছিল (পাথিরানাকে বল করাতে)। রশিদ খান যে ভাবে খেলছিল, তাতে ধোনিকে এমন কাউকে বল করাতে হত, যার উপর ওর আস্থা রয়েছে। আর এটা ধোনির একটা বড় ট্যাকটিক্যাল পরিকল্পনা ছিল বলেই আমার মত।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.