বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > CSK vs GT- যত IPL গড়িয়েছে, মন্থর হয়েছে চেন্নাইয়ের পিচ, স্পষ্টবাক রুতুরাজ

CSK vs GT- যত IPL গড়িয়েছে, মন্থর হয়েছে চেন্নাইয়ের পিচ, স্পষ্টবাক রুতুরাজ

রুতুরাজ গায়কোয়াড় (Chennai Super Kings Twitter)

১৫ রানের ব্যবধানে গুজরাটকে হারিয়ে সিএসকে নিশ্চিত করেছে তাদের ১০ম ফাইনাল। এই নিয়ে দশমবার ফাইনালে গেল তারা যেটা অন্যদের থেকে অনেকটাই বেশি। আর এদিনে সিএসকের জয়ের অন্যতম নায়ক রুতুরাজ গায়কোয়াড়। ম্যাচ শেষে তিনি জানিয়েছেন শেষ ৩-৪ ম্যাচে চেন্নাইয়ের উইকেট স্লো হয়েছে।

গুজরাট বনাম চেন্নাইয়ের কোয়ালিফায়ার এক-এর লড়াইয়ে জিতেছে ধোনির দল। কিন্তু ম্যাচের মধ্যে অসংখ্য সাবপ্লটের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ একটি ছিল রুতুরাজ বনাম গিলের লড়াই। একজন ইতিমধ্যেই সর্বকালীন সেরা হওয়ার লড়াইয়ে নাম লিখিয়েছেন। অন্যজন প্রতিভায় হয়তো কমতি নেই, কিন্তু এখনও সেভাবে আন্তর্জাতিক মঞ্চে নিজেকে মেলে ধরতে পারেননি। মঙ্গলে যদিও টেক্কা দিয়ে দিলেন দ্বিতীয় তরুণ, চেন্নাইয়ের রুতুরাজ। কিন্তু চেন্নাইয়ের মন্থর উইকেটের জন্য যে তিনি হাত খুলে ব্যাটিং করতে পারছেন না, অনেকটাই ধরে ধরে খেলতে হচ্ছে, সেটাও কথার ছলে বলে দিলেন রুতুরাজ। অর্থাৎ একদিকে যখন গিল আমদাবাদের পাটা উইকেটে ঝড় তুলছেন, তাঁকে সংগ্রাম করতে হচ্ছে চেন্নাইয়ে।

১৫ রানের ব্যবধানে গুজরাটকে হারিয়ে সিএসকে নিশ্চিত করেছে তাদের ১০ম ফাইনাল। এই নিয়ে দশমবার ফাইনালে গেল তারা যেটা অন্যদের থেকে অনেকটাই বেশি। আর এদিনে সিএসকের জয়ের অন্যতম নায়ক রুতুরাজ গায়কোয়াড়। ম্যাচ শেষে তিনি জানিয়েছেন শেষ ৩-৪ ম্যাচে চেন্নাইয়ের উইকেট স্লো হয়েছে।বল থমকে এসেছে ব্যাটে। ফলে মানিয়ে নিয়ে ব্যাটিং করেছি আমরা।

এদিন ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। ম্যাচ সেরা হয়ে তিনি বলেন ' শেষ ৩-৪ ম্যাচে চেন্নাইয়ের উইকেটটা বেশ আলাদা ছিল। উইকেট একটু হলেও স্লো হয়েছে। বল থমকে থমকে এসেছে। ফলে আমাকে মানিয়ে নিতে হয়েছে। মানিয়ে নিয়েই ব্যাটিং করেছি এই উইকেটে। ' ওপেনিংয়ে আগে ফাফ ডু'প্লেসি এবং বর্তমানে ডেভন কনওয়ের সঙ্গে তাঁর জুটির সাফল্য নিয়ে বলতে গিয়ে তিনি বলেন ' দুজনেই নিঃসন্দেহে আন্তর্জাতিক ক্রিকেটের দুই সেরা ক্রিকেটার। ওদের সঙ্গে খেলতে পারাটা আমাকেই সাহায্য করেছে।'

রুতুরাজ গায়কোয়াড় আরো যোগ করেন ' ফাফ (ডু'প্লেসি) এমন একজন ক্রিকেটার যে প্রথম বল থেকে আক্রমণাত্মক খেলা খেলে। অন্যদিকে ডেভনের (কনওয়ে) ব্যাটসম্যানশিপ দুর্দান্ত। ও মাঠে গ্যাপ খুঁজে খুঁজে শট খেলে।স্ট্রাইক রোটেট করে। খুব কঠিন পরিস্থিতিতে আমাকে দারুণ সাপোর্ট করেছে ডেভন।' উল্লেখ্য এদিন গুজরাটের বিরুদ্ধে ডেভন কনওয়ের সঙ্গে জুটি বেঁধে প্রথম উইকেটে ৮৭ রান যোগ করেন রুতুরাজ গায়কোয়াড়।ডেভন কনওয়ে ৪০ রান করে আউট হন। ৪৪ বলে ৬০ রান করেন রুতুরাজ গায়কোয়াড়। এদিন ফিল্ডিং ও দুর্দান্ত করেছেন তিনি। বিজয় শঙ্করের একটি অনবদ্য ক্যাচ লুফে তাঁকে প্যাভিলিয়নের রাস্তা দেখান তিনি। ওই ক্যাচ কার্যত ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছিল। তবে ক্যাচের থেকেও এই কঠিন উইকেটে রানটা যে তাঁর কাছে বেশি প্রিয়, সেটা স্পষ্ট করে দেন তিনি। এদিন যদিও নো-বলে আউট ছিলেন রুতুরাজ। কিন্তু জীবনদান পেয়ে সেটার পূর্ণ ব্যবহার করেছেন এই মহারাষ্ট্রের ক্রিকেটার। ফাইনালে যদি গুজরাট ওঠে. তাহলে আমদাবাদে হবে আরেক রাউন্ড লড়াই গিল বনাম রুতুরাজের। সেটার জন্যই এখন অধীর আগ্রহে অপেক্ষায় আপামর ক্রিকেটপ্রেমীরা।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

তিন ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করল কলকাতা পুরসভা, গার্ডেনরিচ বিপর্যয়ের জের 'লকডাউনে স্ক্রিপ্ট নিয়ে অনেক কাজ করেছি...' চমকিলার পর ইমতিয়াজের কোন ছবি আসছে? এই কাজে শ্বশুরবাড়ির কাছে টাকা চাওয়া যৌতুক নয়, জামাইয়ের পক্ষে হাইকোর্টের রায় লোকসভা ভোটে হাওয়া কোনদিকে? সমীক্ষায় বিজেপি, কংগ্রেসের অঙ্ক নিয়ে আভাস কী? যৌন হেনস্থা, জমি দখল, ভোট লুঠ, সন্দেশখালি রিপোর্ট জাতীয় মানবাধিকার কমিশনের রাজ্যবাসীর মঙ্গল কামনায় কালীঘাট মন্দিরে মমতা, নববর্ষের প্রাক্কালে দিলেন পুজো ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? আগামিকাল কেমন কাটবে আপনার? পয়লা বৈশাখে কাদের ভাগ্য চমকাবে? জানুন রাশিফল গরমের ছুটিতে রহস্যের সমাধান করতে আসছে ফেলুদা, প্রকাশ্যে নয়ন রহস্যের পোস্টার ‘দীপঙ্করের সঙ্গে ভোরের গঙ্গা দেখতে প্রিন্সেপ ঘাট যাব’,নববর্ষে বাড়ি কিনছেন অহনা!

Latest IPL News

ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.