বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > CSK vs GT: প্লে-অফে চেন্নাইয়ের বদলার ম্যাচ, স্পিন সহায়ক পিচে অপরিবর্তিত থাকবে দুই দল?

CSK vs GT: প্লে-অফে চেন্নাইয়ের বদলার ম্যাচ, স্পিন সহায়ক পিচে অপরিবর্তিত থাকবে দুই দল?

সিএসকে এবং টাইটান্স- জিতবে কারা?

আইপিএলে এখনও পর্যন্ত তিন বার মুখোমুখি হয়েছে চেন্নাই এবং গুজরাট। সব ক’টি ম্যাচই জিতেছে গুজরাট টাইটান্স। এ দিকে গুজরাট ফাইনালে উঠলে, তারাই প্রথম দল হবে, যারা প্রথম দুই মরশুমে ফাইনালে উঠবে।

এ বারের আইপিএলের উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটান্স এবং চেন্নাই সুপার কিংস। ঘরের মাঠে ৫ উইকেটে জিতেছিল হার্দিক পাণ্ডিয়ার গুজরাট। তবে এ বার প্লে-অফের ম্যাচে লড়াইটা মোটেও সহজ হবে না। মরশুমের একেবারে শুরুতে চেন্নাই সুপার কিংস সেরা কম্বিনেশন খুঁজে নিতে পারেনি ঠিকই, কিন্তু সময় যত গড়িয়েছে, ততই এক ঝাঁক চোট পাওয়া খেলোয়াড়দের মাঝে সেরা কম্বিনেশন খুঁজে নিয়েছে তারা। ফলে চিপকে এই ম্যাচটি গুজরাটের কাজ একেবারেই সহজ হবে না।

তবে এটাও ঘটনা আইপিএলে এখনও পর্যন্ত তিন বার মুখোমুখি হয়েছে এই দুই দল। সব ক’টি ম্যাচই জিতেছে গুজরাট টাইটান্স। এ দিকে গুজরাট ফাইনালে উঠলে, তারাই প্রথম দল হবে, যারা প্রথম দুই মরশুমে ফাইনালে উঠবে। গত বছর রাজস্থান রয়্যালসকে সাত উইকেটে হারিয়ে টাইটান্স তাদের প্রথম আইপিএল শিরোপা জিতেছিল।

টাইটান্স ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে শেষ করেছে। ১০টি ম্যাচ তারা জিতেছে। চারটিতে হেরেছে। সিএসকে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করেছে। তৃতীয় স্থানে থাকা লখনউ সুপার জায়ান্টসের সমান পয়েন্ট হলেও, সিএসকে নেট রানরেটে এগিয়ে রয়েছে।

হার্দিক পাণ্ডিয়ারা সম্ভবত পরীক্ষিত পদ্ধতিতেই হাঁটতে চলেছেন। এবং সিএসকে-এর বিরুদ্ধে তারা সম্ভবত অপরিবর্তিত দলই মাঠে নামতে পারেন। ঠিক যেমন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে টাইটান্স তাদের লিগের শেষ ম্যাচে করেছিল।

ফর্মে থাকা শুভমন গিল এবং ঋদ্ধিমান সাহা ব্যাটিং ওপেন করবেন। বিজয় শঙ্কর ৩ নম্বরে নামতে পারেন। অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া চারে নামবেন। হার্ডহিটার ডেভিড মিলার ব্যাটিং অর্ডারে তাঁকে অনুসরণ করবেন। ডেথ ওভারে বিগ হিটার হিসেবে ৬ নম্বরে নামবেন রাহুল তেওয়াটিয়া।

শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা টাইটান্সের হয়ে হয়তো শেষ ম্যাচ খেলবেন। তবে তাঁর জায়গায় ওয়েস্ট ইন্ডিজের পেসার আলজারি জোসেফকে খেলানো হতে পারে। তবে চেন্নাইয়ের বিরুদ্ধে শানাকাকেই সম্ভবত খেলানো হবে। আফগানিস্তানের স্পিন জুটি রশিদ খান এবং নুর আহমেদই চিপকের স্পিন সহায়ক পিচে বড় অস্ত্র হবে টাইটান্সের। মোহিত শর্মা এবং মহম্মদ শামি সম্ভবত তাদের দুই ফাস্ট-বোলিং বিকল্প হবে। যশ দয়ালকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ব্যবহার করা হতে পারে।

এ দিকে সিএসকে সম্ভবত প্রথম কোয়ালিফায়ারে দলে খুব বেশি পরিবর্তন করবে না। দল অপরিবর্তিত থাকার সম্ভাবনাই বেশি। রুতুরাজ গায়কোয়াড় এবং ডেভন কনওয়ে এখন অন্যতম সেরা ওপেনিং জুটি হিসেবে প্রমাণিত। এই জুটি ভাঙার কোনও সম্ভাবনা নেই। এই মরশুমে দুর্দান্ত ছন্দে রয়েছে অজিঙ্কা রাহানে। তিনি তিন নম্বরেই সম্ভবত নামবেন। চার নম্বরে নামতে পারেন অম্বাতি রায়ডু এবং ৫ নম্বরে হার্ড হিটার শিবম দুবেকেই খেলানো হবে। ব্যাটারদের অনুসরণ করবেন স্পিন-বোলিং অলরাউন্ডার মইন আলি এবং রবীন্দ্র জাদেজা। ৮ নম্বরে নামবেন অধিনায়ক এমএস ধোনি।

দীপক চাহার, মাথিশা পাথিরানা এবং তুষার দেশপান্ডে সিএসকে-এর ফাস্টবোলিং দল গঠন করবেন, যখন মহেশ থিকশানা তাদের দলে একমাত্র স্পিনার হিসাবে খেলবেন। পাথিরানা এবং রায়ডুকে সম্ভবত অদলবদল করা হবে।

ইমপ্যাক্ট প্লেয়ার সহ চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য টিম: ডেভন কনওয়ে, রুতুরাজ গায়কোয়াড়, অজিঙ্কা রাহানে, অম্বাতি রায়ডু, শিবম দুবে, মইন আলি, রবীন্দ্র জাদেজা, এমএস ধোনি (ক্যাপ্টেন এবং উইকেটকিপার), দীপক চাহার, মহেশ থিকশানা, তুষার দেশপান্ডে, মাথিশা পাথিরানা (ইমপ্যাক্ট প্লেয়ার)।

ইমপ্যাক্ট প্লেয়ার সহ গুজরাট টাইটান্সের সম্ভাব্য টিম: ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), শুভমন গিল, বিজয় শঙ্কর, হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া, দাসুন শানাকা, রশিদ খান, নুর আহমেদ, মহম্মদ শামি, মোহিত শর্মা, যশ দয়াল (ইমপ্যাক্ট প্লেয়ার)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নতুন সম্পর্ক কাদের জীবনে নতুন উদ্যম নিয়ে আসবে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের সকাল থেকে বাজান পয়লা বৈশাখের গান, প্লেলিস্ট আর গানের কথাগুলি দেখে নিন এখানে আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো ২৪-এর বাংলায় TMC-কে ছাপিয়ে যাবে BJP! দাবি জনমত সমীক্ষায়, কোন ৫ অঙ্কে তা সম্ভব? ওরি-কে নাচতে দেখে হেসে ফেললেন তৃণা! কাঁধে হাত দিয়ে তুললেন ছবি স্পেশাল পোজে সলমন খানকে খুনের চেষ্টা? রবিবার সকালে গ্যালাক্সি-র সামনে চলল গুলি, তদন্তে পুলিশ নির্বাচনী বন্ডে BJP-কে ৫৮৬ কোটি টাকা দেওয়া সংস্থার বিরুদ্ধে FIR করল CBI! বুমরাহকে পিছনে ফেলে শীর্ষস্থান দখল করলেন চাহাল, কমলা টুপির দৌড়ে রিয়ান-সঞ্জু শেষ ম্যাচ ৩-২ হার, অস্ট্রেলিয়ার কাছে ৫-০ Hockey Test series হারল ভারতীয় হকি দল

Latest IPL News

এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.