বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > CSK vs KKR: ২০১২ সালে প্লে-অফের পুরো ফলাফল উলটে গিয়েছে ২০২১ সালে, ফাইনালেও জারি থাকবে সেই ট্রেন্ড?
২০১২ সালে আইপিএল ট্রফি হাতে কেকেআর (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক @KolkataKnightRiders) এবং প্রথম কোয়ালিফায়ারে জয়ের পর চেন্নাইয়ের উচ্ছ্বাস (ছবি সৌজন্য আইপিএল)
২০১২ সালে আইপিএল ট্রফি হাতে কেকেআর (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক @KolkataKnightRiders) এবং প্রথম কোয়ালিফায়ারে জয়ের পর চেন্নাইয়ের উচ্ছ্বাস (ছবি সৌজন্য আইপিএল)

CSK vs KKR: ২০১২ সালে প্লে-অফের পুরো ফলাফল উলটে গিয়েছে ২০২১ সালে, ফাইনালেও জারি থাকবে সেই ট্রেন্ড?

  • ন'বছর আগে ফাইনালে ছিল এই দুই দলই। কিন্তু ২০১২ সালের আইপিএলের প্লে-অফে যা যা হয়েছিল, তা এবার পালটে গিয়েছে।

ন'বছর আগে ফাইনালে ছিল এই দুই দলই। কিন্তু ২০১২ সালের আইপিএলের প্লে-অফে যা যা হয়েছিল, তা এবার পালটে গিয়েছে। আর সেই উদ্ভট রকম মিল নিয়ে অনেকেই মজার ছলে প্রশ্ন করছেন, তাহলে কি এবার কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) পরিবর্তে চেন্নাই সুপার কিংস (সিএসকে) ট্রফি জিতবে?

বিষয়টি ঠিক কীরকম? 

২০১২ সালের আইপিএলে গ্রুপ লিগের শীর্ষে ছিল দিল্লি ডেয়ারডেভিলস (বর্তমানে দিল্লি ক্যাপিটালস)। তারপর ছিল যথাক্রমে কেকেআর, মুম্বই ইন্ডিয়ান্স এবং সিএসকে। প্রথম কোয়ালিফায়ারে দিল্লিকে হারিয়ে দিয়েছিল কলকাতা। সেই ম্যাচে কলকাতা প্রথমে ব্যাট করেছিল। আর এলিমিনেটরে প্রথমে ব্যাট করে মুম্বইয়ের বিরুদ্ধে জিতেছিল চেন্নাই। দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লিকে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছিল হলুদ ব্রিগেড। দ্বিতীয় কোয়ালিফায়ারে প্রথমে ব্যাট করেছিল মহেন্দ্র সিং ধোনির দল।

আর এবার ঠিক উলটো হয়েছে। গ্রুপ পর্যায়ে দ্বিতীয় স্থানে শেষ করেছে ধোনির দল। চতুর্থ হয়ে প্লে-অফের টিকিট পান নাইটরা। প্রথম কোয়ালিফায়ারে গ্রুপে প্রথম স্থানাধিকারী দিল্লিকে হারিয়ে দেয় চেন্নাই। দ্বিতীয় ব্যাট করেন ধোনিরা। তার ফলে সরাসরি ফাইনালের টিকিট পায় হলুদ ব্রিগেড। অন্যদিকে, এলিমিনিটরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে দেয় কেকেআর। রান তাড়া করে ম্যাচ জেতেন নাইটরা। দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লি বনাম কলকাতা ম্যাচ হয়। যে ম্যাচে প্রথমে বোলিং করে জিতেছে কেকেআর। সঙ্গে পেয়েছে ফাইনালের টিকিট। 

সেই 'উলটে দেখ, পালটে গিয়েছি' ম্যাচের ফলাফল দেখে অনেকেই মজার ছলে প্রশ্ন করেছেন, এবার কি তাহলে আইপিএল জিততে চলেছে চেন্নাই? কারণ ২০১২ সালে চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর। আর সেবার রান তাড়া করে জিতেছিলেন গৌতম গম্ভীররা। চেন্নাই সমর্থকদের তো প্রার্থনা, সেই 'উলটে দেখ, পালটে গিয়েছি' ট্রেন্ডই যেন বজায় থাকে।

বন্ধ করুন