বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > CSK vs KKR: ধোনির চারে ব্যাট করতে নামার সিদ্ধান্তে খুশি প্রাক্তনরা
কেকেআর-এর বিরুদ্ধে চারে ব্যাট করতে নামেন ধোনি। ছবি: টুইটার (আইপিএল)
কেকেআর-এর বিরুদ্ধে চারে ব্যাট করতে নামেন ধোনি। ছবি: টুইটার (আইপিএল)

CSK vs KKR: ধোনির চারে ব্যাট করতে নামার সিদ্ধান্তে খুশি প্রাক্তনরা

  • মইন আলি আউট হওয়ার পর এ দিন চারে ব্যাট করতে নামেন সিএসকে অধিনায়ক। নেমেই সুনীল নারিনের বলে চার মারেন। আইপিএলে নারিনের বলে প্রথম বাউন্ডারি হাঁকালেন ধোনি।

এ যেন নিন্দুকদের জবাব দেওয়া। মহেন্দ্র সিং ধোনির পারফরম্যান্স নিয়ে আইপিএল শুরুর পর থেকেই নানা বিতর্ক চলছে। বুধবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে যেন সব সমালোচনার জবাব দিতে চারে নেমেছিলেন ক্যাপ্টেন কুল।

মইন আলি আউট হওয়ার পর এ দিন চারে নামেন সিএসকে অধিনায়ক। নেমেই সুনীল নারিনের বলে চার মারেন। আইপিএলে নারিনকে প্রথম বাউন্ডারি মারলেন তিনি। মানে এর আগে নারিনের ৬৩ বল খেলেছেন। কিন্তু কখনও বাউন্ডারি মারতে পারেননি। বুধবার নারিনের ৬৪ লম্বর বলে বাউন্ডারি হাঁকালেন তিনি।

শুধু তাই নয়, ফাস্টবোলার প্রসিধ কৃষ্ণার বলে অবলীলায় ছক্কা হাঁকালেন। কলকাতার বিরুদ্ধে ধোনিকে বেশ আত্মবিশ্বাসী মনে হচ্ছিল। অল্প সময়ে ক্রিজে থাকলেও ৮ বলে ১৭ রান করেন তিনি। তার ইনিংসে একটি ছক্কা এবং দু'টি বাউন্ডারি রয়েছে। এক সময়ে ধোনির সতীর্থ এবং প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান বলছিলেন, ‘ধোনি তাড়াতাড়ি আউট হলেও, যে ভাবে ও ব্যাট করেছে, এতে ওর আত্মবিশ্বাস বাড়বে। একজন প্লেয়ার ফর্মে নেই, তার পরেও সে  চারে নামার সাহস দেখাচ্ছে, এটা কিন্তু ইতিবাচক। আর ও যে ভাবে নারিনকে জীবনে প্রথম চার মারল, ফাস্টবোলারকে ছয় হাঁকাল, এটা খুব দরকার ছিল।’ 

পার্থিব পটেল আবার বলছিলেন, ‘চারে নামাটাই বড় বিষয়। এই সাহসটা দেখানো দরকার ছিল। পরের ম্যাচে ওর আত্মবিশ্বাস আরও বাড়বে।’ ধোনিকে উপরের দিকে ব্যাট করার পরামর্শ দিয়েছিলেন গৌতম গম্ভীরও। বার বার বলেওছিলেন, ‘ওর উপরের দিকে ব্য়াট করাটা খুবই জরুরি। না হলে আত্মবিশ্বাস বাড়বে না।’

এ দিন আন্দ্রে রাসেলের বলে ইয়ন মর্গ্যানের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান চেন্নাই সুপার কিংস অধিনায়ক। তবে পরের ম্যাচে পুরনো ধোনিকে দেখার অপেক্ষায় তাঁর অনুরাগীরা।

বন্ধ করুন