বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > CSK vs KKR: আপেলের সঙ্গে কমলালেবুর তুলনা করা যায়? ধোনি-মর্গ্যান নিয়ে বললেন গম্ভীর
ইয়ন মর্গ্যান এবং মহেন্দ্র সিং ধোনি। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
ইয়ন মর্গ্যান এবং মহেন্দ্র সিং ধোনি। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)

CSK vs KKR: আপেলের সঙ্গে কমলালেবুর তুলনা করা যায়? ধোনি-মর্গ্যান নিয়ে বললেন গম্ভীর

  • চলতি মরশমে ব্যাটার মর্গ্যানের পারফরম্যান্স অত্যন্ত জঘন্য।

শুভব্রত মুখার্জি

আইপিএলজয়ী প্রাক্তন নাইট রাইডার্স অধিনায়ক তথা বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর মনে করেন, দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট না খেলার পরে ও চলতি আইপিএলে ধোনির যা পারফরম্যান্স, তার থেকেও খারাপ পারফরম্যান্স কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ান মর্গ্যানের। 

চলতি মরশমে ব্যাটার মর্গ্যানের পারফরম্যান্স অত্যন্ত জঘন্য। তাঁর অধিনায়কত্বে কলকাতা ফাইনালে পৌঁছালেও ব্যাট হাতে তিনি একাধিক লজ্জার নজির গড়ে ফেলেছেন। এক মরশুমে সর্বাধিক এক অঙ্কের রান হোক বা একটি নির্দিষ্ট ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে একটি মরশুমে তিনবার শূন্য রানে আউট হওয়ার লজ্জার নজিরও তাঁর দখলে।

আর গৌতম গম্ভীর এই বিষয়টিকেই সামনে তুলে এনেছেন। তবে গম্ভীর এটা জানাতেও ভোলেননি, যেহেতু দু'জন ক্রিকেটার তাঁদের কেরিয়ারের দুটো ভিন্ন ভিন্ন লেভেলে রয়েছেন। ফলে তাঁদের মধ্যে এভাবে তুলনা টানাটা একদম ঠিক নয়। 

উল্লেখ্য, কিছুক্ষণের মধ্যেই ধোনির চেন্নাই এবং মর্গ্যানের নাইটরা আইপিএলের শিরোপা জয়ের লড়াইয়ে নামবেন দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। উল্লেখ্য ধোনি ২০১৯ সালের বিশ্বকাপের পর থেকে আর কোনও আন্তর্জাতিক ম্যাচেই খেলেননি। গত বছর ভারতের স্বাধীনতা দিবসের দিনেই ধোনি নিজের অবসর ঘোষণা করেছিলেন।

দুই অধিনায়ককে নিয়ে বলতে গিয়ে গম্ভীর জানান, ‘দু’জনের ফর্মের তুলনা করা একেবারেই ঠিক নয়। ধোনি দীর্ঘদিন হল আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। আর মর্গ্যান এই মুহূর্তে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক। আপেলকে কি কোনও সময় কমলালেবুর সঙ্গে তুলনা করা যায়! মর্গ্যান এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেট খেলার মধ্যে থাকলেও তাঁর পারফরম্যান্স খুব খারাপ। সেই জায়গায় দাঁড়িয়ে ধোনির পারফরম্যান্স কিন্তু অপেক্ষাকৃত অনেকটাই ভালো।'

বন্ধ করুন