বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > কার্তিকের ক্যাচ ধরেই IPL-এ কার্তিকের সর্বকালীন রেকর্ড ভাঙলেন ধোনি
মহেন্দ্র সিং ধোনি। ছবি- এএনআই (ANI)
মহেন্দ্র সিং ধোনি। ছবি- এএনআই (ANI)

কার্তিকের ক্যাচ ধরেই IPL-এ কার্তিকের সর্বকালীন রেকর্ড ভাঙলেন ধোনি

  • পরিসংখ্যানের নিরিখে সব দিক দিয়েই আইপিএলের সর্বকালের সফল উইকেটকিপারে পরিণত হন চেন্নাই অধিনায়ক।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগের আরও একটি রঙিন পালন নিজের মুকুটে যোগ করলেন মহেন্দ্র সিং ধোনি। আবু ধাবিতে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে আইপিএল ২০২১-এর ফিরতি ম্যাচে উইকেটকিপিং করার সময় অনবদ্য একটি রেকর্ড নিজের নামে করেন চেন্নাই দলনায়ক। এক্ষেত্রে তিনি টপকে যান প্রতিপক্ষ দলের উইকেটকিপার দীনেশ কার্তিকের নজির।

কেকেআরের বিরুদ্ধে জোড়া ক্যাচ ধরার সুবাদে ধোনি উইকেটকিপার হিসেবে আইপিএলে সবথেকে বেশি ক্যাচ ধরার রেকর্ড গড়েন। ধোনি শার্দুলের বলে বেঙ্কটেশ আইয়ারের ক্যাচ ধরে কার্তিকের উইকেটকিপার হিসেবে আইপিএলে সবথেকে বেশি ১১৫টি ক্যাচের রেকর্ড ছুঁয়ে ফেলেন। কাকতলীয় বিষয় হল, পরে হ্যাজেলউডের বলে দীনেশ কার্তিকের ক্যাচ ধরেই কার্তিকের রেকর্ড ভাঙেন মাহি। সুতরাং, এই ম্যাচের পর উইকেটকিপার হিসেবে আইপিএলে ধোনির ক্যাচ সংখ্যা দাঁড়ায় ১১৬।

সার্বিকভাবে স্টাম্প ও ক্যাচ মিলিয়ে আইপিএলে উইকেটকিপার হিসেবে সবথেকে বেশি শিকার রয়েছে ধোনির নামেই। তিনি ৩৯টি স্টাম্প-সহ মোট ১১৫টি আউটের সঙ্গে জড়িয়ে থেকেছেন। অন্যদিকে, কার্তিক ৩১টি স্টাম্প-সহ ১৪৬টি শিকার ধরে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন।

উল্লেখযোগ্য বিষয় হল, ম্যাচের দ্বিতীয় ইনিংসে ধোনির কাছ থেকে ক্যাচের রেকর্ড পুনরুদ্ধার করার সুযোগ ছিল কার্তিকের সামনে। তবে তিনি কোনও ক্যাচ ধরতে পারেননি।

বন্ধ করুন