বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > CSK vs KKR Preview: আজ ধোনি-মর্গ্যান দ্বৈরথ, ২০১২ সালের পুনরাবৃত্তি কি ঘটবে?
২০১২ সালের পুনরাবৃত্তি কি ঘটবে?
২০১২ সালের পুনরাবৃত্তি কি ঘটবে?

CSK vs KKR Preview: আজ ধোনি-মর্গ্যান দ্বৈরথ, ২০১২ সালের পুনরাবৃত্তি কি ঘটবে?

  • চেন্নাই সুপার কিংস শুরু থেকেই ভাল ছন্দে ছিল। কিন্তু শেষের দিকে এসে কিছুটা ধাক্কা খায় তারা। ছন্দপতন হয়। তবে যে ভাবে কোয়ালিফায়ার ওয়ানে দিল্লি ক্যাপিটালসকে হারিয়েছে, তার পর এই দলকে ফাইনালে বাজি ধরা যেতেই পারে।

আইপিএল ফাইনালে কী হতে চলেছে? অঙ্কের হিসেবের থেকেও বেশি সমর্থকদের আবেগ প্রায় ডানা মেলে উড়ে চলেছে। আজ দুবাইয়ে রুপকথার লড়াই জিততে মরিয়া ইয়ন মর্গ্যানের কলকাতা নাইট রাইডার্স এবং মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস দুই দলই। আর দুই দলের সমর্থকেরাই চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নে একেবারে বিভোর। কিন্তু ২২ গজের হিসেব কী বলছে? আজ কোন দল কেন এগিয়ে রয়েছে?

সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএলের দ্বিতীয় পর্বে অকল্পনীয় প্রত্যাবর্তন করেছে কলকাতার দলটি। একেবারে গলি থেকে রাজপথে উঠে আসার মতোই গল্প। আইপিএলের প্রথম পর্বে লিগ তালিকার সাত নম্বরে থাকা দলটিই সকলকে চমকে দিয়ে ফাইনালে উঠেছে। অনেক বিশেষজ্ঞই হয়তো কলকাতার এই উত্থানকে ভাগ্য বলে ব্যাখ্যা করেছেন। তবে শুধু ভাগ্যের উপর নির্ভর করে কিন্তু ফাইনালে ওঠা যায় না। তার জন্য অনেক পরিশ্রমও করতে হয়। যেটা করলকাতা করেছে। এবং কিছু তরুণ প্লেয়ারদের লড়াইয়ের হাত ধরেই ফাইনালে উঠেছে নাইট রাইডার্স। এমনটা মনে করছেন আরও একদল বিশেষজ্ঞ।

উল্টোদিকে চেন্নাই সুপার কিংস শুরু থেকেই ভাল ছন্দে ছিল। কিন্তু শেষের দিকে এসে কিছুটা ধাক্কা খায় তারা। ছন্দপতন হয়। তবে যে ভাবে কোয়ালিফায়ার ওয়ানে দিল্লি ক্যাপিটালসকে হারিয়েছে, তার পর এই দলকে ফাইনালে বাজি ধরা যেতেই পারে। আর উল্টোদিকে দ্বিতীয় কোয়ালিফায়ারে কলকাতা যে ভাবে সহজ ম্যাচটাকে কঠিন করে জিতেছে, তাতে তাদের নিয়ে একটা প্রশ্নচিহ্ন তো থাকবেই। তবে এটা ঘটনা দুই দলের মিডল অর্ডারই কিন্তু এই মুহূর্তে বেশ নড়বড় করছে। আর চেন্নাই এবং কলকাতার প্রধান অস্ত্র হল বোলিং।

তবে পরিসংখ্যান বলছে, কলকাতা এবং চেন্নাই মোট ২৬ বার মুখোমুখি হয়েছে। ১৭ বার জিতেছে  ধোনির দল। কলকাতা জিতেছে ৯ বার। সংযুক্ত আরব আমিরশাহিতেও জয়ের নিরিখে ২-১ এগিয়ে চেন্নাই। আবার আইপিএল ফাইনালে উঠে কলকাতা এখনও পর্যন্ত হারেনি। ২০২১ সালে তো চেন্নাইকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর। দু'বার ফাইনালে উঠে তারা দু'বারই জিতেছে। এ বাারও কি ৯ বছর আগের ইতিহাসের পুনরাবৃত্তি ঘটবে? বিজয়া দশমীর করুণ সুরের মাঝে নাইটরা কি আনন্দের রেশ ছড়িয়ে দিতে পারবে? নাকি দশমীর বেদনাই আরও তীব্র হয়ে উঠবে তিলোত্তমার?

বন্ধ করুন