বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > CSK vs MI: ‘কখনও ভাবিনি ক্রিকেট খেলব, এখন চেষ্টা করছি’, বিনয়ী ম্যাচের নায়ক

CSK vs MI: ‘কখনও ভাবিনি ক্রিকেট খেলব, এখন চেষ্টা করছি’, বিনয়ী ম্যাচের নায়ক

মুম্বইয়ের বিরুদ্ধে মুকেশ চৌধরী ৩ উইকেট নেন। ছবি: পিটিআই

শূন্য রানে মুম্বইয়ের দুই তারকা ব্যাটারকে ফিরিয়েই নতুন নজির গড়ে ফেলেন মুকেশ। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে তিনি প্রথম ওভারে ২ ওপেনারকেই শূন্যতে আউট করলেন। শুধু প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে নয়, প্রথম আনক্যাপড প্লেয়ার হিসেবেও এই নজির গড়েন তিনি।

কথায় আছে 'মর্নিং শোজ দ্য ডে'। চেন্নাই সুপার কিংসের মুকেশ চৌধরী বোধহয় সেই সকালটাই দেখিয়ে দিল চেন্নাইকে। ঘুরে দাঁড়ানোর লড়াইয়ের ভোরের আভার বিচ্ছুরণ ঘটল চেন্নাইয়ের ২৫ বছরের তরুণের হাত ধরে।

বৃহস্পতিবার টসে জিতে মুম্বই ইন্ডিয়ান্সকে ব্যাট করতে পাঠায় সিএসকে। আর প্রথমে ব্যাট করতে নেমে মুম্বই শিবিরে যেন বড় দু'টি বিস্ফোরণ ঘটে যায়। আর সেটা ঘটান চেন্নাইয়ের মুকেশ। প্রথমে ওভারের দ্বিতীয় বলে রোহিত শর্মাকে সাজঘরে ফেরান তিনি। তাও রোহিত ২ বল খেলে ০ করে আউট হন। আর ওভারের পঞ্চম বলে বোল্ড করেন ইশান কিষাণকে। প্রথম বলেই বোল্ড হন ইশান। শূন্য রানে মুম্বইয়ের দুই তারকা ফিরিয়ে চাপে ফেলে দেয় বিপক্ষকে। আর প্রথম ওভারের সেই ধাক্কাটাই যেন গোটা দলের উপর পড়ে। যার নিট ফল, ৩ উইকেটে নিজেদের সপ্তম ম্যাচেও হারতে হয় মুম্বইকে।

ম্যাচের পর মুকেশ বলেন, ‘আমি কখনও ভাবিনি ক্রিকেট খেলব। পুনের বোর্ডিং স্কুলে ছিলাম, আমাদের এক ঘণ্টা খেলার সময় ছিল। এবং আমি সেখানে সব ধরনের খেলাধূলা করতাম। এখন ক্রিকেট খেলার চেষ্টা করছি এবং ভালো করতে চাইছি।’

আরও পড়ুন: মোট ৩ বার শেষ ওভারে ১৫-র বেশি করে জেতালেন ধোনি, অন্যরা ক'বার করেছেন?

আরও পড়ুন: ফের ব্যর্থ রোহিত, ফিরলেন শূন্যতে, IPL-এর ইতিহাসে লজ্জার নজিরও গড়লেন

এ দিনের ম্যাচ প্রসঙ্গে তিনি বলেন, ‘পাওয়ার-প্লেতে ভালো বল করতে হবে, কারণ এখানে ৩ ওভার বল করতে হচ্ছে আমাকে। আসলে কোন চাপ নেই। আসলে চারপাশে এত বড় বড় খেলোয়াড়, সব চাপ নিজে থেকেই দূর হয়ে যায়। আমি শুধু একটি ভাল সময় খেলতে এবং নিজেকে উপভোগ করতে চাই।’

তবে ২ উইকেট নিয়েই খিদে কমনি মুকেশের। তিনি তৃতীয় ওভারের শেষ বলে ডেওয়াল্ড ব্রেভিসকেও আউট করেন। বেবি এবি-ও এ দিন ব্যর্থ হন। ৭ বল খেলে মাত্র ৪ রান করেন তিনি। ৩ ওভার বল করে ১৯ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন মুকেশ।

এ দিন মুকেশের দাপটেই মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং অর্ডারের কোমর ভেঙে যায়। তবে তিলক বর্মার (৪৩ বলে ৫১) লড়াইয়ের হাত ধরে ভদ্রস্থ জায়াগায় পৌঁছয় মুম্বইয়ের স্কোর। তারা নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৫ রান করেন। কিন্তু শেষ ওভারে মহেন্দ্র সিং ধোনির ধামাকায় ম্যাচ জিতে যায় চেন্নাই।

বন্ধ করুন