বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > CSK vs MI: CSK বোলারদের নিয়ে ছেলেখেলা, আইপিএলের ইতিহাসে নয়া রেকর্ড পোলার্ডের
;চেন্নাইয়ের বিরুদ্ধে চলছে কায়রন পোলার্ড তাণ্ডব। ছবি: এএনআই
;চেন্নাইয়ের বিরুদ্ধে চলছে কায়রন পোলার্ড তাণ্ডব। ছবি: এএনআই

CSK vs MI: CSK বোলারদের নিয়ে ছেলেখেলা, আইপিএলের ইতিহাসে নয়া রেকর্ড পোলার্ডের

  • ২০১৬ সালে আইপিএলে ক্রিস মরিস ১৭ বলে অর্ধশতরান করেছিলেন। আইপিএলের ইতিহাসে দ্রুততম অর্ধশতরান করার তালিকায় এ বার ক্রিস মরিসের সঙ্গে শীর্ষে নাম লেখালেন কায়রন পোলার্ডও।

২০২১ সালের আইপিএলে যেন রেকর্ড ভাঙা গড়ার খেলা চলছে। শনিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ১৭ বলে অর্ধশতরান করে ফেলেন কায়রন পোলার্ড। আইপিএলের ইতিহাসে এটাই দ্রুততম শতরান। এর আগে ২০১৬ সালে আইপিএলে ক্রিস মরিস ১৭ বলে অর্ধশতরান করেছিলেন। দ্রুততম অর্ধশতরান করার তালিকায় ক্রিস মরিসের সঙ্গে শীর্ষে নাম লেখালেন পোলার্ড।

এ দিন প্রথমে ব্যাট করে চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের ইনিংসে ২০ রানে অর্ধশতরান করেছিলেন আম্বাতি রায়ডু। দ্বিতীয় ইনিংসে তাঁকেও টপকে গেলেন পোলার্ড। পাঁচ বছর আগের ক্রিস মরিসের রেকর্ড স্পর্শ করলেন তিনি। ২০১৯ সালে ১৮ বলে অর্ধশতরান করেছিলেন ঋষভ পন্ত। আর এই মরশুমে ১৮ বলে অর্ধশতরান রান করেন পৃথ্বী শ'। দীপক হুডা এবং আম্বাতি রায়ডু ২০ বলে অর্ধশতরান করেছেন।

পোলার্ড এ দিন যেন সব কিছুই ছাপিয়ে গেলেন। চেন্নাই এ দিন প্রথমে ব্যাট করে ২১৮ রান করে। জবাবে ব্যাট করতে নেমে রোহিত শর্মা শুরুটা খুব খারাপ করেনি। কিন্তু ৭১, ৭৭ এবং ৮১ রানে পরপর মুম্বইয়ের তিন উইকেট পড়ে যায়। রোহিত শর্মা, সূর্যকুমার যাদব এবং কুইন্টন ডি'কক-কে ফিরিয়ে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলেছিল চেন্নাই। কিন্তু কায়রন পোলার্ড বেশীক্ষণ স্বস্তিতে থাকতে দেননি তাদের। তাঁর তাণ্ডবে রীতিমতো চাপে পড়ে যায় চেন্নাই। 

শনিবারটা অম্বাতি রায়ডুর দিন হতেই পারত। ২৭ বলে ৭২ রান করেছেন তিনি। ২০ বলে অর্ধশতরান করেছিলেন। কিন্তু তাঁর কৃতিত্বকেও পিছনে ফেলে দেন কায়রন পোলার্ড। ৩৪ বলে ৮৭ করেন তিনি। ৮টি ছক্কা হাঁকান। সঙ্গে ছ'টি চার মারেন। একাই দায়িত্ব নিয়ে মুম্বইকে জিতিয়ে দেন। বল হাতেও কিন্তু সফল পোলার্ড। ২ ওভার বল করে ১২ রান দিয়ে ২ উইকেটও নিয়েছিলেন তিনি। স্বভাবতই এ দিনের ম্যাচের সেরা পোলার্ড ছাড়া আর কেই বা হবেন!

বন্ধ করুন