বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > CSK vs MI: আমিরশাহির মাটিতে IPL-এর মঞ্চে নয়া নজির রুতুরাজের
হাফ-সেঞ্চুরির পর রুতুরাজ। ছবি- আইপিএল।
হাফ-সেঞ্চুরির পর রুতুরাজ। ছবি- আইপিএল।

CSK vs MI: আমিরশাহির মাটিতে IPL-এর মঞ্চে নয়া নজির রুতুরাজের

  • মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুরন্ত হাফ-সেঞ্চুরি করে অপরাজিত থাকেন গায়কোায়াড়।

শুভব্রত মুখার্জি

রবিবাসরীয় সন্ধ্যায় আমিরশাহিতে করোনা আবহেই মুম্বই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়েই শুরু হয়েছে স্থগিত আইপিএলের দ্বিতীয় পর্ব। দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে জিতে ম্যাচে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সিএসকে। সিএসকের ইনিংসে ব্যাট হাতে ত্রাতা হয়ে দাঁড়ান রুতুরাজ গায়রকোয়াড়। শুধু চেন্নাইকে ব্যাট হাতে ভালো জায়গায় পৌঁছে দেওয়া নয়, তিনি আমিরশাহির মাটিতে আইপিএলের মঞ্চে ব্যাট হাতে গড়ে ফেললেন এক অনন্য নজির।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় চেন্নাই দল। মাত্র ২৪ রানের মধ্যেই তারা হারিয়ে ফেলে তাদের ৪ জন ব্যাটসম্যানকে। স্বয়ং ধোনিও ব্যর্থ হন ব্যাট হাতে। একটা সময় যখন মনে হচ্ছিল চেন্নাই একেবারেই ভালো জায়গায় পৌঁছাতে পারবে না, তখন ব্যাট হাতে প্রথমে রবীন্দ্র জাদেজা এবং পরবর্তীতে ডোয়েন ব্র্যাভোর সঙ্গে জুটি বেঁধে সিএসকে ইনিংসকে সম্মানজনক জায়গায় পৌঁছে দেন রুতুরাজ গায়রকোয়াড়। মূলত তাঁর ৫৮ বলে ৮৮ রানে অপরাজিত থাকা এই ইনিংসে ভর করেই চেন্নাই বোর্ডে ১৫৬ রানে পৌঁছাতে সক্ষম হয়।

আর রুতরাজ গায়রকোয়াড়ের এই ইনিংসে ভর করেই তিনি গড়ে ফেললেন এক অনন্য নজির। প্রথম ক্রিকেটার হিসেবে আমিরশাহিতে পরপর চারটি অর্ধশতরানে ইনিংস খেলার নজির গড়লেন তিনি। আসুন একনজরে দেখে নিন সেই পরিসংখ্যান :-

১) ২০২০ বনাম আরসিবি, ৬৫*(৫১)

২) ২০২০ বনাম কেকেআর, ৭২(৫৩)

৩) ২০২০ বনাম পঞ্জাব সুপার কিংস, ৬২*(৪৯)

৪) ২০২১ বনাম মুম্বই ইন্ডিয়ান্স, ৮৮*(৫৮)

বন্ধ করুন