বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL-এ পন্তের দুর্দান্ত রেকর্ড ভাঙলেন তিলক, এমন পরিসংখ্যানই বলে দিচ্ছে, ভবিষ্যতের তারকা পেয়ে গেল ভারতীয় ক্রিকেট
তিলক বর্মা ও ঋষভ পন্ত। ছবি- আইপিএল।
তিলক বর্মা ও ঋষভ পন্ত। ছবি- আইপিএল।

IPL-এ পন্তের দুর্দান্ত রেকর্ড ভাঙলেন তিলক, এমন পরিসংখ্যানই বলে দিচ্ছে, ভবিষ্যতের তারকা পেয়ে গেল ভারতীয় ক্রিকেট

  • ইন্ডিয়ান প্রিমিয়র লিগের মঞ্চ থেকেই উত্থান ঋষভ পন্ত, সঞ্জু স্যামসনদের। সেই তালিকায় নবতম সংযোজন মুম্বই ইন্ডিয়ান্সের তিলক বর্মা।

আইপিএল হদিশ দিয়েছে সঞ্জু স্যামসন, ঋষভ পন্তদের মতো প্রতিভার। এবার সেই ইন্ডিয়ান প্রিমিয়র লিগের মঞ্চেই উত্থান হল তিলক বর্মার। পরিসংখ্যান যদি যথাযথ ইঙ্গিত দেয়, তবে ভবিষ্যৎ প্রজন্মের আরও এক তারকাকে পেয়ে গেল ভারতীয় ক্রিকেট।

আসলে তিলক বর্মা আইপিএলে ঋষভ পন্তের একটি দুর্দান্ত রেকর্ড ভেঙে দেন। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের একটি মরশুমে কোনও টিনএজার ক্রিকেটারের সব থেকে বেশি রান করার নিরিখে পন্তকে টপকে যান তিলক।

১৯ বছরের তিলক চলতি আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এখনও পর্যন্ত ১২ ম্যাচে ৩৬৮ রান সংগ্রহ করেছেন। এতদিন ২০ বছর বয়সের আগে আইপিএলের এক মরশুমে সব থেকে বেশি রান করার রেকর্ড ছিল ঋষভের। তিনি ২০১৭ সালে দিল্লির হয়ে ১৪ ম্যাচে মাঠে নেমে ৩৬৬ রান করেছিলেন।

আরও পড়ুন:- IPL 2022: প্লে-অফের আশায় জোর ধাক্কা KKR-এর, আইপিএল থেকে ছিটকে গেলেন প্যাট কামিন্স

এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন পৃথ্বী শ। তিনি ২০১৯ আইপিএলে দিল্লির হয়ে ১৬ ম্যাচে মাঠে নেমে ৩৫৩ রান করেছিলেন। সঞ্জু স্যামসন ২০১৪ সালে রাজস্থানের হয়ে মাঠে নেমে ১৩ ম্যাচে সংগ্রহ করেছিলেন ৩৩৯ রান।

আরও পড়ুন:- CSK vs MI: ম্যাচ হেরেও বন্ডের আব্দার ফেরালেন না ধোনি, মূল্যবান উপহার পেলেন মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ, ভাইরাল হল ছবি

বৃহস্পতিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩৪ রানের অপরাজিত ইনিংসের সুবাদেই পন্তের রেকর্ড ভাঙেন তিলক। টুর্নামেন্টে এখনও ২টি ম্যাচ বাকি রয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের। সুতরাং, পন্তের থেকে ব্যবধান আরও কিছুটা বাড়িয়ে নিতে পারেন তিলক।

বন্ধ করুন