বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > CSK vs PBKS, IPL 2023: কী ভাবে ধোনিকে কিস্তিমাত করে, আসল রাজা হলেন সিকান্দার!- ভিডিয়ো

CSK vs PBKS, IPL 2023: কী ভাবে ধোনিকে কিস্তিমাত করে, আসল রাজা হলেন সিকান্দার!- ভিডিয়ো

ধোনির মাস্টারপ্ল্যান ঘেঁটে দিলেন সিকান্দার রাজা।

ফিল্ডিংয়ে পজিশন পরিবর্তন করেও শেষ রক্ষা হয়নি। নাটকে মোড়া শেষ বলে পঞ্জাবের সিকান্দার রাজা ধোনির যাবতীয় পরিকল্পনায় জল ঢেলে দিয়েছেন। এবং শেষ পর্যন্ত সিকান্দার রাজার সৌজন্যেই সিএসকে-র ঘরের মাঠে হার স্বীকার করে ধোনি ব্রিগেড।

নিঃসন্দেহে মহেন্দ্র সিং ধোনি এখনও ব্যাট হাতে শেষ ওভারের বড় ফিনিশার। যার ঝলক রবিবার পঞ্জাব কিংসেব বিরুদ্ধে চেন্নাই সুপার কিংস ম্যাচে দেখা গিয়েছে। তিনি আবার শেষ ওভারে রান কী ভাবে বাঁচানো যায়, তার মাস্টার প্ল্যানারও বটে। তিনি ভালো করে জানেন, কোন বোলারকে দিয়ে শেষ ওভারে বল করাতে হবে, কী ধরনের বল সেই বোলার করবেন এবং কী ভাবে ফিল্ডিং সেট করতে হবে।

অভিজ্ঞতা এবং নিখুঁত ক্রিকেটীয় বুদ্ধিমত্তার কারণে ধোনি অধিনায়ক হিসেবে অগণিত সাফল্য পেয়েছেন। তবে রবিবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে তিনি আউটফিল্ডারদের দ্রুত স্প্রিন্ট করার জন্য সতর্ক করে দিয়ে কিছু ফিল্ডিং পজিশন পরিবর্তন করেছিলেন। তবে ম্যাচের শেষ বলে শেষ রক্ষা হয়নি। নাটকে মোড়া শেষ বলে পঞ্জাবের সিকান্দার রাজা ধোনির যাবতীয় পরিকল্পনায় জল ঢেলে দিয়েছেন। এবং শেষ পর্যন্ত সিকান্দার রাজার সৌজন্যেই সিএসকে-র ঘরের মাঠে হার স্বীকার করে ধোনি ব্রিগেড।

আরও পড়ুন: 2023 IPL-ই কি তবে শেষ? ধোনির অবসর নিয়ে বড় আপডেট দিলেন CSK কোচ

আইপিএলের ম্যাচের ক্ষেত্রে খুব কমই চিপকে অ্যাওয়ে টিম জিতেছে। ঘরের মাঠে সিএসকে-র পাল্লা বরাবরই ভারী। সেখানে পঞ্জাব কিংস ২০১ রানের বড় লক্ষ্য তাড়া করে জয় ছিনিয়ে নেয়। তাও কিনা ধোনির মাস্টার প্ল্যান ব্যর্থ করে।

পঞ্জাবকে জিততে হলে, শেষ বলে ৩ রানের প্রয়োজন ছিল। টানটান উত্তজেনা এবং রোমহর্ষক পরিস্থিতি। দুই রান হলে ম্যাচ ড্র। তবে সিকান্দার রাজা বাউন্ডারি হাঁকানোর চেষ্টা করেছিলেন। রবীন্দ্র জাদেজা বাউন্ডারি আটকালেও, দৌড়ে তিন রান পূর্ণ করে নেন রাজা এবং শাহরুখ খান। ৪ উইকেটে ম্যাচ জেতে পঞ্জাব।

ধোনি শেষ ওভারে বল তুলে দিয়েছিলেন মাথিশা পাথিরানার হাতে। ধোনি মূলত তিন জায়গায় ফিল্ডিং পরিবর্তন করেছিলেন। একটি সুইপার কভার, অন্যটি লং-অফ ইন এবং আরও একটি লেগ সাইডে। পাথিরানা প্ৰথম পাঁচ বলে মাত্র ৫ রান দেন।

আরও পড়ুন: এগিয়ে যাচ্ছেন যশস্বীরা, ফের ব্যর্থ হয়ে ব্যাট দিয়ে নিজেকেই আঘাত করলেন ইশান

শেষ বলে তখন ৩ রান দরকার পঞ্জাবের। ব্যাট করছিলেন সিকান্দার রাজা। অপর প্রান্তে ছিলে শাহরুখ খান। তখনই হঠাৎ দেখা যায়, আম্পায়ারের কাছে গিয়ে কিছু একটা বলছেন সিকান্দার। দেখে মনে হচ্ছিল, তিনি উঠে যেতে চাইছেন। বদলে অন্য ব্যাটারকে নামানোর কথা বলছেন। সিকান্দারের সঙ্গে কথা বলেন শাহরুখও। কিন্তু সিকান্দারের আবেদনে কান দেননি আম্পায়ার। ফলে আবার ব্যাট করতে যান তিনি। সেই বল ফাইন লেগ অঞ্চলে মারেন সিকান্দার। বল বাউন্ডারি পার না হলেও, দৌড়ে ৩ রান নিয়ে নেন দুই ব্যাটার।

আইপিএলের ইতিহাসে চিপকে কখনও-ই বিকেলের ম্যাচে হারেনি চেন্নাই সুপার কিংস। কিন্তু পঞ্জাব কিংসের এই জয়ের হাত ধরে সেই ধারার ইতি ঘটল। এই মাঠে ঘরের দলের ২০০ বা তার বেশি রানের লক্ষ্যে রাখার পরে, সেই রান তাড়া করে জেতা প্রথম অ্যাওয়ে টিম হল পঞ্জাব কিংস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জিয়ে তো জিয়ে, চিঠি আয়ি হ্যায়:চলে গেলেন পঙ্কজ উদাস,তাঁর গাওয়া এই গান শুনেছেন IND vs ENG 4th Test: রোহিতের আউট বদলে গেল স্টাম্প থেকে ক্যাচে? কিন্তু কীভাবে? দিনে দুপুরে গৃহবধূর শ্লীলতাহানির অভিযোগ, আটক TMC নেতার গুণধর ছেলে ‘ফুলবাবু’ শুক্রের সঙ্গে শনির যুতি! শিবরাত্রির আগে তুলা সহ ৩ রাশির ভাগ্যে কয়েক গুণ লাভ নির্বাচন কমিশনের গোয়েন্দা কমিটিতে ইডি কেন? প্রশ্ন তুলে স্মারকলিপি তৃণমূলের ‘প্রস্রাব চেটে পরিষ্কার কর’, বিশ্বনাথের ৮ বছরের ছেলেকে হুমকি-মারধর প্রতিবেশির জমি ফেরাতে বলে শাহজাহানের বিপদ বাড়ালেন মমতা, বুমেরাং হল তাঁর আরও ১ সিদ্ধান্ত পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয়শেখর শর্মার ফেব্রুয়ারির মধ্যে কাজে ফিরতেই হবে, হুঁশিয়ারি দেওয়া হল চিকিৎসকদের বালাকোট এয়ার স্ট্রাইকের ঘটনা ফের পর্দায়! পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার জিমি-লারার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.