বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > CSK vs PBKS Controversial Catch: বাউন্ডারি থেকে একচুল দূরে পা! কোনওক্রমে ক্যাচ CSK তরুণের, বিতর্ক সিদ্ধান্ত নিয়ে

CSK vs PBKS Controversial Catch: বাউন্ডারি থেকে একচুল দূরে পা! কোনওক্রমে ক্যাচ CSK তরুণের, বিতর্ক সিদ্ধান্ত নিয়ে

শেখ রশিদের সেই ক্যাচ। (ছবি সৌজন্যে টুইটার)

চেন্নাই সুপার কিংসের ২০১ রানের লক্ষ্যমাত্রা রান তাড়া করতে নেমে ১৮.৪ ওভারে আউট হয়ে যান জিতেশ শর্মা। তাঁর যে ক্যাচটা নেন চেন্নাইয়ের তরুণ, তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। কারণ বাউন্ডারির একেবারে কাছে চলে গিয়েছিল ফিল্ডারের পা।

বাউন্ডারি থেকে পায়ের দূরত্ব কি একচুলেরও কম ছিল? চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে জিতেশ শর্মার যে ক্যাচটা ধরেন শেখ রশিদ, তা দেখে সেই প্রশ্নের উত্তর খুঁজছেন নেটিজেন থেকে শুরু করে ক্রিকেট বিশেষজ্ঞরা। কিছুক্ষণ ধরে রিপ্লে দেখার পর তৃতীয় আম্পায়ার ওই ক্যাচ বৈধ বলে জানালেও পঞ্জাব কিংসের জিতেশ দৃশ্যতই ক্ষুব্ধ ছিলেন। তবে আম্পায়ারের সিদ্ধান্ত মেনে তাঁকে মাঠ ছাড়তে হয়। যথারীতি ওই আউটের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। অনেকের মতে, রশিদের পা বাউন্ডারি লাইনে ঠেকে গিয়েছিল।

পা কি বাউন্ডারিতে ঠেকে গিয়েছিল?

রবিবার চেন্নাই সুপার কিংসের ২০১ রানের লক্ষ্যমাত্রা রান তাড়া করতে নেমে ১৮.৪ ওভারে আউট হয়ে যান জিতেশ। তুষার দেশপাণ্ডের ঢিমেগতির বলে ছক্কা মারার চেষ্টা করেন। তবে ব্যাটের নীচে লাগে বল। লং-অনের বাউন্ডারির দিকে বলটা উড়ে যায়। বাউন্ডারির কিছুটা আগেই বলটা ধরে ফেলেন রশিদ। কিন্তু বলটা কোথায় আসবে, তা সম্ভবত প্রাথমিকভাবে অনুমান করতে ভুল করেন তিনি। তাই ক্যাচ ধরার পরও নিজের ভারসাম্য রাখতে পারেননি। বাউন্ডারি লাইনের একেবারে কাছে পা চলে যায় রশিদের। এতটাই কাছে পা ছিল যে খালি চোখে বোঝা যাচ্ছিল না। স্বভাবতই তৃতীয় আম্পায়ারের সাহায্য চান অনফিল্ড আম্পায়ার।

আরও পড়ুন: CSK vs PBKS: বয়স সত্যিই সংখ্যা মাত্র, শেষ দুই বলে দু'টি লম্বা ছক্কা, চেন্নাইকে দু'শো-তে পৌঁছে দিলেন ধোনি- ভিডিয়ো

কয়েক মিনিট ধরে তৃতীয় আম্পায়ার সেই রিপ্লে খতিয়ে দেখেন। প্রাথমিকভাবে যে দিক থেকে রিপ্লে দেখছিলেন, তা থেকে বোঝা যাচ্ছিল না। অপর একটি দিক থেকে রিপ্লে দেখেন তৃতীয় আম্পায়ার। তাতেও পরিষ্কারভাবে বোঝা যাচ্ছিল না যে রশিদের পা বাউন্ডারি লাইনে ঠেকেছে কিনা। শেষপর্যন্ত তৃতীয় আম্পায়ার বলেন যে ‘বাউন্ডারির লাইন সরে যায়নি।’ তাই জিতেশকে আউট দেন তৃতীয় আম্পায়ার। (সেই ক্যাচের ভিডিয়ো দেখুন এখানে ক্লিক করে)

আরও পড়ুন: CSK vs PBKS: শেষ বলে দৌড়ে ৩ রান, চেন্নাইয়ের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় পঞ্জাবের

তবে সেই সিদ্ধান্ত নিয়ে ক্ষোভপ্রকাশ করতে দেখা যায় জিতেশকে। নেটিজেনদের একাংশও দাবি করতে থাকেন যে ওটা আউট ছিল না। এমনকী তৃতীয় আম্পায়ারকেও তোপ দাগতে থাকেন নেটিজেনদের একাংশ। তেমনই এক নেটিজেন বলেন, এক নেটিজেন বলেন, 'তৃতীয় আম্পায়ার অনেক চেষ্টা করেছিলেন। কিন্তু তাতেও পঞ্জাব কিংসকে রুখতে পারলেন না। দুর্দান্তভাবে জিতল।'

(IPL 2023: আইপিএল সংক্রান্ত যাবতীয় টাটকা খবর ও আপডেটের জন্য হিন্দুস্তান টাইমস বাংলার স্পেশাল পেজে - ক্লিক করুন এখানে, তাহলেই প্রবেশ করবেন আইপিএলের দুনিয়ায়)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শিশু পর্নোগ্রাফি দেখা অপরাধ? মোবাইলে থাকলেও মুছে ফেলুন, আর কী বলল সুপ্রিম কোর্ট? ‘‌কেন সংসদে প্রশ্ন তোলেননি?’‌ খগেনকে নিশানা করে প্রসূনকে নিয়ে কথা দিলেন মমতা ‘মিথ্যে’র পর ফিরছে পরম-হুমার জুটি! কোন ছবিতে দেখা যাবে তাঁদের? মেনে নিন, আপনিও তোলাবাজি করেছেন,নির্বাচনী বন্ড নিয়ে রাহুলকে খোলা চ্যালেঞ্জ শাহের প্রবল তাপপ্রবাহের লাল সতর্কতা রবিতেও, মাত্র ৩ জেলায় হবে বৃষ্টি, কোথায় কোথায়? যদি সংবিধান বদলের ইচ্ছে থাকত…বিরোধীদের দাবি উড়িয়ে দিলেন শাহ ৮০ কোটির ফ্ল্যাট জলের দরে বউকে বিক্রি রাজ কুন্দ্রার! ED-র নজরে শিল্পা শেট্টিও মা মেয়ে দুজনেই দক্ষ অভিনেত্রী, আবার আছে কাপুর পরিবারের সঙ্গে যোগ, চিনতে পারলেন? IPL 2024-এ বুড়ো হাড়ে ভেল্কি দেখাচ্ছেন! ১ নম্বরে আছেন মাহি, তালিকায় কারা রয়েছেন ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত!

Latest IPL News

ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.