বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > CSK vs PBKS: শিখরের পর ঋষি, দুই ধাওয়ানে খতম চেন্নাই, কঠিন হল প্লে-অফের পথ
ধোনির আউটের পর উচ্ছ্বাসে ঋষির কোলে উঠে পড়েন মায়াঙ্ক।

CSK vs PBKS: শিখরের পর ঋষি, দুই ধাওয়ানে খতম চেন্নাই, কঠিন হল প্লে-অফের পথ

  • পঞ্জাব কিংসের কাছে ম্যাচ হেরে প্লে-অফের রাস্তা মারাত্মক কঠিন হয়ে গেল চেন্নাই সুপার কিংসের। অঙ্কের বিচারে হয়তো এখনও প্রথম চারে ওঠার সুযোগ রয়েছে সিএসকে-র সামনে। তবে সেই অঙ্কের হিসেব বড় বেশি জটিল। মেলানো মোটেও সহজ কাজ হবে না।

শেষ ওভারে চেন্নাই সুপার কিংসের দরকার ছিল ২৭ রান। ক্রিজে ছিলেন মহেন্দ্র সিং ধোনি এবং রবীন্দ্র জাদেজা। সিএসকে-র সমর্থকেরা আরও একবার স্বপ্ন দেখছিলেন, ধোনির ধামাকাদার পারফরম্যান্সের। তারা ভেবেই নিয়েছিলেন, এই ম্যাচটিও জিতিয়ে দেবেন ধোনি, যেমনটা জিতিয়েছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে।

এমন কী শেষ ওভারে ঋষি ধাওয়ানকে ছক্কা হাঁকিয়ে ধামাকাদার শুরুও করেছিলেন মাহি। কিন্তু এ বার আর একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল না। বরং ৮ বলে ১২ রান করে আউট হন ধোনি। তাঁর সাজঘরে ফেরার সঙ্গে সঙ্গে শেষ হয়ে যায় চেন্নাইয়ের জয়ের স্বপ্ন।

সোমবার পঞ্জাব কিংসের দুই ধাওয়ান মিলে সিএসকে-র স্বপ্নভঙ্গ করলেন। প্রথম ব্যাট হাতে ৫৯ বলে ৮৮ করেন শিখর ধাওয়ান। তার পরে শেষ ওভারে বল হাতে বাজিমাত করেন ঋষি ধাওয়ান। শেষ ওভারে তিনি ধোনিকে আউট করেই আসল কাজটি করে দেন। তাঁকে সেই ওভারে দু'টি ছয় মারা হলেও ২৭ রান করে ম্যাচ জেতা আর চেন্নাইয়ের পক্ষে সম্ভব হয়নি। শেষ ওভারে হয় ১৫ রান। ১১ রানে ম্যাচে জিতে যায় পঞ্জাব কিংস।

এ দিন টসে জিতে পঞ্জাবকে ব্যাট করতে পাঠায় সিএসকে। শিখরের ৮৮, ভানুকা রাজাপক্ষের ৩২ বলে ৪২ রানের সঙ্গে শেষ পাতে মিষ্টিমুখের মতো যুক্ত হয় লিয়াম লিভিংস্টোনের ৭ বলে ১৯ রান। যার সুবাদে নির্দিষ্ট ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৭ করে পঞ্জাব।

বিস্তারিত ফলাফল দেখতে ক্লিক করুন এখানে:

আরও পড়ুন: লিগ টেবলে পতন হয়ে চলেছে KKR-এর, উপরে উঠল PBKS, নড়বড় করছে CSK

চেন্নাইয়ের হয়ে ২টি উইকেট নেন ডোয়েন ব্র্যাভো এবং ১টি উইকেট নিয়েছেন মহেশ থিকসানা। একটি রানআউট হয়েছে।

রান তাড়া করতে নেমে শুরুতেই একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় চেন্নাই। রবিন উত্থাপ্পা (৭ বলে ১), মিচেল স্ট্যান্টনার (১৫ বলে ৯), শিবম দুবে (৭ বলে ৮)- টপ অর্ডার ব্যাটাররা চূড়ান্ত হতাশ করেন। তখন দলের হাল ধরেন অম্বাতি রাইডু। তাঁকে সঙ্গত করেন রবীন্দ্র জাদেজা। রাইডু ৩৯ বলে ৭৮ রানের অনবদ্য একটি ইনিংস খেলেন। তবু শেষ রক্ষা হয়নি। রাইডু আউট হতে নামেন ধোনি। কিন্তু তিনি সাজঘরে ফিরে গেলে জেতার সব আশাই শেষ হয়ে যায়। ১৬ বলে ২১ করে জাদেজা অপরাজিত থাকেন। নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ করে চেন্নাই।

পঞ্জাবের কাগিসো রাবাডা এবং ঋষি ধাওয়ান ২টি করে উইকেট নিয়েছেন। সন্দীপ শর্মা এবং আর্শদীপ সিং ১টি করে উইকেট নেন।

বন্ধ করুন