বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > CSK vs SRH: ‘পরের বছর আপনাকে দেখা যাবে?’ IPL 2023-এ খেলা নিয়ে আপডেট দিলেন ধোনি
পরের বারও আইপিএল খেলবেন ধোনি? উঠে গিয়েছে প্রশ্ন।

CSK vs SRH: ‘পরের বছর আপনাকে দেখা যাবে?’ IPL 2023-এ খেলা নিয়ে আপডেট দিলেন ধোনি

  • সবচেয়ে বয়স্ক ক্যাপ্টেন হিসেবে কোনও টি-টোয়েন্টি টিমের নেতৃত্ব দিচ্ছেন মাহি। তাঁর বয়স এই মুহূর্তে ৪০ বছর ২৯৮ দিন। তিনি ভেঙে দেন রাহুল দ্রাবিড়ের রেকর্ডও। দ্রাবিড় ৪০ বছর ২৬৮ দিনে কোনও টি-টোয়েন্টি টিমকে নেতৃত্ব দিয়েছিলেন। সে দিক থেকে ধোনি টপকে গেলেন দ্রাবিড়কে।

মহেন্দ্র সিং ধোনি কি পরের বার আইপিএল খেলবেন? ইতিমধ্যেই ৪০ হয়ে গিয়েছে তাঁর। তবে এই বিষয়ে নিজেই জল্পনা উস্কে দিলেন মাহি।

এ বার তো তিনি আইপিএলের শুরুতে নেতৃত্বও নিতে চাননি। যে কারণে টুর্নামেন্ট শুরুর ঠিক আগে আইপিএলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান মাহি। নেতৃত্ব তুলে দেওয়া হয়েছিল রবীন্দ্র জাদেজার হাতে। কিন্তু জাদেজা এই গুরু দায়িত্ব সামলাতে ব্যর্থ হলে ধোনির হাতে ফের তুলে দেওয়া হয় চেন্নাইয়ের দায়িত্ব। বৃহত্তর স্বার্থে রাজিও হয়ে যান মাহি। কিন্তু পরের বার তাঁর এই আইপিএলে খেলা নিয়ে এখন থেকেই চলছে জোর আলোচনা।

আরও পড়ুন: হলুদ জার্সিতে অধিনায়ক ধোনির প্রত্যাবর্তন, ভাঙলেন দ্রাবিড়ের রেকর্ড

মহেন্দ্র সিং ধোনি রবিবার টস করতে এসে সেই আলোচনাতেই যেন ঘি ঢালেন। এ দিন সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচে ক্যাপ্টেন হিসেবে টস করতে নামেন ধোনি। তবে টসের পর সঞ্চালক ও নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ড্যানি মরিসন তাঁর থেকে জানতে চান, ‘আমি আপনাকে দুই বছর আগে জিজ্ঞাসা করেছিলাম, আবার জানতে চাইছি, আমরা কি পরের বছরও আপনাকে আবার দেখতে চলেছি?’

এর উত্তরে রহস্য রেখে ধোনি বলেন, ‘আমি গতবারও বলেছিলাম, আমাকে হলুদ জার্সিতে দেখতে পাবেন। এই হলুদ জার্সি হোক বা অন্য কিছু, আপনাকে অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে।’ ধোনির ইঙ্গিতে পরিষ্কার, তিনি পরের বারও আইপিএলের সঙ্গেই যুক্ত থাকবেন। তবে হয়তো ক্রিকেটার হিসেবে নাও থাকতে পারেন। হয়তো সিএসকে-তেই কোচিং স্টাফ হিসেবেও যোগ দিতে পারেন। ধোনির কথা অনুযায়ী, এই বিষয়ে জানার জন্য অপেক্ষা করতেই হবে।

বন্ধ করুন