বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > দেশে ফিরে নিজের কোভিড-যুদ্ধের গল্প শোনালেন CSK ব্যাটিং কোচ মাইক হাসি
মহেন্দ্র সিং ধোনি সঙ্গে মাইক হাসি।
মহেন্দ্র সিং ধোনি সঙ্গে মাইক হাসি।

দেশে ফিরে নিজের কোভিড-যুদ্ধের গল্প শোনালেন CSK ব্যাটিং কোচ মাইক হাসি

  • কোভিড মুক্ত হয়ে রবিবারই দেশে ফিরে গিয়েছেন হাসি। তবে দু'সপ্তাহ টানাপোড়েনের মধ্যে কাটানোর পর, তিনি যে এত তাড়াতাড়ি বাড়ি ফিরে যেতে পারবেন, সেটা ভাবতেই পারেননি।

কোভিড টেস্টে রেজাল্ট পজিটিভ আসার পরই চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ মাইক হাসির একটাই কথা মনে হয়েছিল, ‘হায় ঈশ্বর আমার কেনো!’ তবে কোভিড আক্রান্ত হওয়ার পর একেবারেই ভেঙে পড়েননি। শুধু দ্রুত আরোগ্য হতে চেয়েছিলেন।

কোভিড মুক্ত হয়ে রবিবারই দেশে ফিরে গিয়েছেন হাসি। তবে দু'সপ্তাহ টানাপোড়েনের মধ্যে কাটানোর পর, তিনি যে এত তাড়াতাড়ি বাড়ি ফিরে যেতে পারবেন, সেটা ভাবতেই পারেননি। দেশে ফিরে স্বস্তি ফিরেছে তাঁর। আর তার পরেই কোভিড-দিনযাপন নিয়ে মুখ খুলেছেন। 

এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার সময়ে হাসি বলেছেন, ‘(কোভিড আক্রান্ত হয়ে) আমি অবাক হইনি। আমার প্রতিক্রিয়া কিছুটা ছিল, হায় ঈশ্বর আমারই কেন, কিন্তু আমি খুব বেশি যে চিন্তা করেছি, তা নয়। আমার মনে হয়েছিল, এটা খুব বাজে বিষয়। আমার প্রথম রিপোর্ট পজিটিভ এসেছিল, আশা করেছিলাম পরেরটা নেগেটিভ হবে। এবং সব ঠিক হয়ে যাবে। কিন্তু পরের দিনই আবার আমার যখন টেস্ট করা হল, তখন সেই রিপোর্টও পজিটিভ আসে। সত্যি কথা বলতে, আমি তখন কিছু লক্ষণ অনুভব করতে শুরু করেছি। তখন আমি নিশ্চিত হয়ে যাই, আমার কোভিড হয়েছে।’ 

এখানেই থেমে থাকেননি হাসি। তিনি আরও বলেছেন, ‘বেশ কিছু সময়ে আমি বোলিং কোচের (লক্ষ্মীপতি বালাজি) পাশেই বসতাম। আমার মনে হয়েছিল, ওর যদি হয়ে থাকে, তাহলে আমারও সম্ভাবনা রয়েছে। আর সেটাই হল।’ এ দিকে লক্ষ্মীপতি বালাজিও সুস্থ হয়ে চেন্নাইয়ে বাড়ি ফিরে গিয়েছেন।

অসুস্থতার সময়ে হোটেলের রুমে একেবারে একা আইসোলেশনে থাকাটা সত্যিই খুবই সমস্যার। তবে সে সব নিয়ে ভাবেননি হাসি। এমন কী শ্বাসকষ্ট হতে পারে পারে বা অন্য প্রাণঘাতী কিছু, সেটা নিয়েও ভাবেননি সেই মুহূ্র্তে। তিনি বলছিলেন, ‘আমি আমার শ্বাসকষ্ট বা অন্য কিছু নিয়ে উদ্বিগ্ন ছিলাম না। তবে এটা একটা বিরক্তিকর বিষয় ছিল। আমি শরীর ভাল লাগত না, তবে সেটা প্রাণঘাতী পর্যায়ে পৌঁছায়নি।’

বন্ধ করুন