বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > হঠাৎ অবসরের ঘোষণা করলেন T20 ক্রিকেটের অন্যতম সফল তারকা, IPL-এ খেলেছেন RCB-র হয়েও

হঠাৎ অবসরের ঘোষণা করলেন T20 ক্রিকেটের অন্যতম সফল তারকা, IPL-এ খেলেছেন RCB-র হয়েও

অবসর নিলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ড্যানিয়েল ক্রিশ্চিয়ান (ছবি-আইপিএল)

অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, যিনি বিশ্বব্যাপী টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের একটা আলাদা পরিচিতি তৈরি করেছেন তিনি এবার ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করলেন। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে অন্যতম সফল ক্রিকেটার, অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ড্যান ক্রিশ্চিয়ান হঠাৎ করেই অবসরের ঘোষণা দিয়েছেন।

অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, যিনি বিশ্বব্যাপী টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের একটা আলাদা পরিচিতি তৈরি করেছেন তিনি এবার ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করলেন। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে অন্যতম সফল ক্রিকেটার, অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ড্যান ক্রিশ্চিয়ান হঠাৎ করেই অবসরের ঘোষণা দিয়েছেন। টি-টোয়েন্টি ক্রিকেটের সফল খেলোয়াড়দের মধ্যে তাঁকে গণ্য করা হয়। তিনি এমন একজন খেলোয়াড় যিনি বল এবং ব্যাট দিয়ে আশ্চর্যজনক প্রদর্শনে পারদর্শী। ব্যাটিং ও বোলিংয়ে দুর্দান্ত পারফরম্যান্স করা ক্রিশ্চিয়ান বর্তমানে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে সিডনি সিক্সার্সের হয়ে খেলছেন। ৩৯ বছর বয়সী ক্রিশ্চিয়ান ২০২১ সালের আইপিএল মরশুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছিলেন।

আরও পড়ুন… বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কার্স্টেনকে T20 2022 এ এই দলের হয়ে কোচিং করতে দেখা যাবে

সেই সময়ে অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বাধীন RCB দলের হয়ে খেলেছিলেন। তারপরে তার গর্ভবতী স্ত্রীকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় অশালীন মন্তব্যের ঘটনায় বেশ সমালোচিত হতে হয়েছিল তাঁকে। ক্রিশ্চিয়ানের টি-টোয়েন্টি ক্যারিয়ার খুবই চিত্তাকর্ষক। ৪০৫ টি-টোয়েন্টি ম্যাচে তিনি মোট ৫৮০৯ রান করেছেন। এই সময়ে তিনি ২৮০টি উইকেটও নিয়েছেন। বিবিএলের পর অবসর নেবেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন ক্রিশ্চিয়ান। চলতি টুর্নামেন্টে এখন পর্যন্ত দুর্দান্ত পারফর্ম করেছে তাঁর দল। ফাইনালে ওঠা নিশ্চিত সিডনি সিক্সার্সের। এমন পরিস্থিতিতে শিরোপা জিতে ক্রিকেটকে বিদায় জানাতে চান ড্যান ক্রিশ্চিয়ান।

আরও পড়ুন… IND vs NZ: টস জিতেও বিপত্তি! রোহিত ভুলেই গেলেন শুরুতে ব্যাটিং নাকি বোলিংয়ের কথা ভেবেছিলেন, দেখুন মজাদার ভিডিয়ো

৩৯ বছর বয়সী ড্যান ক্রিশ্চিয়ান অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। তিনি টুইট করে লিখেছেন, ‘গতকাল প্রশিক্ষণের সময় আমি আমার সিডনি সিক্সার্স সতীর্থদের বলেছিলাম যে আমি বিবিএল মরশুম শেষে খেলা থেকে অবসর নেব। আজ রাতে ম্যাচ খেলবে সিডনি সিক্সার্স। আর শেষ ম্যাচ হবে হোবার্ট হারিকেনসের বিরুদ্ধে। তারপর ফাইনাল। আশা করি আমরা এই মরশুমে আবারও এগিয়ে যেতে পারব, এটি একটি দুর্দান্ত রান হয়েছে। আমি কিছু জিনিস অর্জন করেছি এবং কিছু স্মৃতি আছে যা আমি আমার শৈশবে স্বপ্ন দেখেছিলাম।’

গত এক দশকে ড্যান ক্রিশ্চিয়ান সারা বিশ্বের টি-টোয়েন্টি লিগে ক্রিকেট খেলেছেন। তিনি তাঁর ক্যারিয়ারের বেশিরভাগ সময় টি-টোয়েন্টি ক্রিকেটে মনোনিবেশ করেছিলেন। ২০১০ সাল থেকে, তারা ৯ টি ঘরোয়া টি-টোয়েন্টি শিরোপা জিতেছে। বিবিএলে মেলবোর্ন রেনেগেডসকে ট্রফি জিততেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ড্যান ক্রিশ্চিয়ান ২০২১ সালে অস্ট্রেলিয়ান দলে ফিরে আসেন। যখন তাকে অস্ট্রেলিয়ার রিজার্ভ প্লেয়ার হিসাবে রাখা হয়েছিল। 

২০১৮ সালে তিনি তাঁর প্রথম শ্রেণির ম্যাচ খেলেছিলেন। তিনি অস্ট্রেলিয়ার হয়ে ২০টি ওডিআই এবং ২৩টি ওয়ানডে খেলেছেন। এই সময়ে, তিনি যথাক্রমে ২৭৩ এবং ১১৮ রান করেন। ক্রিশ্চিয়ানের ওয়ানডেতে ২০ উইকেট এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ১৩ উইকেট রয়েছে। ২০১০ সালের পর, ক্রিশ্চিয়ান তার সম্পূর্ণ মনোযোগ টি-টোয়েন্টিতে নিবদ্ধ করেন যেখানে তিনি ৯টি শিরোপা জিতেছিল এমন দলের একটি অংশ ছিলেন। তিনি আইপিএলে আরসিবি দলের হয়ে ক্রিকেট খেলেছেন। তিনি আইপিএলের ৪৯ ম্যাচে ৪৬০ রান করেছেন এবং ৩৮টি উইকেট নিয়েছেন।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন