বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL-এ গড়া বীরেন্দ্র সেহওয়াগের এই রেকর্ড ভেঙে দিয়ে কোটলার নতুন ‘কিং’ ডেভিড ওয়ার্নার

IPL-এ গড়া বীরেন্দ্র সেহওয়াগের এই রেকর্ড ভেঙে দিয়ে কোটলার নতুন ‘কিং’ ডেভিড ওয়ার্নার

পঞ্জাব কিংসের বিরুদ্ধে দিল্লির স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটলসের অধিনায়ক ডেভিড ওয়ার্নার (ছবি-এএফপি) (AFP)

এ ব্যাপারে দিল্লি দলের প্রাক্তন অধিনায়ক সেহওয়াগকে পিছনে ফেলে দিয়েছেন তিনি। বীরেন্দ্র সেহওয়াগ এখনও পর্যন্ত দিল্লিতে আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন, কিন্তু ডেভিড ওয়ার্নার পঞ্জাব কিংসের বিরুদ্ধে তাঁর ২৬তম রান করায় তিনি দিল্লির মাঠে টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে উঠেছিলেন

দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের জন্য এই মরশুমটা খুব একটা ভালো যায়নি। ব্যাটসম্যান হিসেবে এখনও কিছুটা সফল হলেও অধিনায়ক হিসেবে তাঁর দল প্লে-অফে উঠতে ব্যর্থ হয়েছে। এমনকি দিল্লি ক্যাপিটালস আইপিএল ২০২৩-এর প্লে অফ রেস থেকে বাদ পড়া প্রথম দল হয়েছে। ১২ ম্যাচে দিল্লি দল জিতেছে মাত্র চারটি ম্যাচে। দলটির দুটি ম্যাচ বাকি আছে, তবে উভয় ম্যাচ যত বড় ব্যবধানে জিতুক না কেন, দলটি প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করতে পারবে না। তবে এরই মধ্যে ডেভিড ওয়ার্নার নামে যুক্ত হয়েছে একটি বড় রেকর্ড।

আরও পড়ুন… ‘খারাপ’ আম্পায়ারিং ও দর্শকদের আচরণ নিয়ে মুখ খুলে জরিমানার সম্মুখীন SRH-র ক্লাসেন

দিল্লির ফিরোজশাহ কোটলা মাঠে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন ডেভিড ওয়ার্নার। এ ব্যাপারে দিল্লি দলের প্রাক্তন অধিনায়ক বীরেন্দ্র সেহওয়াগকে পিছনে ফেলে দিয়েছেন তিনি। বীরেন্দ্র সেহওয়াগ এখনও পর্যন্ত দিল্লিতে আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন, কিন্তু ডেভিড ওয়ার্নার পঞ্জাব কিংসের বিরুদ্ধে তাঁর ২৬তম রান করায় তিনি দিল্লির মাঠে টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে উঠেছিলেন। তিনি শীঘ্রই প্রথম খেলোয়াড় হিসেবে ১০০০ রান পেরিয়ে যেতে পারেন।

আরও পড়ুন… ব্যাট হাতে ৭৯* রান, বল হাতে চার উইকেট! ইতিহাস গড়েও অল্পের জন্য যুবরাজের রেকর্ড ছুঁতে পারলেন না রশিদ খান

আইপিএল খেলার সময়ে দিল্লির মাঠে সেহওয়াগ ৩৩ ইনিংসে ৯৩৩ রান করেছিলেন, যেখানে ডেভিড ওয়ার্নার তাঁর ৩৪তম ইনিংসে বীরুকে ছাপিয়ে গিয়েছেন। দিল্লির কোটলা মাঠের নতুন রাজা এখন ডেভিড ওয়ার্নারই। এই স্টেডিয়ামে যার রান সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৬১।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই তালিকায় তৃতীয় নাম রয়েছে শ্রেয়স আইয়ারের। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক যিনি এই মাঠে ২৯ ম্যাচে এখনও পর্যন্ত ৮৫৫ রান করেছেন। এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন ঋষভ পন্ত। দিল্লি ক্যাপিটলসের ক্যাপ্টেন এখনও পর্যন্ত ২৪ ইনিংসে ৭৬৯ রান করেছেন। তবে শ্রেয়স ও পন্ত দুজনেই চোটের কারণে এই মরশুমে আইপিএল খেলতে পারছেন না। তবে পরের মরশুমে অবশ্যই এই খেলোয়াড়দের প্রতিযোগিতায় দেখা যেতে পারে। মনে করা হচ্ছে হয়তো ওয়ার্নারের এই রেকর্ডও তাঁর কাছে বেশি দিন থাকবে না। তবে ততদিন পর্যন্ত আইপিএল-এ কোটলার রানের রাজা হয়ে থাকবেন ডেভিড ওয়ার্নার।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শোভন-সোহিনীর প্রেমের সাক্ষী! ইমন কি ছিলেন প্রাক্তনের বিয়েতে, জানা গেল অবশেষে কলেজ পড়ুয়াদের পেরেন্ট-টিচার মিটিং, অ্যাটেন্ডেন্স ট্র্যাকিং অ্যাপ বিজেপি রাজ্যে ‘‌আমি বিরোধী দলনেতা, সংগঠনের দায়িত্ব আমার নয়’‌, পরাজয়ের দায় নিলেন না শুভেন্দু মাদারশিপ নোঙর করল ভারতের বৃহত্তম পরিবহন বন্দরে, জানুন কেরলের এই পোর্ট নিয়ে বিষদে বয়স ভাঁড়িয়েছিলেন, নিজেই স্বীকার করলেন কোহলিকে বিষেদগার করা অমিত মিশ্র! আলোচনার রাস্তা খোলা, আরও কঠোর হচ্ছে বাংলাদেশ সরকার, কোটা বিরোধিতায় পথে ছাত্ররা চলন্ত ট্রেন থেকে খুলে গেল ইঞ্জিন!ডিব্রুগড়-হাওড়া কামরূপ এক্সপ্রেস এড়াল বিপত্তি বিয়েতে অনন্ত জড়িয়ে ধরে ছবি, আম্বানিদের সঙ্গে তৈমুরের ন্যানির কী সম্পর্ক জানেন? ‘আত্মা শান্তি পাবে’, ট্রেন দুর্ঘটনায় মৃত চালক অনিল ক্লিনচিট পেতেই বললেন স্ত্রী জামনগর অনন্ত-রাধিকা ঢুকতেই পুষ্প বৃষ্টি,বরকে কেন কনুই দিয়ে ধাক্কা দিলেন নতুন বউ!

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.