বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL-এ কোন দলে খেলতে পারেন ডেভিড ওয়ার্নার? ভবিষ্যদ্বাণী বীরেন্দ্র সেহওয়াগের
ডেভিড ওয়ার্নার। ছবি- এএনআই। (ANI)
ডেভিড ওয়ার্নার। ছবি- এএনআই। (ANI)

IPL-এ কোন দলে খেলতে পারেন ডেভিড ওয়ার্নার? ভবিষ্যদ্বাণী বীরেন্দ্র সেহওয়াগের

  • দুঃস্বপ্নের আইপিএলের পর দুর্ধর্ষ পারফর্ম করে সদ্য় সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বরকাপে টুর্নামেন্ট সেরা হয়েছেন ওয়ার্নার।

আইপিএলের আট ইনিংসে দু'শোরও কম রান, সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়কত্ব থেকে ছাটাইয়ের পর দল থেকে বাদ পড়া, ডেভিড ওয়ার্নারের এবারের আইপিএলটা ছিল দুঃস্বপ্নের মতো। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ছবিটা সম্পূর্ণ বদলে ফেলে টুর্নামেন্ট সেরা হয়ে অস্ট্রেলিয়াকে খেতাব এনে দিয়েছেন সেই ওয়ার্নার।

বিশ্বকাপের ছয় ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ২৮৯ রান,তাও আবার ১৪৬-র অধিক স্ট্রাইক রেট ও সেমিফাইনাল এবং ফাইনালে পরপর অর্ধশতরান, ওয়ার্নার নিঃসন্দেহে কামব্যাক করেছেন। অস্ট্রেলিয়া দল তো বটেই অজি তারকার ফর্মে ফেরা মুখে হাসি আসবে আইপিএল ফ্রাঞ্চাইজিদেরও। ওয়ার্নার নিজের হাবভাবে স্পষ্ট করে দিয়েছেন যে সানরাইজার্সের সঙ্গে তাঁর সম্পর্ক শেষ। তাই নতুন মরশুমে বাকি নয় ফ্রাঞ্চাইজিগুলি তাঁকে দলে নিতে ঝাপাবে নিশ্চিত। আইপিএল নিলামের আগেই কোন দল ওয়ার্নার খেলতে পারেন, তা নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন বীরেন্দ্র সেহওয়াগ।

Cricbuzz-র হয়ে আলোচনায় সেহওয়াগ জানান, ‘আমি যতদূর জানি দুই নতুন দল যারা পরের বছর থেকে আইপিএলে খেলতে চলেছে, তারা নিলামের আগেই তিনটি খেলোয়াড় নেওয়ার সুযোগ পাবে। ডেভিড ওয়ার্নারকে ওরা নিতে আগ্রহী হতে পারে। ওর মধ্যে একজন ভরসাযোগ্য ওপেনার এবং দারুণ অধিনায়ক পাবে দল। আরও দুই ভাল ক্রিকেটার কিনে তাদের আশেপাশে দল তৈরি করার সুযোগও থাকছে ওদের। নিঃসন্দেহে নতুন দুই দলের মধ্যে অন্তত একটি দল ওয়ার্নারকে তাদের অধিনায়ক ও দলে নিতে আগ্রহী হবে।’

ওয়ার্নারের কেরিয়ারের শুরুর দিকে সেহওয়াগের প্রভাবের কথা সকলেই জানেন। আইপিএলের একেবারে শুরুর দিকে দুইজনেই একসঙ্গে দিল্লি ডেয়ারডেভিলসের (বর্তমানে দিল্লি ক্যাপিটালস) হয়ে খেলেছেন। প্রাক্তন সতীর্থকে প্রভূত চাপের মধ্যেও নিজের সেরাটা বের করে আনা ও তাঁর মানসিকতার জন্য প্রশংসায় ভরিয়ে দেন ভারতের প্রাক্তন ওপেনার।

‘ডেভিড ওয়ার্নার প্রথমে একজন টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে নিজের কেরিয়ার শুরু করে এবং পরবর্তী সময়ে ওয়ান ডে এবং টেস্ট দলে সুযোগ পায়। আমার যতদূর মনে পড়ছে অস্ট্রেলিয়ার হয়ে খেলার আগেই ও মনে হয় আইপিএলে খেলেছিল। সেখান থেকে ক্রিকেটার হিসেবে ওর সফরটা অসাধারণ। ডেভিড ওয়ার্নার মানসিকভাবে খুবই শক্ত এবং ওর মধ্যে রান করার খিদে কখনোই কমে না। ওর মধ্যে সেই প্যাশানটা রয়েছে যা ওকে সব ফর্ম্যাটে ধারাবাহিকভাবে রান করতে সাহায্য করে।’ মত বীরুর।

বন্ধ করুন