বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > DC vs CSK: ব্যর্থ ওয়ার্নারের একক লড়াই, দিল্লিকে তাদের ঘরের মাঠে হারিয়ে IPL 2023-এর প্লে-অফে ধোনিরা

DC vs CSK: ব্যর্থ ওয়ার্নারের একক লড়াই, দিল্লিকে তাদের ঘরের মাঠে হারিয়ে IPL 2023-এর প্লে-অফে ধোনিরা

দিল্লিকে হারিয়ে প্লে-অফে চেন্নাই। ছবি- বিসিসিআই।

Delhi Capitals vs Chennai Super Kings IPL 2023: চেন্নাইয়ের হয়ে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে।

প্লে-অফের টিকিট নিশ্চিত করতে হলে লিগের শেষ ম্যাচ জিততেই হতো চেন্নাই সুপার কিংসকে। হারলে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনা থেকেই যেত মহেন্দ্র সিং ধোনিদের। যদিও শেষ লিগ ম্যাচে কোনও ভুল করেনি চেন্নাই। দিল্লিকে তাদের ঘরের মাঠে হারিয়ে শেষ চারের টিকিট পকেটে পোরেন ধোনিরা। গুজরাট টাইটানসের পরে দ্বিতীয় দল হিসেবে আইপিএল ২০২৩-এর প্লে-অফ রাউন্ডে পৌঁছে যায় সিএসকে।

কোটলায় টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন চেন্নাই দলনায়ক মহেন্দ্র সিং ধোনি। সিএসকে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২২৩ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

ঝোড়া হাফ-সেঞ্চুরি করেন দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে। রুতুরাজ ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। তিনি শেষমেশ ৩টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৭৯ রান করে আউট হন। কনওয়ে ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকে যান। তিনি ১১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫২ বলে ৮৭ রানের আগ্রাসী ইনিংস খেলে মাঠ ছাড়েন।

এছাড়া ৩টি ছক্কার সাহায্যে ৯ বলে ২২ রানের ঝোড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন শিবম দুবে। রবীন্দ্র জাদেজা ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭ বলে ২০ রান করে অপরাজিত থাকেন। মহেন্দ্র সিং ধোনি ৪ বলে ৫ রান করে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- DC vs CSK: ১০০০ ছাড়াল ছক্কার সংখ্যা, ছয় মারায় সর্বকালীন রেকর্ড গড়তে পারে IPL 2023, দেখুন ১৬ মরশুমের তালিকা

দিল্লির হয়ে ১টি করে উইকেট দখল করেন খলিল আহমেদ, এনরিখ নরকিয়া ও চেতন সাকারিয়া। উইকেট পাননি ললিত যাদব, অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদব।

জবাবে ব্যাট করতে নেমে দিল্লি ক্যাপিটালস নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৪৬ রানে আটকে যায়। ৭৭ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে প্লে-অফের টিকিট নিশ্চিত করে চেন্নাই সুপার কিংস।

আরও পড়ুন:- PBKS vs RR: ১৫ বছর আগে IPL-এ যে দুরন্ত রেকর্ড গড়েছিলেন শন মার্শ, ভেঙে চুরমার করলেন যশস্বী, লেখা হল নতুন ইতিহাস

দিল্লির হয়ে কার্যত একা লড়াই চালান ক্যাপ্টেন ডেভিড ওয়ার্নার। তিনি ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। ওয়ার্নার শেষমেশ ৭টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৫৮ বলে ৮৬ রান করে মাঠ ছাড়েন।

এছাড়া পৃথ্বী শ ৫, ফিল সল্ট ৩, যশ ধুল ১৩, অক্ষর প্যাটেল ১৫, আমন খান ৭ ও ললিত যাদব ৬ রান করেন। খাতা খুলতে পারেননি রিলি রসউ, এনরিখ নরকিয়া, কুলদীপ যাদব ও চেতন সাকারিয়া। চেন্নাইয়ের হয়ে ২২ রানের বিনিময়ে ৩টি উইকেট নিয়েছেন দীপক চাহার। ২টি করে উইকেট দখল করেন মাহিশ থিকসানা ও মাথিসা পথিরানা। ১টি করে উইকেট নেন তুষার দেশপান্ডে ও রবীন্দ্র জাদেজা। ম্যাচের সেরা হন রুতুরাজ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.