বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > কোয়ালিফায়ারে ধোনিকে নিয়ে পন্টিংয়ের অনুমানই সত্যি হয়, ডাগআউটে দিল্লি কোচ কি বলেছিলেন জানেন?
রিকি পন্টিং ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।
রিকি পন্টিং ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।

কোয়ালিফায়ারে ধোনিকে নিয়ে পন্টিংয়ের অনুমানই সত্যি হয়, ডাগআউটে দিল্লি কোচ কি বলেছিলেন জানেন?

  • সবার ধারণা ছিল রুতুরাজ আউট হওয়ার পর জাদেজা ব্যাট করতে নামবেন।

'বাজি ধরে বলতে পারি, ধোনি ব্যাট করতে নামবে।' দিল্লির ডাগ-আউটে বসে ঋষভ পন্তদের কোচ রিকি পন্টিং কার্যত এমনই দাবি করেছিলেন। বলাবাহুল্য, তাঁর অনুমান সত্যি প্রমাণিত হয়।

আসলে দিল্লির বিরুদ্ধে প্রথম কোয়ালিফায়ারে ধোনি যখন ব্যাট করতে নামেন, তখন জয়ের জন্য চেন্নাইয়ের দরকার ছিল ১১ বলে ২৪ রান। চলতি মরশুমে চেন্নাই অধিনায়ক ব্যাট হাতে পরিচিত ছন্দে নেই মোটেও। অন্যদিকে রবীন্দ্র জাদেজা আগেও এমন পরিস্থিতি থেকে ম্যাচ জিতিয়ে নিজের দক্ষতা প্রমাণ করেছেন। তাই সকলের ধারণা ছিল রুতুরাজ আউট হওয়ার পর ফর্মে থাকা রবীন্দ্র জাদেজা ব্যাট করতে নামবেন।

তবে পন্টিং জানতেন, দলের প্রয়োজনের সময়ে ধোনি লুকিয়ে থাকার পাত্র নন। তাই তিনিই এমন চ্যালেঞ্জিং পরিস্থিতিতে মাঠে নামবেন। ঠিক সেটাই হয়। ধোনি ১৯তম ওভারে ১টি ছক্কা হাঁকান। শেষ ওভারে ৩টি চার মেরে ফাইনালে তোলেন চেন্নাইকে।

ম্যাচের শেষে ধোনির ৬ বলে ১৮ রানের ম্যাচ জেতানো ইনিংস নিয়ে কথা বলার সময় পন্টিং বলেন, ‘দেখুন, ও (ধোনি) অন্যতম সেরা। এদিন এমন একটা পরিস্থিতি ছিল, আমরা ডাগআউটে বসে আলোচনা করছিলাম, জাদেজা ব্যাট করতে নামবে নাকি ধোনি ব্যাট করতে নামবে। আমি সোজা হাত দেখিয়ে বলি যে, নিশ্চিত ধোনি ব্যাট করতে নামবে এবং ম্যাচ শেষ করে দেওয়ার চেষ্টা করবে।’

বন্ধ করুন