বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: দিল্লির বিরুদ্ধেও কি ওপেনে গিল-রানা? নাকি নারিন-ত্রিপাঠী? কী ভাবছে KKR?
সুনীল নারিন ও রাহুল ত্রিপাঠী। ছবি কেকেআর।
সুনীল নারিন ও রাহুল ত্রিপাঠী। ছবি কেকেআর।

IPL 2021: দিল্লির বিরুদ্ধেও কি ওপেনে গিল-রানা? নাকি নারিন-ত্রিপাঠী? কী ভাবছে KKR?

  • ক্যাপিটালসের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য প্রথম একাদশ চোখ রাখুন।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে লো স্কোরিং ম্যাচ জিততেও মাথার ঘাম পায়ে ফেলতে হয় কলকাতা নাইট রাইডার্সকে। তবে চার ম্যাচের হারের ধারা কাটিয়ে জয়ে ফেরায় খুশি নাইট শিবির। এই অবস্থায় দিল্লি ক্যপিটালসের বিরুদ্ধে কঠিন লড়াইয়ে মাঠে নামছে কলকাতা। উইনিং কম্বিনেশন ভেঙে তারা অযথা পরীক্ষা-নিরীক্ষায় যাবে বলে মনে হয় না। তবে ব্যাটিং অর্ডারে বেশ কয়েকটা রদবদলের কথা ভাবতে পারে কেকেআর।

শুভমন গিল ধারাবাহিকভাবে ব্যর্থ। নীতিশ রানা একজোড়া ম্যাচে প্রভাবশালী ব্যাটিং করলেও তার পরেই রংচটা দেখাচ্ছে তাঁকে। কেকেআর যদিও এই দু'জনকে ছাড়া মাঠা নামতে চাইবে না। কেননা গিল এই মুহূর্তে ভারতের অন্যতম সেরা প্রতিভা। নীতিশের ব্যাটেও রানের ইঙ্গিত রয়েছে।

যদিও ওপেনিং কম্বিনেশন নিয়ে ভাবতে পারে কলকাতা। গিলের পরিবর্তে রাহুল ত্রিপাঠী বা সুনীল নারিনকে ওপেনে তুলে নিয়ে আসতে পারে তারা। নিতান্তই গিলকে না খেলালে গুরকিরত সিং মন রয়েছেন সম্ভাব্য বিকল্প হিসেবে। দলে রাহুল ত্রিপাঠীর জায়গা নিয়ে প্রশ্ন নেই।

মর্গ্যান রানে ফিরেছেন। কার্তিকও নির্ভরতা দিচ্ছেন। কেকেআরে রাসেলের প্রভাব এতটাই যে, কিছু না করলেও তিনি দলে থেকে যাবেন। নারিন ব্যাট হাতে ব্যর্থ হলেও শেষ ম্যাচে ভালো বল করেছেন। পিচ ও পরিস্থিতি অনুযায়ী নারিনের বিকল্প হতে পারেন শাকিব বা ফার্গুসন। তবে নারিনেই সম্ভবত আস্থা রাখবে কলকাতা। বোলিং লাইনআপে কামিন্স, মাভি, বরুণ ও প্রসিধের জায়গা আপাতত নিশ্চিত বলেই মনে হচ্ছে।

কলকাতার সম্ভাব্য একাদশ: শুভমন গিল/গুরকিরত সিং মন, নীতিশ রানা, রাহুল ত্রিপাঠী, ইয়ন মর্গ্যান (ক্যাপ্টেন), দীনেশ কার্তিক (উইকেটকিপার), আন্দ্রে রাসেল, সুনীল নারিন, প্যাট কামিন্স, শিবম মাভি, বরুণ চক্রবর্তী ও প্রসিধ কৃষ্ণা

বন্ধ করুন