বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > DC vs KKR: নাইটদের বিরুদ্ধে অশ্বিনই তুরুপের তাস, সাফ জানিয়ে দিলেন গম্ভীর
উইকেট নিয়ে অশ্বিনের উচ্ছ্বাস। ছবি-এএনআই। (ANI)
উইকেট নিয়ে অশ্বিনের উচ্ছ্বাস। ছবি-এএনআই। (ANI)

DC vs KKR: নাইটদের বিরুদ্ধে অশ্বিনই তুরুপের তাস, সাফ জানিয়ে দিলেন গম্ভীর

  • গত ম্যাচে সিএসকের বিরুদ্ধে অশ্বিন মাত্র দুই ওভার বল করে ১৯ রান দেন।

গ্রুপ পর্বে লিগ তালিকার শীর্ষে শেষ করলেও প্রথম কোয়ালিফায়ারে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে পরাস্ত হয়েছিল দিল্লি ক্যাপিটালস। এবার দ্বিতীয় কোয়ালিফায়ারে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে জিতে ফের তাদের প্লে-অফে যাওয়ার হাতছানি রয়েছে। ম্যাচে দুই দলেরই কী পরিকল্পনা হতে চলেছে সেই নিয়ে বিস্তর জল্পনা কল্পনা অব্যাহত। তবে গৌতম গম্ভীর সাফ জানিয়ে দিলেন দিল্লির জন্য অশ্বিনই এই ম্যাচের সেরা অস্ত্র।

দিল্লি এবং কেকেআর দুই দলের হয়েই প্রতিনিধিত্ব করার পাশপাশি দলকে নেতৃত্বও দিয়েছেন গম্ভীর। নিজের দুই প্রাক্তন দলের মধ্যে মোকাবিলার আগে ম্যাচে অশ্বিনের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করছেন গৌতি। অশ্বিন বিগত কয়েক ম্যাচে নিজের নির্ধারিত চার ওভার শেষ করেননি। সিএসকের বিরুদ্ধেও ফ্যাকাশে দেখানো অশ্বিনকে দুই ওভারে ১৯ রান দেওয়ার পরেই আর বলে ডাকেননি ঋষভ পন্ত। কিন্তু বাঁ-হাতি ব্যাটারদের বিরুদ্ধে অশ্বিনের রেকর্ড অসামান্য এবং কেকেআর দলে যেহেতু বাঁ-হাতি ব্যাটার ভর্তি তাই ভারতীয় অফস্পিনারকে দিল্লির গেম চেঞ্জার বাছেন গম্ভীর।

 T-র হয়ে নিজের কলামে কেকেআরকে দুইবার আইপিএল জেতানো অধিনায়ক লেখেন, ‘সিএসকের বিরুদ্ধে অশ্বিনের দিনটা ভাল কাটেনি। এক সময় তো ও শুধু ক্যারাম বলই করছিল, যেখানে ওর উচিত ছিল সাধারণ অফ স্পিন করা। কেকেআরের বিরুদ্ধে দিল্লির সাফল্য পেতে হলে ৪০০ টেস্ট উইকেট নেওয়া অশ্বিনকেই সেই জয়ের প্রধান কারিগর হতে হবে। কেকেআর দলে নারিন, রানা, শাকিব, মর্গ্যান, প্রচুর বাঁ-হাতি রয়েছে, তাই দিল্লির এই ম্যাচে এক আক্রমণাত্মক অশ্বিনকে প্রয়োজন।’

বন্ধ করুন