বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > DC vs KKR: মাত্র ১৪ রানে ৪ উইকেট নেওয়া সত্ত্বেও কুলদীপকে কেন চতুর্থ ওভার বল করতে দেননি, কারণ জানালেন পন্ত
উইকেট নেওয়ার পরে কুলদীপকে অভিনন্দন ক্যাপ্টেন পন্তের। ছবি- আইপিএল।
উইকেট নেওয়ার পরে কুলদীপকে অভিনন্দন ক্যাপ্টেন পন্তের। ছবি- আইপিএল।

DC vs KKR: মাত্র ১৪ রানে ৪ উইকেট নেওয়া সত্ত্বেও কুলদীপকে কেন চতুর্থ ওভার বল করতে দেননি, কারণ জানালেন পন্ত

  • যে কিনা ৩ ওভারে মাত্র ১৪ রান খরচ করে ৪টি উইকেট নিয়েছেন, তাঁকে ক্যাপ্টেন চতুর্থ ওভার বলই করতে দিলেন না! স্বাভাবিকভাবেই KKR-এর বিরুদ্ধে IPL 2022-এর ফিরতি ম্যাচে ঋষভ পন্তের সিদ্ধান্ত নিয়ে সমালোচনা হয় বিস্তর। পরে এপ্রসঙ্গে সাফাই দেন দিল্লি অধিনায়ক নিজে।

নিজের পুরনো দল কেকেআরকে সামনে পেলেই জ্বলে উঠছেন কুলদীপ যাদব। প্রথম লেগের ম্যাচে ৪ ওভার বল করে ৩৫ রানের বিনিময়ে ৪ উইকেট নিয়ে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছিলেন তিনি। এবার ফিরতি ম্যাচে ৩ ওভার বল করে মাত্র ১৪ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন চায়নাম্যান স্পিনার। এবারও ম্যাচের সেরার পুরস্কার ওঠে কুলদীপের হাতেই।

তবে এক্ষেত্রে একটা প্রশ্ন উত্থাপিত হয় যে, কুলদীপ এই ম্যাচে রানও খরচ করেননি, আবার পরপর উইকেটও তুলে নিয়েছেন। ম্যাচে ৫ উইকেট নেওয়ার সুযোগ থাকা সত্ত্বেও ক্যাপ্টেন পন্ত কেন চতুর্থ ওভার বল করতে দিলেন না কুলদীপকে?

তাছাড়া পেসারদের বিরুদ্ধে তুলনায় সহজে রান সংগ্রহ করে কেকেআর দেড়শোর কাছাকাছি পৌঁছে যায়। কুলদীপ চতুর্থ ওভার বল করলে কলকাতাকে আরও কম রানে বেঁধে রাখা যেত বলে অনেকের বিশ্বাস।

আরও পড়ুন:- DC vs KKR: শ্রেয়স বলেন, ‘দেখতে হবে কোথায় ভুল হচ্ছে’, টানা ৫ ম্যাচ হেরেও KKR নাকি বুঝতে পারেনি সমস্যাটা কী!

এমন প্রশ্নের জবাব দিয়েছেন পন্ত নিজেই। কুলদীপকে তাঁর বোলিং কোটা পূর্ণ করতে না দেওয়ার কারণ হিসেবে ঋষভ পন্ত বলেন, ‘আমি ভেবেছিলাম ওর শেষ ওভারটা বল করতে পাঠাব অন্য প্রান্ত দিয়ে। তার পরে বল ভিজতে শুরু করে। আমি নিজেও গতি বদল করতে চাইছিলাম। তাই ফাস্ট বোলারদের ডাকি। যদিও সেটা কাজে লাগেনি।’

আরও পড়ুন:- KKR-কে বিধ্বস্ত করে কুলদীপ চাইলেন, বেগুনি টুপি থাকুক চাহালের কাছেই, কেন জানেন?

উল্লেখ্য, কুলদীপ ইনিংসে অষ্টম ওভারে প্রথমবার বল করতে আসেন। নিজের প্রথম ওভারে ২ রান খরচ করেন তিনি সাজঘরে ফেরান বাবা ইন্দ্রজিৎ ও সুনীল নারিনকে। দশম ওভারে পুনরায় বল করতে এসে কুলদীপ ১০ রান খরচ করেন। নতুন করে কোনও উইকেট পাননি। ১৪তম ওভারে তৃতীয়বার বল করতে এসে কুলদীপ ২ রানের বিনিময়ে তুলে নেন শ্রেয়স আইয়ার ও আন্দ্রে রাসেলের উইকেট। অদ্ভুতভাবে ম্যাচে তার পরে আর কুলদীপকে বল করতে দেননি পন্ত।

বন্ধ করুন