বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > DC vs KKR: IPL ফাইনালে উঠলে কি শাকিবের অভাব টের পারে KKR? কোয়ালিফায়ারের পর সিদ্ধান্ত BCB-র

DC vs KKR: IPL ফাইনালে উঠলে কি শাকিবের অভাব টের পারে KKR? কোয়ালিফায়ারের পর সিদ্ধান্ত BCB-র

শাকিব আল হাসান। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)

আপাতত আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারের দিকেই চোখ রাখছেন নিজামুদ্দিনরা।

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) আইপিএল ফাইনালে উঠলে কি খেলবেন শাকিব আল হাসান? তা নিয়ে এখনও কাটেনি জট। বুধবার কেকেআর জিতলে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগেভাগে কোনও সিদ্ধান্ত নেওয়ার পক্ষপাতী নন বোর্ডের সিইও নিজামুদ্দিন চৌধুরী। এমনটাই জানানো হয়েছে ক্রিকবাজের প্রতিবেদনে।

এবার আইপিএলের ফাইনালের কয়েক ঘণ্টার মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের খেলা শুরু হবে। মূল পর্বে খেলার যোগ্যতা অর্জনের জন্য সেই রাউন্ডে খেলছে বাংলাদেশও। আগামী ১৭ অক্টোবর ওমানে প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবেন শাকিবরা। কেকেআর যদি বুধবার কোয়ালিফায়ার ২-তে হেরে যায়, তাহলে কোনও সমস্যা হবে না বাংলাদেশের অল-রাউন্ডারের। কিন্তু কেকেআরে জিতে গেলে বড়সড় সিদ্ধান্ত নিতে হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। ১৫ অক্টোবর আইপিএল ফাইনাল হবে। তারপর সংযুক্ত আরব আমিরশাহি থেকে ওমানে উড়ে গিয়ে শাকিব ১৭ অক্টোবরের ম্যাচ খেলবেন নাকি জাতীয় দলের স্বার্থে ফাইনাল না খেলেই ওমানের বিমান ধরতে হবে শাকিবকে, সে বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশ বোর্ড। 

(শাকিব আল হাসান সংক্রান্ত যাবতীয় খবর দেখুন এখানে)

মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজামুদ্দিনকে উদ্ধৃত করে ক্রিকবাজ বলেছেন, ‘আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারের পর শাকিবের বিষয়ে সিদ্ধান্ত নেব।’ সঙ্গে তিনি যোগ করেন, ‘আমাদের বিভিন্ন বিষয় নিয়ে চিন্তাভাবনা করতে হবে। যদি ওঁর দল (কেকেআর) ফাইনালে যায়, তাহলে বিশ্রামের জন্য কত সময় পাচ্ছেন, যদি (ফাইনালে) খেলতে চান, তাহলে বিশ্রামের জন্য কতটা সময় মিলবে, সে সব বিষয়ে তথ্য জোগাড় করে আমরা কাজ করছি।’ বিশেষত আমিরশাহির জৈব সুরক্ষা বলয় থেকে ওমানের জৈব সুরক্ষা বলয়ে যাওয়ার বিষয়টিও গুরুত্বপূর্ণ।

এমনিতে আইপিএলের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে খেলতে পারেননি শাকিব। আগামিকাল আয়ারল্যান্ডের বিরুদ্ধেও প্রস্তুতি ম্যাচে খেলতে পারবেন না। শাকিব যেহেতু টি-টোয়েন্টিতেই প্রতিযোগিতামূলক ম্যাচ খেলছেন, তাতে কোনও আপত্তি নেই বাংলাদেশ বোর্ডের। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড শুরু হলে শাকিবকে ছাড়া নামতে চায় না বাংলাদেশ। আপাতত আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারের দিকেই চোখ রাখছেন নিজামুদ্দিনরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

UPSC সিভিল সার্ভিসে প্রথম আদিত্য! চাকরির জন্য কোন ১০১৬ জনের নাম গেল? রইল তালিকা বিবাহ-বার্ষিকীতে স্প্যাগেটি খাচ্ছেন রণবীর-আলিয়া, তাঁদের নুডুলস দুহাতে ধরে রাহা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড শেষ অর্থবর্ষে সর্বোচ্চ রাজস্ব দিয়েছে গার্ডেনরিচ, বিতর্কের মধ্যে খুশি পুরসভায় খাজুরাহো লোকসভা কেন্দ্রে বড় চমক, ফব প্রার্থীকে সমর্থন কংগ্রেস সমাজবাদী পার্টির বুধে রামের নামে সরকারি ছুটি বাংলায়, খোলা থাকবে ব্যাঙ্ক? শেয়ার বাজারে হবে লেনদেন? আগামিকাল পালিত হবে রাম নবমী, জেনে নিন পুজোর শুভ সময় ও এই দিনের মাহাত্ম্য ‘আমায় চোর-চোর বলছে, জিভ কেটে নিতাম’, বললেন মমতা, তারপর ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা IPL ধাঁচে ঝোড়ো স্ট্রাইক রেটে বাড়ল সোনার দর, আজ কলকাতায় কততে বিকোচ্ছে হলুদ ধাতু সেমির প্রথম লেগেই অ্যাওয়ে ম্যাচ খেলবে বাগান, জানুন ISL প্লে-অফের পূর্ণাঙ্গ সূচি

Latest IPL News

‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.