বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > DC vs KKR: IPL ফাইনালে উঠলে কি শাকিবের অভাব টের পারে KKR? কোয়ালিফায়ারের পর সিদ্ধান্ত BCB-র
শাকিব আল হাসান। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
শাকিব আল হাসান। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)

DC vs KKR: IPL ফাইনালে উঠলে কি শাকিবের অভাব টের পারে KKR? কোয়ালিফায়ারের পর সিদ্ধান্ত BCB-র

  • আপাতত আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারের দিকেই চোখ রাখছেন নিজামুদ্দিনরা।

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) আইপিএল ফাইনালে উঠলে কি খেলবেন শাকিব আল হাসান? তা নিয়ে এখনও কাটেনি জট। বুধবার কেকেআর জিতলে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগেভাগে কোনও সিদ্ধান্ত নেওয়ার পক্ষপাতী নন বোর্ডের সিইও নিজামুদ্দিন চৌধুরী। এমনটাই জানানো হয়েছে ক্রিকবাজের প্রতিবেদনে।

এবার আইপিএলের ফাইনালের কয়েক ঘণ্টার মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের খেলা শুরু হবে। মূল পর্বে খেলার যোগ্যতা অর্জনের জন্য সেই রাউন্ডে খেলছে বাংলাদেশও। আগামী ১৭ অক্টোবর ওমানে প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবেন শাকিবরা। কেকেআর যদি বুধবার কোয়ালিফায়ার ২-তে হেরে যায়, তাহলে কোনও সমস্যা হবে না বাংলাদেশের অল-রাউন্ডারের। কিন্তু কেকেআরে জিতে গেলে বড়সড় সিদ্ধান্ত নিতে হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। ১৫ অক্টোবর আইপিএল ফাইনাল হবে। তারপর সংযুক্ত আরব আমিরশাহি থেকে ওমানে উড়ে গিয়ে শাকিব ১৭ অক্টোবরের ম্যাচ খেলবেন নাকি জাতীয় দলের স্বার্থে ফাইনাল না খেলেই ওমানের বিমান ধরতে হবে শাকিবকে, সে বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশ বোর্ড। 

(শাকিব আল হাসান সংক্রান্ত যাবতীয় খবর দেখুন এখানে)

মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজামুদ্দিনকে উদ্ধৃত করে ক্রিকবাজ বলেছেন, ‘আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারের পর শাকিবের বিষয়ে সিদ্ধান্ত নেব।’ সঙ্গে তিনি যোগ করেন, ‘আমাদের বিভিন্ন বিষয় নিয়ে চিন্তাভাবনা করতে হবে। যদি ওঁর দল (কেকেআর) ফাইনালে যায়, তাহলে বিশ্রামের জন্য কত সময় পাচ্ছেন, যদি (ফাইনালে) খেলতে চান, তাহলে বিশ্রামের জন্য কতটা সময় মিলবে, সে সব বিষয়ে তথ্য জোগাড় করে আমরা কাজ করছি।’ বিশেষত আমিরশাহির জৈব সুরক্ষা বলয় থেকে ওমানের জৈব সুরক্ষা বলয়ে যাওয়ার বিষয়টিও গুরুত্বপূর্ণ।

এমনিতে আইপিএলের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে খেলতে পারেননি শাকিব। আগামিকাল আয়ারল্যান্ডের বিরুদ্ধেও প্রস্তুতি ম্যাচে খেলতে পারবেন না। শাকিব যেহেতু টি-টোয়েন্টিতেই প্রতিযোগিতামূলক ম্যাচ খেলছেন, তাতে কোনও আপত্তি নেই বাংলাদেশ বোর্ডের। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড শুরু হলে শাকিবকে ছাড়া নামতে চায় না বাংলাদেশ। আপাতত আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারের দিকেই চোখ রাখছেন নিজামুদ্দিনরা।

বন্ধ করুন