বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > DC vs PBKS: 'ওয়ান ম্য়ান আর্মি' প্রভসিমরনের ঝোড়ো সেঞ্চুরি, পঞ্জাবের বাকিরা সবাই মিলে অর্ধেক রানও করতে পারেননি

DC vs PBKS: 'ওয়ান ম্য়ান আর্মি' প্রভসিমরনের ঝোড়ো সেঞ্চুরি, পঞ্জাবের বাকিরা সবাই মিলে অর্ধেক রানও করতে পারেননি

শতরানের পরে প্রভসিমরন সিং। ছবি- পিটিআই।

Delhi Capitals vs Punjab Kings IPL 2023: কেরিয়ারের প্রথম আইপিএল শতরান করে প্রভসিমরন মাঠ থেকেই কৃতজ্ঞতা জানান পঞ্জাবের টিম ম্যানেজমেন্টকে।

অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে পঞ্জাব কিংসের ওপেনার প্রভসিমরন সিং যেরকম ব্যাট করলেন, তাতে তাঁকে ওয়ান ম্যান আর্মি বললে মোটেও ভুল হবে না। কেননা তিনি একা যত রান করেন, দলের বাকিরা সকলে মিলে তার অর্ধেক রানও সংগ্রহ করতে পারেননি। প্রভসিমরন কেরিয়ারের প্রথম আইপিএল সেঞ্চুরি করে পঞ্জাবকে দেড়শো রানের গণ্ডি পার করান।

পিচে ব্যাট করা খুব সহজ ছিল না। টস হেরে শুরুতে ব্যাট করা নামা পঞ্জাব শুরু থেকেই একপ্রান্ত দিয়ে ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে। বাধ্য হয়েই অপর প্রান্তে চোয়ালচাপা লড়াই চালাতে হয় প্রভসিমরনকে। ক্রিজে সেট হয়ে যাওয়ার পরে ব্যাট হাতে ঝড় তোলেন তিনি। শেষমেশ ইনিংসের ১৮তম ওভারে টপকে যান ব্যক্তিগত শতরানের গণ্ডি।

অর্ধেক ইনিংস শেষে অর্থাৎ, ১০ ওভারের পরে পঞ্জাবের স্কোর ছিল ৩ উইকেটে ৬৬ রান। প্রভসিমরন ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩১ বলে ২৭ রানে ব্যাট করছিলেন। সুতরাং, সেই পর্যায়ে প্রভসিমরনের ব্যাটিংকে ধীর বলে মনে হওয়াই স্বাভাবিক। তবে তার পরেই গিয়ার বদলান প্রভসিমরন। তিনি ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪২ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন।

প্রভসিমরন ব্যক্তিগত শতরানের গণ্ডি টপকান ১০টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৬১ বলে। সুতরাং, হাফ-সেঞ্চুরি থেকে সেঞ্চুরিতে পৌঁছতে তিনি খরচ করেন ২৯টি বল। প্রভসিমরন ৬৫ বলে ১০৩ রান করে মুকেশ কুমারের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- SRH vs LSG: কুলকিনারা পেলেন না, ২টি স্বপ্নের ডেলিভারিতে মার্করাম-ফিলিপসকে চোখে সর্ষে ফুল দেখালেন ক্রুণাল- ভিডিয়ো

পঞ্জাব কিংস নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬৭ রান সংগ্রহ করে, যার মধ্যে ১৩ রান তারা অতিরিক্ত হিসেবে পায়। সুতরাং প্রভসিমরনের ৬৫ বলে ১০৩ রান বাদ দিলে পঞ্জাবের বাকি যে ৮ জন ব্যাটসম্যান মাঠে নামেন, সকলে মিলে ৫৫ বলে ৫১ রান সংগ্রহ করেন।

আরও পড়ুন:- SRH vs LSG: ভয়ানক ঘটনা হায়দরাবাদে, লখনউয়ের ডাগ-আউটে ছোঁড়া হল নাট-বোল্ট, রিপোর্ট

প্রভসিমরন দলগত ১০ ওভারের পর থেকে মোট ৩৪টি বল খেলে ৭৬ রান সংগ্রহ করেন। চলতি আইপিএলে দ্বিতীয় আনক্যাপড ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি করেন পঞ্জাবের ২২ বছর বয়সী ওপেনার। তার আগে এই কৃতিত্ব অর্জন করেন যশস্বী জসওয়াল।

শতরান করার পরে হাতজোড় করে সেলিব্রেশনের কারণও জানিয়ে দেন প্রভসিমরন। ইনিংসের শেষে তিনি জানান যে, সেঞ্চুরি করে পঞ্জাব কিংসের ম্যানেজমেন্টকে কৃতজ্ঞতা জানাচ্ছিলেন তাঁর উপরে আস্থা রাখার জন্য।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কামিন্সের নেতৃত্ব, জুনিয়রদের লড়াই, টিম গেম- যে ৫ কারণে IPL 2024-এর ফাইনালে SRH নাতনি পিঙ্কির জীবনে ঝড়, আচমকাই দুর্ঘটনার কবলে সাবিত্রী চট্টোপাধ্যায়, কী হয়েছে? দুসপ্তাহ ধরে বাস কম চলবে কলকাতার রাস্তায়, ভোটগণনা পর্যন্ত বড় ভোগান্তির আশঙ্কা! নব্বইয়ের ‘চন্দা রে…’ নস্টালজিয়া উস্কে ২৭ বছর ফিরছে কাজল-প্রভু দেবা জুটি! সাইক্লোন ‘রেমাল’-র চোখরাঙানি! কোন জেলায় কেমন বৃষ্টি হবে? রইল পূর্বাভাস বনকর্মী খুনে ৩ বাংলাদেশি চোরাশিকারি গ্রেফতার, মধু-হরিণের জন্য জলসীমা লঙ্ঘন IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার ‘সলমান সেটে অপেক্ষা করেছিলেন প্রায় ৪ ঘণ্টা…’ কার জন্য? কী বললেন ফারাহ? শুধু দেশের মাটিতে নয়, বিদেশেও বিলাসবহুল বাড়ি করেছেন যেসব বলিউড সেলেব

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.