বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > DC vs RCB: আইপিএলে ছক্কার সেঞ্চুরি ম্যাক্সওয়েলের
ছক্কা হাঁকাচ্ছেন ম্যাক্সওয়েল। ছবি- আইপিএল।
ছক্কা হাঁকাচ্ছেন ম্যাক্সওয়েল। ছবি- আইপিএল।

DC vs RCB: আইপিএলে ছক্কার সেঞ্চুরি ম্যাক্সওয়েলের

  • নবম বিদেশি ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের এলিট লিস্টে অজি অল-রাউন্ডার।

দিল্লি ক্যাপিটালসের ২০ বলে ২৫ রানের সংক্ষিপ্ত ইনিংস খেলার পথে আইপিএলে অনবদ্য নজির গড়েন গ্লেন ম্যাক্সওয়েল। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ছক্কার সেঞ্চুরি পূর্ণ করেন আরসিবির অজি অল-রাউন্ডার।

মাত্র ১টি ছক্কা হাঁকালেই মাইলস্টোন ছুঁয়ে ফেলতেন ম্যাক্সওয়েল। তিনি মারেন ২টি ছয়। ফলে ৮৮ ম্যাচে ১০১টি ছক্কা মারার কৃতিত্ব অর্জন করেন তিনি।

টুর্নামেন্টের ইতিহাসে ২৩তম ক্রিকেটার হিসেবে ১০০ ছক্কার এলিট ক্লাবে জায়গা করে নিলেন গ্লেন। এক্ষেত্রে তিনি হলেন ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ১০০টি ছক্কা হাঁকানো নবম বিদেশি ক্রিকেটার।

ম্যাক্সওয়েল এই ম্যাচে ৫টি ছক্কা মারলে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে ৩৫০টি ছক্কা হাঁকানোর নজির গড়তেন। যদিও তাঁকে আটকে যেতে হয় ৩৪৭টি ছক্কায়।

অজি অল-রাউন্ডারের সামনে চলতি আইপিএলে আরও বড়সড় একটি মাইলস্টোন গড়ার সুযোগ রয়েছে। আর মাত্র ১০৩ রান করলে ম্যাক্সওয়েল টি-২০ ক্রিকেটে ৭০০০ রানের মাইলফলক ছুঁয়ে ফেলবেন।

আইপিএলে সবথেকে বেশি ৩৫৪টি ছক্কা মেরেছেন ক্রিস গেইল। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে দু'শোর বেশি ছক্কা হাঁকিয়েছেন এবি ডি'ভিলিয়র্স, রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, কায়রন পোলার্ড ও সুরেশ রায়না। সেই দলে নাম লেখাতে হলে ম্যাক্সওয়েলকে এখনও অনেক পথ হাঁটতে হবে।

বন্ধ করুন